logo
শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬

  মো. নিজামুল আলম মোরাদ   ১৯ নভেম্বর ২০১৯, ০০:০০  

কাশিয়ানীতে কমিটি গঠন

কাশিয়ানীতে কমিটি গঠন
গোপালগঞ্জের কাশিয়ানীতে ফ্রেন্ডস ফোরামের কমিটি গঠন শেষে বন্ধুদের ফটোসেশন
আলহাজ মুন্‌শী ওয়াহিদুজ্জামানকে সভাপতি এবং মো. ইনায়েত হোসেনকে সাধারণ সম্পাদক করে গোপালগঞ্জ জেলার কাশিয়ানীতে জেজেডি ফ্রেন্ডস ফোরামের উপজেলা শাখার নতুন কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার বিকালে কাশিয়ানী প্রেস ক্লাবের ভবনে এ কমিটি গঠন করা হয়েছে।

কাশিয়ানীতে নতুন কমিটি গঠন উপলক্ষে সভাপতি মো. ইনায়েত হোসেনের আহ্বানে শুক্রবার বিকাল থেকে একে একে কাশিয়ানী প্রেস ক্লাবে উপস্থিত হতে থাকেন সংগঠনের বন্ধুরা। পিছিয়ে থাকেন নাই সংগঠনের উপদেষ্টারা। সরগরম হয়ে ওঠে কাশিয়ানী প্রেস ক্লাব ভবন। দেখে মনে হচ্ছিল নির্বাচনী আমেজ।

উপদেষ্টাদের মধ্যে উপস্থিত হয়েছিলেন, বিশিষ্ট সমাজসেবক পিঙ্গলিয়া সিদ্দিকিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার সভাপতি আলহাজ মুন্‌শী ওয়াহিদুজ্জামান, অধ্যক্ষ কেএম মাহমুদ, সমমনা শিক্ষক সমাজের সভাপতি আলহাজ মো. বেলাতেয় হোসেন, উপজেলা কমিউনিটি পুলিশিং সভাপতি শেখ আব্দুল অদুত, অধ্যক্ষ অতুলকৃষ্ণ দাস, কাশিয়ানী প্রেস ক্লাবের সভাপতি মো. ফায়েকুজ্জামান, সাধারণ সম্পাদক মো. নিজামুল আলম মোরাদ, শিক্ষক ও সাংবাদিক কাজি ওমর হোসেন, সহকারী অধ্যাপক অরবিন্দু বিশ্বাস, সহকারী অধ্যাপক প্রদীপ রায় ও সহকারী অধ্যাপক মণিকা রায়।

সভাপতি মো. ইনায়েত হোসেনের সভাপতি হিসেবে প্রথম অধিবেশন শুরু হয় বেলা সাড়ে ৪টায়। উপস্থিত প্রায় সব বন্ধুই সুশৃঙ্খলভাবে একে একে বক্তব্য দেয়। প্রথম অধিবেশনে বিগত কমিটি ভেঙে দেয় সভাপতি।

এসময় বক্তারা বলেন, আলোকিত সমাজ বিনির্মাণে নিরলসভাবে কাজ করছে জেজেডি ফ্রেন্ডস ফোরাম। পাঠকনন্দিত যায়যায়দিন পত্রিকার দেশব্যাপী গড়ে তোলা এ সংগঠনটি বন্ধত্বের নিবিড় বন্ধন সৃষ্টির মাধ্যমে সমাজের কূপমন্ডূকতা, ধর্মান্ধতা, কুসংস্কার ও সকল অপশক্তি প্রতিহত করতে সচেতনতামূলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে।

পাশাপাশি শিক্ষামূলক বিভিন্ন সৃজনশীল কর্মকান্ডের মাধ্যমে শিক্ষার প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। এ সময় তিনি আরও বলেন, ফ্রেন্ডস ফোরাম এমন একটি পস্নাটফর্ম, যেখানে বয়সের ভেদাভেদ ভুলে সবাই বন্ধুত্বের বন্ধনে সহজেই একে অপরকে প্রগাঢ় মমতায় জড়িয়ে নিতে পারে। সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে সমাজ সেবামূলক কর্মকান্ডে অংশগ্রহণ করতে পারেন।

উপদেষ্টা মো. বেলায়েত হোসেনের সভাপতিত্বে দ্বিতীয় অধিবেশন শুরু হয়। শেষ হয় সাড়ে ৯টায়। দ্বিতীয় অধিবেশনে ব্যাপক আলোচনা শেষে আলহাজ মুন্‌শী ওয়হিদুজ্জামানকে সভাপতি এবং মো. ইনায়েত হোসেনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি সহকারী অধ্যাপক মো. সুলতানূল আলম খান, সহকারী অধ্যাপক নিউটন ঘোষ, শিক্ষক কাজি নজরুল ইসলাম ডালিম, যুগ্ম-সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন সিজু, মো. হাবিবুর রহমান হানিফ, কৃষি ব্যাংক ম্যানেজার অরুপ গাইন, কোষাধ্যক মো. ওয়াহিদুজ্জামান দুলাল, সাংগঠনিক সম্পাদক মো. সাকিব হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক শেখ মো. ইয়াসিন, দপ্তর সম্পাদক মো. জিয়াউর রহমান জিয়া, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক প্রভাষক মো. আবুল হাসান, সহ-সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শিক্ষক মো. কামরুল হাসান, সাংস্কিৃতিক সম্পাদক মো. অভিনেতা ও শিক্ষক নূর মোহাম্মদ নুন্না, সহ-সাংস্কৃতিক সম্পাদক সাংবাদিক মো. তাইজুল ইসলাম টিটন, ক্রীড়া সম্পাদক শিক্ষক মো. ফোরকান শরীফ টিটো, সমাজকল্যাণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী মো. হিরো মৃধা, সহকারী ক্রীড়া সম্পাদক আল মামুন শাওন, শিক্ষা এবং বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি সম্পাদক প্রভাষক মো. কামালউদ্দিন, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক প্রধান মো. কামরুল হাসান, মহিলা সম্পাদক স্বপ্না ভট্টাচার্য, সহ-মহিলা সম্পাদক কবি ও শিক্ষক সাবরিনা, প্রচার ও জনসংযোগ সম্পাদক মো. আশরাফুজ্জামান মিন্টু।

কার্যকরী পরিষদের সদস্যরা হলেন, মো. সাইফুল ইসলাম পিকুল, রেবেকা সুলতানা, রুমি, রোজিনা, মো. হারুণ অর রশিদ ছাব্বির, আব্দুস ছবুর মিয়া, মো. শাহাদত হোসেন, মো. দেলোয়ার হোসেন, মো. রাজু আহমেদ, সাবানা, আইরিন,শিপ্রা বিশ্বাস, শারমিন সুলতানা, মোসা. শাহিনা, কান্ত বিশ্বাস।

উপদেষ্টা

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

কাশিয়ানী গোপালগঞ্জ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে