logo
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

  মোফাজ্জল হোসেন জামান   ০২ এপ্রিল ২০১৯, ০০:০০  

কটিয়াদীতে আলোচনা সভা

কটিয়াদীতে আলোচনা সভা
বাসন্তির রাঙা বিকালে কটিয়াদী কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ফ্রেন্ডস ফোরামের বন্ধুদের আলোচনা সভা শেষে বন্ধুদের ফটোসেশন
বাসন্তির রাঙা বিকেল। দিনটা খুব মিষ্টিময়। ফাগুনের মৃদুমন্দ বাতাস। আকাশে ছেঁড়া ছেঁড়া মেঘ। চৈত্রের দুপুর শেষে পড়ন্ত বিকেল। একে একে বন্ধুরা কটিয়াদী কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে জড়ো হতে লাগল। বিকেল ৪টা। আমাদের কিশোরগঞ্জ কটিয়াদী উপজেলা আহ্বায়ক কমিটি গঠনের উদ্দেশ্যে প্রথম পর্বে মোফাজ্জল হোসেন জামানের উপস্থাপনায় উপস্থিত সব সদস্যের ব্যক্তিগত পরিচিতি পর্ব চলে।

সভাপতি কবি ও সাহিত্যিক আলী আকক্‌াস রেণু স্বাগত বক্তব্য দেন। তারপর পুরাতন কমিটি বাতিল করে নতুন কমিটি গঠনের উদ্দেশ্যে সবার অবগতির জন্য একটি সুন্দর পরিবেশের মধ্য দিয়ে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের ঘোষণা ও গঠনতন্ত্র পাঠ শেষে সবাই আলোচনা পর্যালোচনা করে সবার সম্মতিক্রমে একটি আহ্বায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত নেন। 'বন্ধুত্ব করি, দেশ গড়ি' এই প্রতিপাদ্যকে সামনে রেখে বন্ধুরা একযোগে সৃষ্টিশীল কাজে অংশগ্রহণসহ সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ড চালিয়ে যাবেন বলে একমত পোষণ করেন।

এ সময় বক্তরা বলেন, দৈনিক যায়যায়দিন পত্রিকার পাঠক-শুভানুধ্যায়ীদের সংগঠন ফ্রেন্ডস ফোরাম। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের জন্য কাজ করে আসছে। এ ছাড়া বিভিন্ন সময়ে মাদক ও সন্ত্রাসবিরোধীসহ নানা কর্মসূচি পালন করে জেজেডি ফ্রেন্ডস ফোরামের বন্ধুরা। এ সময় তিনি আরও বলেন, যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের কারণে আজ আমরা সবাই বন্ধুত্বের অকৃত্রিম বন্ধনে আবদ্ধ হতে পেরেছি।

সবশেষে কবি ও সাহিত্যিক আলী আকক্‌াস রেণুকে আহ্বায়ক এবং মো. বদিউজ্জামান বাচ্চুকে সদস্য সচিব নির্বাচিত করে ২৩ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি নিম্নলিখিত ব্যক্তিগণের সমন্বয়ে কমিটি গঠন করা হয়। যুগ্ম আহ্বায়ক মো. নূরুজ্জামান মাস্টার, কবি আব্দুল হক, সামাজিক কর্মী নুরুল হক, সার্জেন্ট (অব. আর্মি) শাহ্‌ আলম, যুগ্ম সদস্য সচিব সাহিত্যকর্মী মোফাজ্জল হোসেন জামান, নাট্যাভিনেতা তোফাজ্জল হোসেন আরজু; সদস্য: নাট্যাভিনেতা নজরুল ইসলাম এনতাজ, গীতিকবি মো. রায়হান, শেখ রুমান, সাহিত্যকর্মী ছাদেকুল ইসলাম, আব্দুল আল ফাহাদ শিক্ষিক, সাদ্দাম হোসেন শিক্ষক, আবৃত্তিকার আছিয়া সিদ্দীকা ইতি, আবৃত্তিকার হুমাইরা জাহান উপমা, আবৃত্তিকার খাদিজাতুল কুবরা ফুল, উর্মি, মামুনুল ইসলাম নাঈম, মো. ওমর ফারুক সায়েদ, সাহিত্যকর্মী মাসুম আহমেদ রনি, নাট্যাভিনেতা উমর ফারুক, মো. জহিরুল ইসলাম। কমিটি গঠন শেষে সবার মধ্যে মিষ্টি বিতরণ করা হয়। সর্বশেষে অনুষ্ঠানের সভাপ্রতি কর্তৃক সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠান শেষ করেন।

যুগ্ম সদস্য সচিব

কটিয়াদী, কিশোরগঞ্জ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে