শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

চকরিয়ায় ইফতার মাহফিল

আরাফাত হোসাইন
  ২৮ মে ২০১৯, ০০:০০
যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে চকরিয়ায় ইফতার মাহফিলে বন্ধুরা

দেশের বহুল প্রচারিত জাতীয় দৈনিক যায়যায়দিনের সহযোগী সংগঠন যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম কক্সবাজারের চকরিয়া উপজেলা শাখার উদ্যোগে এক জাঁকঝমকপূর্ণ ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পবিত্র মাহে রমজান উপলক্ষে একঝাঁক যায়যায়দিন বন্ধু-বান্ধব এ অনুষ্ঠানের আয়োজন করেন। অনুষ্ঠানের প্রতিপাদ্য বিষয় ছিল 'রমজানের তাৎপর্য'।

গত ২২ মে ১৬ রমজান বুধবার চকরিয়া পৌরশহরের অভিজাত রেস্তোরাঁ রূপসী বাংলা রেস্টুরেন্ট অ্যান্ড কনভেনশন হলরুমে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম চকরিয়া উপজেলা শাখার সভাপতি মাস্টার আরফাত হোসাইন। ফোরামের সাধারণ সম্পাদক মো. ইউনুছের সঞ্চালিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ চকরিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক আলহাজ কাউছার উদ্দিন কছির। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মহান আলস্নাহ মানুষের জন্য রোজাকে ফরজ করে দিয়েছেন, রমজান মানুষের মধ্যে সংযম, ধৈর্য ও সাম্যের শিক্ষা দেয়। তিনি বলেন- 'যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম দীর্ঘদিন ধরে উপজেলার মানুষের জন্য যুগোপযোগী বিভিন্ন কল্যাণমুখী কার্যক্রম চালিয়ে আসছে। বৃক্ষ-রোপণ, সন্ত্রাস, জঙ্গিবাদ ও বাল্য বিবাহ রোধে জনসচেতনতামূলক নানামুখী কার্যক্রম চালিয়ে যাচ্ছে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম।

ছয়ঋতুর এই দেশে ঋতু অনুযায়ী সমাজের অবহেলিত ও ছিন্নমূলের মানুষের মধ্যে শীতবস্ত্রও বিতরণ করে এ ফোরাম। শিশু-কিশোরদের মেধা-বিকাশ ও মেধা যাচাই এবং তাদের সামাজিক বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড থেকে বিরত রাখতে উৎসাহমূলক কার্যক্রম যেমন- চিত্রাংকন প্রতিযোগিতার মতো শিক্ষা-কার্যক্রমও চালায় যার জন্য সত্যি প্রশংসার দাবিদার যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম চকরিয়া শাখা।

যুবলীগ নেতা কাউছার উদ্দিন কছির আরও বলেন- যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম তার এ ধরনের কার্যক্রম যাতে অব্যাহত রাখতে পারে তজ্জন্য ফোরামে সবার সহযোগিতা প্রয়োজন। তার পক্ষ থেকেও এ কার্যক্রমকে বেগবান করতে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন তিনি। কাউছার উদ্দিন কছির আরও বলেন- মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এই সরকার জনগণের কল্যাণের জন্য সরকারের পাশাপাশি ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠানিক পর্যায়ে যারা এগিয়ে আসতে চায় তাদের সাধুবাদ জানায়। যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে নানাবিধ কাজ করে যাওয়ায় জেজেডি ফ্রেন্ডস ফোরামকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের প্রধান পৃষ্ঠপোষক যায়যায়দিন চকরিয়া প্রতিনিধি সাংবাদিক মনজুর আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফোরামের প্রধান উপদেষ্টা মো. জাহেদুল ইসলাম, জাতীয় যুব সংসদ বাংলাদেশ চকরিয়া উপজেলা শাখার সভাপতি হোসাইনুজ্জামান ও সাংগঠনিক সম্পাদক বিবিসি একাত্তর পত্রিকার নির্বাহী সম্পাদক এম, জুনাইদ উদ্দীন। উপদেষ্টা পরিষদের সদস্য সচিব শহিদুল ইসলাম নয়ন, উপদেষ্টা মাহমুদুল করিম পাইলট. যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের চকরিয়া শাখার সিনিয়র সহসভাপতি বোরহান উদ্দিন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জিকু, যুগ্ম সম্পাদক কাইছার চৌধুরী, অর্থ সম্পাদক রবিউল হাসান, সাংগঠনিক সম্পাদক মৌলানা শহিদুল ইসলাম, সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক শোয়াইবুল ইসলাম, যুগ্ম সম্পাদক আলি মর্তুজা টিটু, যুগ্ম সম্পাদক শাহেদুল মোস্তফা সাকিবসহ চকরিয়ার নানা শ্রেণির পেশার মানুষ উপস্থিত ছিলেন। পরে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম চকরিয়া উপজেলা শাখাসহ দেশের সব শাখার নিবেদিত বন্ধুদের মঙ্গল কামনা করে মুনাজাত করা হয় মুনাজাত পরিচালনা করেন মৌলানা শহিদুল ইসলাম।

সভাপতি

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

চকরিয়া উপজেলা শাখা, চকরিয়া কক্সবাজার

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<51417 and publish = 1 order by id desc limit 3' at line 1