logo
  • Wed, 14 Nov, 2018

  যুথী হোসেন   ২৭ আগস্ট ২০১৮, ০০:০০  

প্রথম দেখায় অনেক কিছুই

প্রথম দেখায় অনেক কিছুই
ছবি : ইন্টারনেট
কখনো কি ভেবেছেন, যখন কোনো ছেলেকে মেয়েরা প্রথম দেখে, তখন কী চিন্তা করে? হয়তো এ বিষয়টি খেয়ালই করেননি। ভাবুন তো, আজকাল দেখা-সাক্ষাৎ ছাড়া কোনো বিয়েই হয় না কেন? মেয়েরা এখন আর এ বিষয়ে ছাড় দিতে চান না। বিয়ের আগে মেয়েরা হবু বরের সঙ্গে অন্তত কয়েকবার দেখা করতে চান। আর প্রথম যখন দেখা হয়, তখন মেয়েরা মনে মনে অনেক কিছুই চিন্তা করেন। শুধু বিয়ের ক্ষেত্রেই নয়, যে কোনো ছেলেকে দেখে ভালো লাগলে মেয়েরা প্রথম দেখায় অনেক কিছুই ভাবে। জানতে চান সেগুলো কী কী? তাহলে এই তালিকা একবার দেখে নিতে পারেন।ছেলেটি কৃপণ না তো? সব মেয়ের মধ্যেই এই ভয় কাজ করে। তাই প্রথম দেখায় মেয়েরা ভালো করে খেয়াল করেন টাকা-পয়সার বিষয়ে ছেলেটির আচরণ কেমন। কেউ কৃপণ হলে দু-একবার দেখা হলেই আপনি বুঝে যাবেন। এ কারণেই মেয়েরা বিয়ের আগে ছেলেদের সঙ্গে দেখা করতে বেশি আগ্রহী থাকেন।

ছেলেটা স্বাথর্পর না তো! অনেক ছেলেই শুধু নিজের চিন্তা করেন। এমন ছেলেদের পাল্লায় পড়লে মেয়েদের সুখ শেষ। তাই মেয়েরা প্রথম দেখাতেই ছেলেটি স্বাথর্পর কিনা, এই চিন্তা করেন। অনেক সময় পরীক্ষা করেও দেখার চেষ্টা করেন। ছেলেটা দেখতে যতটা সুন্দর তার মধ্যে কি আসলেই পুরুষালি ভাব আছে? নাকি এমনিতেই বেশি বেশি দেখানো স্বভাব রয়েছে তার। প্রথম দেখায় প্রায় সব মেয়েই এই চিন্তা করেন। কারণ অনেক ছেলেরই এই দেখানো স্বভাব আছে।

ছেলেটা অনেক স্মাটর্ তবে বুদ্ধিমান তো? বোকা ছেলেদের সঙ্গে জীবন কাটানো খুবই কষ্টকর। মেয়েরা সব সময় বুদ্ধিমান ছেলেদের বেছে নেন। তাই প্রথম দেখায় তার বুদ্ধি কেমন, তা পরীক্ষা করেন। কিংবা ছেলেটির আচার-আচরণ দেখেও আন্দাজ করে নেন। তবে কেউ কেউ ব্যতিক্রম রয়েছেন।

সাধারণত সুদশর্ন পুরুষদের প্রতি মেয়েদের আকষর্ণ থাকে। তাই ছেলেদের শরীরী ভাষার দিকেও মেয়েদের নজর থাকে। শুধু ভালো মানের পোশাক পরলেই হবে না। মেয়েদের দৃষ্টি আকষর্ণ করতে চাইলে আপনাকে শরীরী ভাষার দিকেও নজর দিতে হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে