শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ০৪ জুন ২০১৯, ০০:০০

তিন বছরেও রাজশাহীতে বিশুদ্ধ খাদ্য আদালতে কোনো মামলা হয়নি

\হ

আইন ও বিচার ডেস্ক

খাদ্যে ভেজাল ঠেকাতে আইন করা হয়েছে। বিচারের জন্য আদালত রয়েছে। এর নাম দেওয়া হয়েছে 'বিশুদ্ধ খাদ্য আদালত'। কিন্তু আইন-আদালত করার তিন বছরেও রাজশাহীতে এই আদালতে একটা মামলাও হয়নি। ২০১৩ সালের ১০ অক্টোবর প্রণীত হয় নিরাপদ খাদ্য আইন-২০১৩। ২০১৫ সালের ১ ফেব্রম্নয়ারি আইনটি কার্যকর হয়েছে। এরপর ওই বছরের ৩০ জুন এক প্রজ্ঞাপনে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের বিচার বিভাগ রাজশাহীর জন্য ১ নম্বর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও মহানগর এলাকার জন্য ২ নম্বর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতকে বিশুদ্ধ খাদ্য আদালত হিসেবে নির্ধারণ করে। কিন্তু আইন কার্যকরের তিন বছর পেরিয়ে গেলেও এসব আদালতে কোনো মামলা নেই।

নিরাপদ খাদ্য আইনের ৬৬ ধারা অনুসারে খাদ্য ক্রেতা ও ভোক্তারা তাঁদের যেকোনো অভিযোগ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান অথবা তাঁর কাছ থেকে ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তিকে লিখিতভাবে জানাতে পারবেন। পরে তাঁদের অভিযোগের ভিত্তিতে প্রাথমিক তদন্তের পরে অপরাধ পেলে খাদ্য আদালত মামলা করবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<52389 and publish = 1 order by id desc limit 3' at line 1