শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আনন্দ আড্ডায় সীতাকুÐের বন্ধুরা

সবুজ শমার্ শাকিল
  ২৮ আগস্ট ২০১৮, ০০:০০
ভাটিয়ারি গলফে ঈদ পুনমির্লনীর আনন্দ আড্ডায় ফ্রেন্ডস ফোরাম সীতাকুÐের বন্ধুরা

ঈদের আনন্দকে সব বন্ধুর মাঝে ছড়িয়ে দিতে কিছু সময়ের জন্য ঈদ পুনমির্লনী আড্ডায় মেতে ওঠেন জেজেডি ফ্রেন্ডস ফোরাম সীতাকুÐের বন্ধুরা। গত রোববার বিকেলে সব বন্ধুর স্বতঃস্ফ‚তর্ অংশগ্রহণে ভাটিয়ারি গলফে ঘুরতে যাওয়া এবং সবার হাসি কোলাহলে কিছু সময়ের জন্য এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। এতে প্রকৃতির অপরূপ সৌন্দযর্্য সুধা অবলোকনের পাশাপাশি ছায়া সুনিবিড় পরিবেশে উপস্থিত সব বন্ধুর অংশগ্রহণে মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

যায়যায়দিন সীতাকুÐ প্রতিনিধি ও ফ্রেন্ডস ফোরাম উপদেষ্টা সবুজ শমার্ শাকিলের সভাপতিত্বে মুক্ত আলোচনা সভায় স্মৃতিময় ঈদুল আজহার বণর্না করে বক্তব্য রাখেন, জেজেডি ফ্রেন্ডস ফোরাম ভারপ্রাপ্ত সভাপতি মো. মামুনুর রশিদ মামুন, ফ্রেন্ডস ফোরাম সদস্য মো. সাইফুল ইসলাম, মো. সাইদুল ইসলাম, মামুন, মো. সজীব, মো. ইরফান তালুকদার, মো. আনোয়ার সাদেক, মো তাসিন, মো. রাইহান ও সুমন প্রমুখ।

মুক্ত আলোচনায় ফ্রেন্ডস ফোরাম ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন বলেন, ‘হজরত ইব্রাহিম (আ.)-এর আত্মত্যাগ ও অনুপম আদশের্র প্রতীকী নিদশর্ন হিসেবে প্রায় সাড়ে ৪ হাজার বছর আগে কোরবানির প্রচলন শুরু হয়। মহান আল্লাহ রাব্বুল আলামীনের নিদেের্শ হজরত ইব্রাহিম (আ.) তার প্রাণপ্রিয় পুত্র হজরত ইসমাইলকে (আ.) কোরবানি করতে উদ্যত হয়েছিলেন। ওই অনন্য ঘটনার স্মরণেই এ কোরবানির প্রচলন। সেই আদশের্ক হৃদয়ে ধারণ করে ধমর্প্রাণ মুসলমানরা আল্লাহর সন্তুষ্টি অজের্ন ও মনের ভেতরে লুকিয়ে থাকা পশুকে বলি দিতে প্রতি বছর কোরবানি দেয়।’

উপস্থিত বন্ধুরা বলেন, ঈদুল আজহা ধমর্প্রাণ মুসলমানদের মৈত্রী ও সম্প্রতির বন্ধনে আবদ্ধ করেন। এ দিনে আল্লাহর সন্তুষ্টি অজের্ন পশু কোরবানি দেন মুসলমানরা। প্রতি বছর এ কোরবানির ঈদে সমথর্বানরা পশু কোরবানি দিয়ে তা সাধ্যনুযায়ী সবার মাঝে বণ্টন করে দেয়। ফলে ধনী, গরিব সবার মাঝে এ দিনে উৎসবের আমেজ সৃষ্টি হয়।

মুক্ত আলোচনা শেষে গান, স্বরচিত কবিতা আবৃত্তিতে কিছু সময়ের জন্য আনন্দ আড্ডায় মেতে ওঠেন উপস্থিত বন্ধুরা। এতে ফ্রেন্ডস ফোরাম ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুনের নিজ কণ্ঠে পরিবেশন করা আধুনিক গানে কিছু সময়ের জন্য সুরের মায়াজালে হারিয়ে যান ফ্রেন্ডস ফোরাম বন্ধুরা। এ ছাড়াও ফ্রেন্ডস ফোরাম সদস্য সাইফুল ইসলামের স্বরচিত কবিতা আবৃত্তি ও সাইদুল ইসলাম, সুমন এবং তাসিনের আবৃত্তি উপস্থিত সব বন্ধুকে মোহিত করে। পরিশেষে সভাপতি উপস্থিত সব বন্ধুকে ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়ে সভার পরিসমাপ্তি ঘোষণা করেন।

উপদেষ্টা

জেজেডি ফ্রেন্ডস ফোরাম

সীতাকুÐ, চট্টগ্রাম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<9400 and publish = 1 order by id desc limit 3' at line 1