logo
মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১০ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

সবুজে সাজাই ধরণীর বুক

শুরু হয়েছে বর্ষাকাল। প্রকৃতি তার নিজগুণে সিক্ত হচ্ছে। ষড়ঋতুর আবর্তে ধরণী কখনো রুক্ষ, কখনো সিক্ত আবার কখনো শীতকাতুরে হয়। মানুষের প্রয়োজনে প্রকৃতি তার রূপ পরিবর্তন করে। দিনদিন প্রকৃতি তার ভারসাম্য হারাচ্ছে। ইট-পাথরের ইমারতে ভরে যাচ্ছে সব জায়গা। সবুজের দেখা মেলা ভার, তাই তো মাঝেমধ্যে প্রকৃতি তার রুদ্রমূর্তি ধারণ করে আমাদের শাসিয়ে যায়। অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ঝড়, জলোচ্ছ্বাস, ভূমিকম্পসহ নানারূপ প্রাকৃতিক বিপর্যয়ের সম্মুখীন হই আমরা। তবুও আমাদের বোধোদয় হয় না, আমরা নির্বিচারে প্রকৃতিকে ধ্বংস করার কাজে ব্যস্ত থাকি। আমরা চাই না আমাদের দ্বারা প্রকৃতির তথা আমাদের দেশের ক্ষতি হোক। সারাদেশের ফ্রেন্ডস ফোরাম বন্ধুদের প্রতি আহ্বান রাখছি তারা যেন তাদের নিজ নিজ এলাকায় চারাগাছ লাগিয়ে বাংলাদেশকে সবুজ বেষ্টনীতে ঘিরে রাখে। 'গাছ লাগাব ধরণীর বুকে, রাখব সবুজ' এই হোক আমাদের অঙ্গীকার।

বিভাগীয় সম্পাদক

তেজগাঁও কলেজে বন্ধু আহ্বান

দেশের বৃহত্তর বেসরকারি কলেজ তেজগাঁও কলেজের আহ্বায়ক কমিটি গঠনের জন্য নতুন সদস্য সংগ্রহ অভিযান শুরু হয়েছে। আপনারা যারা নিজেদের প্রতিভার বিকাশ ঘটিয়ে সৃজনশীল কাজে অংশগ্রহণ করতে চান তারা ফ্রেন্ডস ফোরামের সদস্য হতে পারেন। মুক্তমনের অধিকারী, আত্মপ্রত্যয়ী, সৃজনশীল বন্ধুদের আমাদের ফোরামে আমন্ত্রণ জানাচ্ছি। জেজেডি ফ্রেন্ডস ফোরাম সব সময় সুন্দরের প্রত্যাশা নিয়ে নতুন সমাজ গঠনে কাজ করে আসছে। হাত বাড়ালেই বন্ধু, আমরা হাত বাড়িয়েছি আপনার জন্য। বন্ধু হতে চাইলে নির্দ্বিধায় যোগাযোগ করুন।

কামরুল হাসান

তেজগাঁও কলেজ

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

০১৭১৪২৬৬৬৭১

সীতাকুন্ডে নতুন সদস্য সংগ্রহ

'এসো বন্ধুত্ব করি, দেশ গড়ি'- বন্ধুত্বের অপরিসীম বন্ধনে দেশব্যাপী সমাদৃত জেজেডি ফ্রেন্ডস ফোরাম সীতাকুন্ড উপজেলার নতুন সদস্য সংগ্রহ অভিযান চলছে। সাংস্কৃতিক মনমানসিকতাসম্পন্ন ও সংগঠনে আগ্রহী উপজেলার যে কোনো বয়সের বন্ধুরা সদস্য হতে ইচ্ছুক হলে আমাদের সঙ্গে যোগাযোগ করুন। ফ্রেন্ডস ফোরামের বন্ধু হয়ে সমাজের সব অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ান এবং লেখনীর মাধ্যমে প্রকাশ করুন নিজের প্রতিভা।

