logo
শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬

  উনিশ বিশ ডেস্ক   ০৪ মার্চ ২০১৯, ০০:০০  

চোখ সাজাতে

চোখ সাজাতে কে না ভালোবাসে? কিন্তু আমরা মনে করি চোখের মেকআপ মানেই কাজল টেনে চোখ আঁকা, গাঢ় করে মাশকারা দেয়া আর রংবেরঙের আইশ্যাডো ব্যবহার করা। অথচ আমরা আইব্রোর কথা ভুলেই যাই। মনে রাখবেন, আইব্রোর শেপ সুন্দর করে না আঁকলে চোখের মেকআপ পরিপূর্ণ হয় না।

অনেকেরই আইব্রো অনেক পাতলা থাকে। আবার চিকনও হয়। এ ক্ষেত্রে একটু মেকআপের কারুকার্যই বদলে দিতে পারে আপনার আইব্রোর শেপ। টাইমস অব ইন্ডিয়ার অনলাইন সংস্করণে মেকআপের সাহায্যে আইব্রো শেপ পরিবর্তন করার কিছু পরামর্শ দেয়া হয়েছে। এক নজরে জেনে নিন মেকআপ দিয়ে কিভাবে আইব্রো শেপ করবেন-

প্রথমে আইব্রোর কতটুকু বড় করতে চান সে পর্যন্ত চিহ্ন দিয়ে নিন। তবে চোখ ছোট হলে খুব বেশি লম্বা আইব্রো না আঁকাই ভালো। অবশ্যই কপালের দিকে নাকের শেষ অংশ থেকে আইব্রো আঁকার চেষ্টা করবেন। দেখতে ভালো লাগবে।

চোখের শেষ প্রান্ত থেকে পেনসিল দিয়ে আইব্রো শেপ আঁকুন। দুটো চোখেই সমান লাইনের আইব্রো আঁকুন।

যদি আপনি সঠিকভাবে আইব্রো আঁকতে না পারেন তাহলে বাজারের অনেক শেপের আইব্রোর ছাঁচ কিনতে পাওয়া যায়। চোখের ওপর এক লাইনে কাগজটি বসিয়ে সে মাপ অনুযায়ী আইপেনসিল দিয়ে এঁকে নিন। এতে আপনার আইব্রো বড় শেপের হবে এবং দুটো আইব্রোই সমান শেপের হবে।

কালো এবং বাদামি রঙের আইশ্যাডোও ব্যবহার করতে পারেন আইব্রোতে। চিকন ব্রাশ দিয়ে আইব্রো শেপ করে নিতে পারেন। এতে স্বাভাবিক লুক বজায় থাকবে এবং মানাবেও বেশ।

ভালো মানের আইপেনসিল ব্যবহার করুন এবং খুব বেশি জোর দিয়ে আঁকুন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে