logo
বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৬

  এম আব্দুল বাতেন   ১৪ জানুয়ারি ২০২০, ০০:০০  

গোদাগাড়ীতে শীতার্তদের পাশে ফোরামের বন্ধুরা

গোদাগাড়ীতে শীতার্তদের পাশে ফোরামের বন্ধুরা
রাজশাহীর গোদাগাড়ীতে শীতবস্ত্র বিতরণ শেষে বন্ধুদের ফটোসেশন
প্রতিবারের ন্যায় এবারও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার যাযাদি ফ্রেন্ডস ফোরামের বন্ধুরা। ৩১ ডিসেম্বর মঙ্গলবার গোদাগাড়ী উপজেলার চর আষাড়িয়াদহ ইউনিয়নের চর বয়ারমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তা বিতরণ করা হয়। এবারের বন্যায় ওই ইউনিয়নের অনেকের বাড়িঘর পদ্মায় ভেঙে গেলে গৃহহীন হয়ে পড়ে। এক রকম খোলা আকাশের নিচেই তাদের বসবাস চলছিল। এই দুরূহ অবস্থায় যাযাদি ফ্রেন্ডস ফোরামের বন্ধুরা তাদের পাশে গিয়ে দাঁড়ায়। শুধু পদ্মার ভাঙনে গৃহহীন নয়, ওই এলাকার বয়স্ক, বিধবা, প্রতিবন্ধীসহ বিভিন্ন পর্যায়ের দুস্থদের মাঝে কম্বল বিতরণ করা হয়। গোদাগাড়ী উপজেলায় বিভিন্ন প্রান্তের প্রায় দেড় শতাধিক শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করে জেজেডি ফ্রেন্ডস ফোরাম। প্রচন্ড শীতে শীতবস্ত্র পেয়ে স্বস্তি প্রকাশ করেছে উপকার ভোগীরা।

\হগোদাগাড়ী শাখার জেজেডি ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা ও পৌর আওয়ামী লীগ সভাপতি আলহাজ অয়েজ উদ্দীন বিশ্বাসের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেজেডি ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. ইসহাক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেজেডি ফ্রেন্ডস ফোরামের অন্যতম উপদেষ্টা, গোদাগাড়ী সরকারি কলেজের সমাজবিজ্ঞান বিভাগীয় প্রধান ও গোদাগাড়ী প্রেসক্লাবের সভাপতি এ বি এম কামারুজ্জামান বকুল, গোদাগাড়ী ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালের ফার্মাসিস্ট ও জেজেডি ফ্রেন্ডস ফোরামের বন্ধু মো. কায়েস উদ্দিন, চর আষাড়িয়াদহ ইউনিয়নের ১নং ওয়ার্ড সদস্য মো. উজ্জ্বল হোসেন।

\হজেজেডি ফ্রেন্ডস ফোরামের সহ-সভাপতি আব্দুলস্নাহ-আল-মামুনের সঞ্চলনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফ্রেন্ডস ফোরামের সভাপতি এম আব্দুল বাতেন।

অনুষ্ঠানে বক্তারা জেজেডি ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে প্রতিবছর শীতার্তদের পাশে দাঁড়ানোসহ যে সব সামাজিক কর্মকান্ড করেন তার ভূয়সী প্রশংসা করে বলেন, এই উদ্যোগে মহতী এমন আয়োজন করতে মন লাগে, যা সবাই পারে না। জেজেডি ফ্রেন্ডস ফোরাম গত ৫ বছর থেকে গোদাগাড়ী উপজেলায় শীতার্তদের শীতবস্ত্র বিতরণসহ সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিবাহ ও মাদকবিরোধী সাইকেলর্ যালি, প্রতিবছর ঈদ পুনর্মিলনী ও মাদকবিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান, বিভিন্ন জাতীয় অনুষ্ঠান ও দিবস উপলক্ষে চিত্রাঙ্ক প্রতিযোগীসহ নানান কর্মকান্ড ধারাবাহিকভাবে করে আসছে- যা অন্য কোনো সংগঠন এমন আয়োজন করতে পারে না। এমন ধারাবাহিক কর্মকান্ড ভবিষ্যতে যাতে অব্যাহত থাকে তার জন্য জেজেডি ফ্রেন্ডস ফোরামের প্রতি নির্দেশনা প্রদান করেন এবং সব ধরনের সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন অতিথিরা।

কম্বল বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেজেডি ফ্রেন্ডস ফোরামের সদস্য বন্ধু শরিফুল ইসলাম ইমন, আল-আমিন, আবু বক্কর, আশা, মইদুল,নাজির প্রমুখ।

উপদেষ্টা

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

\হগোদাগাড়ী, রাজশাহী।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে