logo
বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১০ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

বেতাগীতে ডেঙ্গু প্রতিরোধে সভা

বেতাগীতে ডেঙ্গু প্রতিরোধে সভা
বরগুনার বেতাগীতে আলোচনা সভায় বন্ধুরা
লায়ন মো. শামীম সিকদার

পৃথিবীর বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও বর্ষা মৌসমে এডিস মশার আক্রমণে মহামারি আকার ধারণ করেছে। এর মধ্যে বেশ কিছু লোকের প্রাণহানিও ঘটেছে। এ ব্যাপারে বাংলাদেশ সরকার এবং সামাজিক সাংস্কৃতিক বলয়ে ডেঙ্গু মশার আক্রমণ রোধে দেশের বিভিন্ন স্থানে প্রেষণা ও প্রতিষেধকমূলক অনুষ্ঠান করছে। বরগুনার বেতাগী জেজেডি ফ্রেন্ডস ফোরামের বন্ধুরাও এ ব্যাপারে ইতোমধ্যে মহামারি রোগের প্রতিরোধে দৃষ্টি দিয়েছেন। তাই বেতাগী উপজেলা এলাকার বিভিন্ন স্থানে ডেঙ্গু প্রতিরোধের নিমিত্তে প্রেষণামূলক আলোচনা মাধ্যমে মানুষকে সচেতন করছেন। এর অংশ হিসেবে শনিবার সন্ধ্যা ৭টায় বেতাগী প্রেসক্লাব মিলনায়তনে ডেঙ্গু প্রতিরোধে সভা অনুষ্ঠিত হয়েছে।

\হজেজেডি ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা লায়ন মো. শামীম সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেতাগী প্রেসক্লাবের সভাপতি আব্দুস সালাম সিদ্দিকী। উপস্থিত ছিলেন বেতাগী প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. মোশাররফ হোসেন বিশ্বাস, প্রধান শিক্ষক মো. জহিরুল ইসলাম নান্টু ও মো. জাসিম উদ্দিন, বেতাগী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. জসিম উদ্দিন, মো. নিজাম উদ্দিন স্বাধীন ও মো. সুজন। এ সভা পরিচালনা করেন জেজেডি ফ্রেন্ডস ফোরামের সাধারণ সম্পাদক মো. ফোরকান ইসলাম।

এ সভায় এডিস মশার হাত থেকে রক্ষা পেতে মশারি ব্যবহার ও বাড়িঘর পরিষ্কার-পরিছন্ন রাখার জন্য সবার প্রতি আহ্বান জানানো হয়। এ বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে যার যার অবস্থান থেকে কাজ করার জন্য উপস্থিত সবাই অঙ্গীকার করেন।

উপদেষ্টা

বেতাগী, বরগুনা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে