শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পূর্বধলায় বন্ধুদের আলোচনা সভা

মো. জায়েজুল ইসলাম
  ০৪ জুন ২০১৯, ০০:০০
নেত্রকোনার পূর্বধলায় জেজেডি ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে পবিত্র রমজান উপলক্ষে ইফতার মাহফিল ও আলোচনা সভায় বন্ধুরা

নেত্রকোনার পূর্বধলায় জেজেডি ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে গত মঙ্গলবার পবিত্র রমজান উপলক্ষে ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। পূর্বধলা খাদ্য গোদাম রোডে আপন অফসেট প্রিন্টিং প্রেসের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পূর্বধলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী, পূর্বধলা উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক মো. মাসুদ আলম তালুকদার টিপু।

\হফোরামের আহ্বায়ক জাকির আহমদ খান কামালের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পূর্বধলা জে এম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাংশু শেখর তালুকদার, আগিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদরুজ্জামান, নারায়ণডহর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বকর সিদ্দিক তালুকদার, মেঘশিমুল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল ওয়াহাব, শালথী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ আহমদ বাবুল, ধলামুলগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একলাছ মিয়া, মৌদাম সেসিপ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম মোস্তফা, দেওটুকোণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিউটন চন্দ্র সরকারসহ, ব্যবসায়ী ও সুধীবৃন্দ।

ইফতারপূর্ব আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে মাসুদ আলম তালুকদার টিপু বলেন, রমজানের মহাত্মকে কাজে লাগিয়ে তাকওয়া অর্জনের মাধ্যমে আমাদের জীবন গঠন করতে হবে। এ ছাড়া জেজেডি ফ্রেন্ডস ফোরামের আয়োজনের প্রশংসা করে সবার কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেন।

পূর্বধলা ফ্রেন্ডস ফোরামের আহ্বায়ক জাকির আহমদ খান কামাল বলেন, সব মানুষের মধ্যে মানবতার শক্তি জাগ্রত করার মধ্য দিয়ে একটি সুন্দর সমাজ প্রতিষ্ঠা করতে হবে। পরস্পরের ব্যক্তিজীবনের সুখ-দুঃখ ও উৎসবের আনন্দ ভাগাভাগি করার সুযোগ ও পরিবেশ পাবে। তিনি আরও বলেন, ঈদ একটি সামাজিক উৎসব। সমাজের সবাই এক সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করার মধ্যে যে সুখ আছে তা অন্য কোথাও নেই। ফলে বিত্তবান শ্রেণিকে সমাজের অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর মাধ্যমে ঈদের আনন্দ ভাগ করে নেয়া উচিত। এ ছাড়া আলস্নাহ ও রাসূল (সা.) সমাজের অসহায়, গরিব ও দুস্থদের পাশে দাঁড়িয়ে তাদের দিকে সহযোগিতার হাত বাড়ানোর নির্দেশ দিয়েছেন। তাই এবারের ঈদুল ফিতরে সব ভেদাভেদ ভুলে ধনী-গরিব যেন এক সঙ্গে সামাজিক সম্প্রীতি ও বন্ধনে আবদ্ধ হয়ে ঈদের আনন্দ উপভোগ করতে পারে সে জন্য তিনি সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

পরে পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের পর মুসলিম উম্মার সার্বিক কল্যাণ ও পরকালীন মুক্তি কামনা করে মোনাজাত পরিচালনা করেন ঘাগড়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ইসলাম ধর্মীয় শিক্ষক আসাদুল হক।

মাহফিলে আরও উপস্থিত ছিলেন, ডা. আব্দুল হামিদ, রঞ্জন সরকার, মো. রফিকুল ইসলাম, মো. শাহীন, মো. শফিকুল ইসলাম, মো. ফারুক হোসেন ফকির, মো. ইসলাম উদ্দিন প্রমুখ।

\হ

উপদেষ্টা

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

পূর্বধলা নেত্রকোনা

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<52382 and publish = 1 order by id desc limit 3' at line 1