logo
শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৬

  মো. নিজামুল আলম মোরাদ   ২৪ মার্চ ২০২০, ০০:০০  

কাশিয়ানীতে ক্রীড়া প্রতিযোগিতা

কাশিয়ানীতে ক্রীড়া প্রতিযোগিতা
গোপালগঞ্জের কাশিয়ানীতে ক্রীড়া প্রতিযোগিতা শেষে বন্ধুরা
মুজিব জন্ম শতবর্ষ উদযাপন উপলক্ষে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম ও সমমনা শিক্ষক সমাজ পাঁচটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষারর্থীদের নিয়ে আয়োজন করে আন্তঃশিক্ষাপ্রতিষ্ঠান বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা।

যায়যায়দিন ফ্রেন্ডস ও সমমনা শিক্ষক সমাজের পূর্ব পরিকল্পনা অনুযায়ী যৌথ আলোচনা সভায় ক্রীড়া প্রতিযোগিতার ভ্যানু নির্ধারণ করা হয়। সিদ্ধান্ত গ্রহণ করা হয় জয়নগর ইয়ার আলী খান ডিগ্রি কলেজ মাঠে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। যাতে উপজেলা সদরের বাইরের লোকজন এই দুই সংগঠনের কার্যক্রম জানতে ও বুঝতে পারে। ঠিক করা হয় দিনক্ষণ। সে মোতাবেক গত ৭ মার্চ শনিবার দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

শনিবার সকালেই যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের বন্ধুরা ও সমমনা শিক্ষক সমাজে বন্ধুরা মাঠ সজ্জায় ব্যস্ত হয়ে পড়ে। ৯টার আগেই দুই সংগঠনের বন্ধুদের হাতের ছোঁয়ায় জয়নগর ইয়ার আলী খান ডিগ্রি কলেজ মাঠ যেন নতুন করে সেজে উঠে নববধূ রূপে। দুই সংগঠনের বন্ধুদের একাংশ ব্যস্ত হয়ে পড়েন অতিথিদের নাশতা ও দুপুরের খাবার জোগাড় করতে এবং সেই সঙ্গে ক্রীড়া প্রতিযোগী ও স্বেচ্ছাসেবকদের দুপুরের খাবার তৈরি করতে।

সকাল ৯টার আগেই আমন্ত্রিত অতিথিরা কলেজ ক্যাম্পাসে উপস্থিত হন। আনুষ্ঠানিকভাবে বন্ধুরা প্রথমে যায়যায়দিন ফ্রেন্ডস ফোরামে সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজসেবক ও পিংগলিয়া সিদ্ধিকিয়া সিনিয়র মাদ্রাসার সভাপতি আলহাজ মুন্‌শী ওয়াহিদুজ্জামান ও বিশিষ্ট সমাজসেবক ও সমমনা শিক্ষক সমাজের সাধারণ সম্পাদক আলহাজ মো. বেলায়েত হোসেনকে বরণ করে নেয়। পরবর্তী সময়ে আনুষ্ঠানিকভাবে অতিথিদের বরণ করে নেয় তারা।

আসন গ্রহণ করেন অতিথিরা। কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। বন্ধুরা প্রথমেই আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয়। আনুষ্ঠানিকভাবে উত্তেলন করা হয় জাতীয় পতাকা ও ক্রীড়া পতাকা। প্রথম পর্বে বক্তব্য রাখেন, প্রধান অতিথি সহকারী কমিশনার (ভূমি) মিন্টু বিশ্বাস, সমমনা শিক্ষক সমাজের সভাপতি অধ্যক্ষ মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ক্রীড়া প্রতিযোগিতার প্রধান উপদেষ্টা ও যায়যায়দিন ফ্রেন্ড ফোরামের সভাপতি আলহাজ মুন্‌শী ওয়াহিদুজ্জামান, প্রধান পৃষ্ঠপোষক মো. বুলবুল আহমেদ মৃধা, উদ্বোধক আবুল কালাম আজাদ। স্বাগত বক্তব্য রাখেন, সমমনা শিক্ষক সমাজের সাধারণ সম্পাদক আলহাজ মো. বেলায়েত হোসেন। শেষ হয় মাঙ্গলীক পর্ব।

প্রধান অতিথি সহকারী কমিশনার (ভূমি) মিন্টু বিশ্বাস ক্রীড়া মশালে অগ্নি সংযোগ করেন। শুরু হয় মাঠ পর্যায়ের ক্রীড়া প্রতিযোগিতা। অংশগ্রহণ করে জয়নগর ইয়ার আলী খান ডিগ্রি কলেজ, জয়নগর বালিকা উচ্চ বিদ্যালয়, জয়নগর উচ্চ বিদ্যালয়, জয়নগর এম ইউ সিনিয়র মাদ্রাসা ও জয়নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। পাঁচটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষর্থীদের চারটি স্তরে ভাগ করে মোট ৪৪টি ইভেন্টে দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

গত শনিবার ক্রীড়া প্রতিযোগিতায় আমন্ত্রিত অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, অধ্যাক্ষ অতুল কৃষ্ণ দাস, অধ্যক্ষ মো. ফারুকুজ্জামান মোল্যা, উপাধ্যক্ষ ড. প্রণব কুমার রায়, সহকারী অধ্যাপক মো. আনিচুর রহমান খান ঠাকুর,সহকারী অধ্যাপক মো. মাহিদুল হক, সহকারী অধ্যাপক প্রদীপ রায়, প্রভাষক পবিত্র ঘোষাল,কাশিয়ানী প্রেস ক্লাবের সভাপতি মো. ফায়েকুজ্জামান, সাধারণ সম্পাদক মো. নিজামুল আলম মোরাদ, প্রধান শিক্ষক মো. হাসান চৌধুরী, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. সালাউদ্দিন, আওয়ামী লীগ নেতা মো. শফিকুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি আবুল বশার মোল্যা, দুর্নীতি দমন কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক কাজি ওমর হোসেন, ফ্রেন্ডস ফোরামের সহ-সভাপতি ও সহকারী অধ্যাপক মো. সুলতানুল আলম খান, প্রভাষক আবুল হাসান, প্রভাষক কামাল উদ্দিন, প্রভাষক গোলাম মোর্তুজা, প্রভাষক সৌরভ বিশ্বাস, প্রভাষক নির্মল কুমার বিশ্বাস, প্রধান শিক্ষক মো. সাহদুর রহমান মিঠু প্রমুখ।

উপদেষ্টা

\হজেজেডি ফ্রেন্ডস ফোরাম,

কাশিয়ানী।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে