শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শীতে থাকুন ট্রেন্ডি

তানিয়া তন্বী
  ২৩ ডিসেম্বর ২০১৮, ০০:০০
মডেল : মুনিয়া শিকদার

শীতকালীন মেকআপ ট্রেন্ডটি হোক একটু ভিন্ন ধঁাচের। নিজের প্রসাধনীগুলো গুছিয়ে তা শীতকালীন মেকআপ ট্রেন্ডের জন্য উপযোগী করতে তো হবেই। তাই একটু আগাম ধারণা পাওয়া মন্দও নয়।

বেস মেকআপের ক্ষেত্রে শীতকালে বরাবরই ‘ডিউয়ি’, ‘লুমিনাস’ ধঁাচের চল। অথার্ৎ ম্যাট নয়, বরং বেশ চকচকে ভাব ফুটে উঠবে মুখে। শীতকালে ঘেমে মেকআপ নষ্ট হওয়ার ভয় থাকে না। তাই শীতের শুষ্কতা ঢেকে ফেলে সজীব, স্বাভাবিক আর লুমিনাস চেহারা সবচেয়ে প্রচলিত ট্রেন্ড। এর জন্য আপনার প্রয়োজন পড়বে লুমিনাস অথবা সেমি-ম্যাট ফিনিশের ফাউন্ডেশন। পাউডার ব্যবহারে অভ্যস্ত হলে ট্রান্সলুসেন্ট অথবা শিয়ার কভারেজের পাউডার ব্যবহার করুন, যাতে মুখটা শুষ্ক না দেখায়।

ডিউয়ি ত্বকের সঙ্গে চেহারার বৈশিষ্ট্যগুলো আরও ফুটিয়ে তুলতে হাইলাইটারের বিকল্প নেই। সবশেষে ভালো কোনো হাইলাইটার সংগ্রহে রাখুন। হাইলাইটার পছন্দের ক্ষেত্রে যে কোনো ফিনিশ যেমন পাউডার, ক্রিম অথবা তরল বেছে নিতে পারেন। কিন্তু আন্ডারটোনের দিকে খেয়াল রাখুন। হাইলাইটার সাধারণত গোল্ড, পিচ, গোলাপি অথবা ব্রোঞ্জ টোনের হয়, যে টোন আপনার ত্বকের রঙের সঙ্গে যায়, সেটি বেছে নিন। মেকআপ শেষে মুখের উঁচু জায়গাগুলো, যেখানে আলো সবার আগে পড়ে, সেখানে হাইলাইটার লাগিয়ে নিন।

এ বছর প্যারিস ফ্যাশন উইক রানওয়ে ট্রেন্ডে নজর দিলে দেখা যায়, এখন মেকআপে গুরুত্ব পাচ্ছে চোখ। প্রথমেই আসে ক্যাট-আইলাইনার। নানা বৈচিত্র্যের, নানা দৈঘের্্যর ক্যাট-আইলাইনার দেখা যাবে। শুধু কালো নয়, নীল, সবুজ, ছাই এই রংগুলোও লাইনারে দেখা যেতে পারে। একই সঙ্গে কালো ও অন্য কোনো রঙের ব্যবহার থাকতে পারে। কখনো দেখা যাবে ওপরের পাতায় মোটা লাইনার আর চোখের পাপড়িতে ঘন পরতের মাসকারা। আইশ্যাডোর ব্যবহারে দেখা যায় সবুজ, বেগুনি, কমলা আর নীলের সমাহার। চিরাচরিত স্মোকি লুক নয়, এক অথবা দুই রঙের শ্যাডোর ব্যবহার হবে।

সুতরাং এই শীতের জন্য সংগ্রহে রাখতে পারেন নানা ফিনিশ ও রঙের লাইনার। আর আইশ্যাডোর নানা রঙের সংগ্রহ তো সবার কাছে কমবেশি থাকেই।

শীতের মেকআপে মেটালিক রঙের ব্যবহার এবারের অন্যতম ট্রেন্ড। মেটালিক আইশ্যাডো আর লিপস্টিকের ছেঁায়া যেন শীতের আমেজকেই নতুনভাবে প্রকাশ করে। মেটালিক ফিনিশের মেকআপের মানানসই ব্যবহার কিছুটা জটিল। তাই রঙের নিবার্চন ও ব্যবহারে সতকর্তা প্রয়োজন। মেটালিক মেকআপ করতে চাইলে চোখ অথবা ঠেঁাট যে কোনো একটিতে মেটালিক ছেঁায়া দিন, দুটোতে নয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<28368 and publish = 1 order by id desc limit 3' at line 1