শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ফুলবাড়ীতে গণসংবধর্না

ইউনুছ আলী আনন্দ
  ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০
পনির উদ্দিন আহমেদ এমপিকে ক্রেস্ট তুলে দিচ্ছেন ফেন্ডস ফোরামের বন্ধুরা

কুড়িগ্রামের ফুলবাড়ী কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য আলহাজ পনির উদ্দিন আহমেদকে গণসংবধর্না দেয়া হয়েছে। গত মঙ্গলবার রাতে এ সংবধর্না দেয়া হয়।

গণসংবধর্নায় তাকে ক্রেস্ট প্রদান করে জেজেডি ফ্রেন্ডস ফোরাম, উপজেলা জাতীয় পাটির্, উপজেলা আওয়ামী লীগ, ফুলবাড়ী সাহিত্য পরিষদ ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও নানা সংগঠন। ফুলবাড়ী সাহিত্য পরিষদ ও জেজেডি ফ্রেন্ডস ফোরামের পক্ষে সম্মাননা স্মারক হিসেবে এমপি আলহাজ পনির উদ্দিন আহমেদের হাতে ক্রেস্ট তুলে দেন উপজেলা ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা ও ফুলবাড়ী সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সাংবাদিক ইউনুছ আলী আনন্দ। এ সময় পাশে ছিলেন ফুলবাড়ী সাহিত্য পরিষদ ও ফ্রেন্ডস ফোরাম তরুণ কবি মুহাম্মদ হাফিজুর রহমান, সাহিত্য পরিষদ ও ফ্রেন্ডস ফোরাম সদস্য লেখক নুর ইসলাম, নাহিদ, মামুন অর রশিদ প্রমুখ।

উপজেলা জাতীয় পাটির্র সভাপতি মইনুল হকের সভাপতিত্বে গণসংবধর্না অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন উপজেলা জাতীয় পাটির্র প্রধান উপদেষ্টা আজিজার রহমান মাস্টার, জাতীয় পাটির্র সাধারণ সম্পাদক জামাল হোসেন বিএসসি, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন খন্দকার, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী সরকার, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মজিবর রহমান, ফুলবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম রিজু, ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল ওয়াদুদ, এমপি আলহাজ পনির উদ্দিন আহমেদের ছেলে আবু সুফিয়ান পাভেল প্রমুখ।

বক্তারা বলেন, চিকিৎসাসহ ভারতের বিভিন্ন সেবা নিতে যাওয়া কুড়িগ্রামের মানুষ কষ্ট করে লালমনিরহাট বুড়িমারী দিয়ে ভারতে যেতে হয়। এতে সময় ও খরচ চরমভাবে অপচয় হচ্ছে। ফুলবাড়ী উপজেলা শহরের অতি নিকটে শিমুলবাড়ী জুম্মারপাড়ে ইমিগ্রেশন চালু হলে কুড়িগ্রামের মানুষের এই দুভোর্গ পোহাতে হবে না। এ জন্য তারা নবনিবাির্চত সংসদ সদস্যের কাছে জুম্মারপাড়ে ইমিগ্রেশন চালু দাবি করছেন। এ ছাড়া বক্তারা ফুলবাড়ী উপজেলার উন্নয়নে ফুলবাড়ীর বৃহৎ বিদ্যাপীঠ ফুলবাড়ী ডিগ্রি কলেজ, ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজ সরকারিকরণ, ফুলবাড়ী টু কুড়িগ্রাম রুটে বাংটুরঘাটে আরেকটি সেতু নিমাের্ণর জন্য এমপি পনির উদ্দিন আহমেদের কাছে জোর দাবি তুলে ধরেন।

এলাকাবাসীর এসব দাবি প্রতি-উত্তরে এমপি পনির উদ্দিন আহমেদ বলেন, ‘আমার মনে অনেক সাহস আছে। ৩০ জানুয়ারি প্রথম সংসদ অধিবেশনে আপনাদের এসব দাবি তুলে ধরবো। কুড়িগ্রামের বিশ শিফোরা নদীভাঙন রোধ করতে তিনি সংসদে কথা বলবে। এমপি আরও বলেন, কুড়িগ্রাম রাজারহাট, ফুলবাড়ীর মানুষের কমর্সংস্থানের জন্য কুড়িগ্রামে ইপিজেড স্থান করা হবে। ইতোমধ্যে ইপিজেট স্থাপনে জমি নিধাির্রত করা হয়েছে। এটি বাস্তবায়ন হলে কুড়িগ্রামের মানুষরাই এখানে কাজ করে উপাজর্ন করবে। এ সময় সবার উদ্দেশ্যে এমপি বলেন, পরিকল্পনা করে সবার সমন্বয়ে উন্নয়ন করতে হবে। এজন্য তিনি সবার সমন্বয় চান। স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয় বেশি জরুরি বলেও জানান।

উপদেষ্টা

ফ্রেন্ডস ফোরাম

ফুলবাড়ী, কুড়িগ্রাম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<35273 and publish = 1 order by id desc limit 3' at line 1