মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

শেরপুরে বৃষ্টিভেজা কবিতাসন্ধ্যা

রাশেদুল হক
  ২৪ জুলাই ২০১৮, ০০:০০
শেরপুর উপজেলা পরিষদ চত্বরে শুক্রবার বৃষ্টিভেজা কবিতা সন্ধ্যায় জেজেডি ফ্রেন্ডস ফোরামের বন্ধুরা ও অপরাজিত শিল্প-সাহিত্য পরিবারের সদস্যরা

বৃষ্টি কার না ভালো লাগে; রিমঝিম বৃষ্টির ছন্দ মন কাড়ে সবার। কবির কবিতায় হাজির হয় হাজারো ছন্দ। পঞ্জিকার পাতা মেনে এখন বষার্কাল। অপরাজিত শিল্প-সাহিত্য পরিবারের উদ্যোগে এবং জেজেডি ফ্রেন্ডস ফোরাম শেরপুর উপজেলা শাখার সহযোগিতায় যাকে ঘিরে কিছুটা ভিন্নধমীর্ আয়োজন, কবিতামালায় ছিল না কোনো কাপর্ণ্যতা। গত ২০ জুলাই বৃষ্টিভেজা কবিতাসন্ধ্যা শিরোনামে সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়।

কবিতাসন্ধ্যায় সভাপতিত্ব করেন অপরাজিত শিল্প-সাহিত্য পরিবারের সভাপতি নাহিদ হাসান রবিন। শ্রাবণের বৃষ্টিভেজা সন্ধ্যায় শেরপুর উপজেলা পরিষদ চত্ত¡র ভরে ওঠে লেখক ও সাংবাদিকদের পদচারণায়। পরে সন্ধ্যা সাড়ে ৭টায় সংগঠনের সাধারণ সম্পাদক লতিফ আদনানের স্বাগত বক্তব্যের পরে শুরু হয় জমজমাট কবিতার আসর। স্থানীয় কবিদের কণ্ঠে ধ্বনিত হয় স্বরচিত কবিতার পঙ্ক্তিমালা। ইফতেখার আলম ফরহাদের উপস্থাপনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন বগুড়া ইয়ূথ কয়্যারের সভাপতি লায়ন মো. আতিকুর রহমান মিঠু, দৈনিক সমকালের বগুড়া ব্যুরোপ্রধান মোহন আখন্দ, কবি শিবলী মোকতাদির, ইসলাম রফিক ও জয়ন্ত দেব।

আমন্ত্রিত অতিথির বক্তব্যে বক্তরা বলেন, বষার্ বাংলার প্রাণ। কবি, কথা সাহিত্যিকদের লেখায় এই বষার্ ধরা দিয়েছে নানা মাত্রায়। গুড় গুড় মেঘের মাদল আর রিমঝিম বৃষ্টি বাঙালির মনে ছড়িয়ে দেয় নানা মাত্রার অভিব্যক্তি। এই বষার্ কখনো বিরহ যাতনার উপলক্ষ, কখনো সবর্নাশী, সবর্গ্রাসী। মানুষের জীবনের মানচিত্র পাল্টে দিয়ে সব ওলট-পালট করে দিয়ে যায় বষার্র প্রচÐ রূপ। এই ঋতুকে বরণ করে নিতে এই আয়োজন ।

জেজেডি ফ্রেন্ডস ফোরাম শেরপুর উপজেলা শাখার সভাপতি দীপক কুমার সরকার তার বক্তব্যে বলেন, বৃষ্টির ছন্দে কবিমনে হাজারো শব্দের সৃষ্টি হয়। বৃষ্টিভেজা কবিতা সন্ধ্যা এই আয়োজন করার জন্য ধন্যবাদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেজেডি ফ্রেন্ডস ফোরাম শেরপুর উপজেলা শাখা ও শেরপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি দীপক কুমার সরকার, সাধারণ সম্পাদক রাশেদুল হক ও অপরাজিতার উপদেষ্টা তৌহিদুজ জামান পলাশ। স্বরচিত কবিতা পাঠ করেন, কবি সাকিল মাহমুদ শামীম, শাহ আলম, সাদমান জিসান, সাহাব উদ্দিন হিজল, জাহানারা খাতুন, এইচ আলীম, রনি বমর্ণ ও আরও অনেকে। অনুষ্ঠানে দৈনিক করতোয়ার স্টাফ রিপোটার্র নাসিমা সুলতানা কে সাংবাদিক সম্মাননা, শেরপুর ডিজে মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক আখতার উদ্দিন কে আদশর্ শিক্ষক সম্মাননা ও প্রকৌশলী আব্দুল হালিম মলি­ক কে স্মারক সম্মাননা প্রদান করা হয়। এ সময় সাংবাদিক শফিকুল ইসলাম শরীফ, বাদশা আলম, অপরাজিতার সদস্যবৃন্দ ও স্থানীয় সুধীজনরা সেখানে উপস্থিত ছিলেন।

সাধারণ সম্পাদক

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

শেরপুর, বগুড়া।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<4813 and publish = 1 order by id desc limit 3' at line 1