সবুজ শর্মা শাকিল

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

সীতাকুন্ড, চট্টগ্রাম।

০১৮১৮০৩৩৪১০

গোমস্তাপুরে নতুন সদস্য আহ্বান

গোমস্তাপুরে জেজেডি ফ্রেন্ডস ফোরামের আহ্বায়ক কমিটি গঠনের কাজ এগিয়ে চলছে। তাই আমরা আরো নতুন মুখের সন্ধান করছি। সব পেশার মানুষ আমাদের সঙ্গে যোগ দিতে পারেন। সৃজনশীল মনের বন্ধুরা আমাদের সঙ্গে থেকে দেশ ও দশের কল্যাণে কাজ করতে পারেন। শিগগির আহ্বায়ক কমিটি গঠন নিয়ে জরুরি সভায় বসছি আমরা। মুক্তমনা বন্ধুদের ফ্রেন্ডস ফোরামে যোগ দিয়ে ভালো কাজে অংশ নিতে যোগাযোগের জন্য আহ্বান করছি।

\হ

ইমরান আলী

উপদেষ্টা

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

গোমস্তাপুর, চাঁপাইনবাবগঞ্জ।

০১৭৩০৯২৬৪৬৫

ঈশ্বরদীতে কার্যকরী কমিটি গঠন শিগগির

পাবনার ঈশ্বরদীতে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের কার্যকরী কমিটি গঠনের জন্য সদস্য সংগ্রহ অব্যাহত রয়েছে। যারা আত্মনিয়োগ করতে চান সৃজনশীল কাজে, তারা এ আলোর মিছিলে যোগ দিতে পারেন। একটি সুন্দর সমাজ বিনির্মাণের লক্ষ্যে সমষ্টিগত প্রয়াস ও প্রচেষ্টায় সুন্দরের মশাল জ্বেলে এগিয়ে যেতে চাই সব সময়। আমাদের ভুবনে প্রগতিশীল ও সুস্থ চেতনার ব্যক্তিদের সাদর আমন্ত্রণ। সৃষ্টিশীল ব্যক্তিদের সম্মিলিত প্রচেষ্টায় আলোর দিশা হওয়ার স্বপ্নে বিভোর থাকেন ফ্রেন্ডস ফোরাম বন্ধুরা। আপনি নির্দ্বিধায় চলে আসুন। আমরা বসছি শিগগির। আপনিও আমাদের সঙ্গে থাকুন।

হাসানুজ্জামান

উপদেষ্টা

ফ্রেন্ডস ফোরাম ঈশ্বরদী, পাবনা।

০১৭১১১০৮৭৩৬

দিনাজপুরে নতুন সদস্য আহ্বান

নতুন বন্ধুদের নিয়ে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম দিনাজপুর আহ্বায়ক কমিটি গঠন করা হবে খুব শিগগিরই। মুক্তমনের বন্ধুরা যারা নিজেদের প্রতিভার বিকাশ ঘটাতে চান তারা আমাদের এ আয়োজনে যোগ দিতে পারেন। সৃজনশীল, সংস্কৃতিমনা, আত্মপ্রত্যয়ী ব্যক্তিদের সাদর আমন্ত্রণ। যদি আপনি দেশমাতৃকাকে ভালোবাসেন এবং দেশের জন্য ভালো কিছু করতে চান তবে যোগ দিতে পারেন আমাদের সঙ্গে। কাজ করছি সেই প্রত্যাশায় যেখানে অপেক্ষা করছে নতুন এক বাংলাদেশ। আপনি যদি সে রকম প্রত্যাশা করেন তবে যোগ দিতে পারেন আমাদের সঙ্গে।

মমিনুল ইসলাম

উপদেষ্টা

ফ্রেন্ডস ফোরাম দিনাজপুর।

০১৭১৫৬৭২০২৬
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে