বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বন্ধুদের বৃক্ষরোপণ অভিযান - লোহাগাড়া

এম আবদুল জব্বার ফিরোজ
  ২১ আগস্ট ২০১৮, ০০:০০
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় জেজেডি ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে বৃক্ষরোপণ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় জেজেডি ফ্রেন্ডস ফোরামের উদ্যোগে বৃক্ষরোপণ অভিযানের সমাপনি অনুষ্ঠিত হয়েছে। গত ১২ আগস্ট রোববার তাওহিদ মাদ্রাসা, হেফজখানা ও এতিমখানায় স্থানীয় ব্যক্তিবগর্ মাদ্রাসার শিক্ষক-শিক্ষাথীের্দর নিয়ে বৃক্ষরোপণ কমর্সূচি সমাপ্তি ঘোষণা করা হয়।

জাতীয় দৈনিক যায়যায়দিন পত্রিকার লোহাগাড়া সংবাদদাতা ও জেজেডি ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা সাংবাদিক মাওলানা আবদুল জব্বার ফিরোজের সভাপতিত্বে¡ বক্তব্য রাখবেন যুগ্ম সদস্য সচিব, জয়নাল আবেদীন বাবু, জেজেডি ফ্রেন্ডস ফোরামের সদস্য নাছির উদ্দিন মুন্না, জেজেডি ফ্রেন্ডস ফোরাম সদস্য জয়নাল আবেদীন বাবু, সদস্য শিক্ষক মাওলানা মুহাম্মদ আবদুল মান্নান।

বৃক্ষরোপণ কমর্সূচির সমাপনি অনুষ্ঠানে জেজেডি ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা সাংবাদিক মাওলানা আবদুল জব্বার ফিরোজ তার বক্তব্যে বলেন, বৃক্ষ আমাদের পরম বন্ধু, বৃক্ষ পরিবেশকে সুন্দর রাখে। ফল ও অক্সিজেন দিয়ে আমাদের জীবন বঁাচায়। আথির্ক জোগান দেয়। দৈনন্দিন প্রয়োজনে বৃক্ষের ব্যবহার বহুবিধ। তাই প্রত্যেকের উচিত কমপক্ষে ১টি করে ফলদ, বনজ ও ঔষধি বৃক্ষ লাগানো। এ সময় তিনি বাড়ির আশপাশে বেশি করে গাছ লাগানোর আহŸান জানান।

যুগ্ম সদস্য সচিব, জয়নাল আবেদীন বাবু তার বক্তব্যে বলেন, গাছ ফল দেয়, গাছ ছায়া দেয়, গাছ কাঠ দেয়, গাছ প্রাকৃতিক দুযোর্গ থেকে আমাদের রক্ষা করে। তাই আমাদের প্রত্যেকের উচিত বেশি করে গাছ লাগানো।

এ সময় আরও উপস্থিত ছিলেন যুব নেতা জসিম উদ্দিন, ছাত্র নেতা লয়ার মিনহাযুল আবেদীন ফারুক, তানজীম আহমদ ফাহাদ, মিছবাহুল আবেদীন আসিফ, তাজুল ইসলাম, কায়েদে আজম তারেক, আসহাব উদ্দিন, সমাজসেবক ইকবাল আজম, মামুন, মিনহাজ, মাদ্রাসার ভারপ্রাপ্ত পরিচালক মাওলানা নুরুল কাদের, হাফেজ মাওলানা ফখরুল ইসলাম শাহেদ, মাস্টার সাইফুল ইসলাম, মাওলানা রেজাউল করিম, মাস্টার সাইফুল ইসলাম, মাওলানা আবদুল মোমেন, হাফেজ মো. সোহেল, শিক্ষিকা রহিমা বেগম, নাজমা খানম, আক্তার, জেসমিন আক্তার, আসমা ছিদ্দিকা ও আব্দুল্লাহ মুহাম্মদ মুহসীন।

উল্লেখ্য, গত ৬ আগস্ট থেকে শুরু হয়া এ বৃক্ষরোপণ কমর্সূচির অংশ হিসাবে পূবর্ কলাউজান দারুত তাওহীদ আল ইসলামিয়া দাখিল মাদ্রাসা, দারুত তাওহীদ হেফজখানা ও এতিমখানা, রবি চঁান সিকদার জামে মসজিদ, আত-তাওহীদ জামে মসজিদ, মসজিদে বাইতুচ্ছালাম, হাবিবুর রহমান, নুরুল ইসলাম, শরীয়তউল্লাহ, রহমত উল্লাহ ও আব্দুস শুক্কুরের পরিবার সহ বেশ কয়েকটি ধমীর্য় শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, উপাসনালয়, ও অসহায় পরিবারে শতাধিক চারা বিতরণ করা হয়। উপদেষ্টা,

লোহাগাড়া উপজেলা, চট্টগ্রাম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<8746 and publish = 1 order by id desc limit 3' at line 1