logo
বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬

  নিজামুল আলম মোরাদ   ০৫ নভেম্বর ২০১৯, ০০:০০  

কাশিয়ানীতে হেমন্ত উৎসব

কাশিয়ানীতে হেমন্ত উৎসব
গোপালগঞ্জের কাশিয়ানীতে হেমন্ত উৎসবে বন্ধুদের ফটোসেশন
"নতুন ধানে হবে নবান্ন" এমনি এক হৈমন্তিক আমেজে গোপালগঞ্জ জেলার কাশিয়ানীর ফোরাম বন্ধুরা মেতে উঠে হেমন্ত বরণ উৎসবে। শুক্রবার ভিন্ন ধারার আয়োজনে সারাদিনব্যাপী আনন্দ উৎসবে আত্মহারা হয় বন্ধুরা।

কাশিয়ানীর বন্ধুরা তাদের নিজেদের এক সভায় সিদ্ধান্ত নেয় হেমন্ত উৎসব করবে। যে কথা সেই কাজ। সভায় সিদ্ধান্ত হয় তারা এবারে হেমন্ত উৎসব করবে একটি মনোরম পরিবেশে। সেই মোতাবেক শুক্রবার সকাল ৯টায় বন্ধুরা চলে যায় ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার টিটা গ্রামে মা রিসোর্ট অ্যান্ড এগ্রো ফিসারিজে।

মধুমতী নদীর তীর ঘেঁষে গড়ে উঠা "মা রিসোর্ট অ্যান্ড এগ্রো ফিসারিজের" চারিদিকে কাশফুলের হাত ছানি ও খোলা আকাশে সাদা মেঘের ভেলায় বন্ধুরা মাতোয়ারা হয়ে উঠে। দেখে মনে হয়েছিল এ যেন শিশু-কিশোর, নবীন-প্রবীণের এক মিলন মেলা। মা রিসোর্টের পরিবেশ ও পারিপার্শ্বিকতা দেখে বন্ধুরা আবেগে আপস্নুত হয়ে পড়ে। শিশু-কিশোর, নবীন-প্রবীণ বয়সের ব্যবধান ভুলে গিয়ে নাচ, গান, কবিতা, ছড়া, কুইজ প্রতিযোগিতায় একাকার হয়ে আনন্দের ঝর্ণাধারায় মিলে যায়। আগে থেকেই মা রিসোর্টের মালিক ও এম ডি মো. জাহাঙ্গীর মিয়া বন্ধুদের জন্য নিজের অর্থায়নে দুপুরের খাবার আয়োজন করেন। প্রতিষ্ঠানের এমডি মো. জাহাঙ্গীর মিয়া সস্ত্রীক নিজে বন্ধুদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করে নেন। আনন্দে মাতোয়ারা হয়ে উঠে তারাও। সারাদিন শেষে সন্ধ্যা নামলে বন্ধুরা আবার ফিরে আসে আপন ঠিকানা কাশিয়ানীতে।

যে সব বন্ধুরা উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা বিভাগের অবসরপ্রাপ্ত উপ-পরিচালক সৈয়দ এনামুল হক, ওয়েসিস একাডেমির অধ্যক্ষ রেবেকা সুলতানা, সহকারী অধ্যাপক মো. সুলতানুল আলম খান,সাংবাদিক নিজামুল আলম মোরাদ, বিশিষ্ট ব্যবসায়ী মো. হিরো মৃধা, প্রভাষক মো. কামালইদ্দীন, মো. দেলোয়ার হোসেন, শিক্ষক মিসেস রুমি, সাবানা, চামেলি, আইরিন, শাহিনা শারমিন, মঞ্জুর হোসেন প্রমুখ।

উপদেষ্টা

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

কাশিয়ানী, গোপালগঞ্জ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে