logo
সোমবার ২৫ মার্চ, ২০১৯, ১১ চৈত্র ১৪২৫

  আনিকা ইসলাম   ০৩ মার্চ ২০১৯, ০০:০০  

উৎসবে হোক স্নিগ্ধ সাজ

উৎসবে হোক স্নিগ্ধ সাজ
প্রকৃতিতে এখন ফাগুনের দোলা। উৎসব বা কোনো অনুষ্ঠানে গেলে ফাগুনের রং সাজ-পোশাকেও ফুটিয়ে তুলতে চান অনেকে। কিন্তু পছন্দের শাড়ির সঙ্গে মিলিয়ে খোঁপায় কি ফুল দেবেন, কি রঙের টিপ পরবেন? হাত ভরে চুড়ি পরবেন বা সাজটা কেমন হবে আরও কত কি যে ভাবনা আসে মনে। অনুষঙ্গ যেমনই থাকুক না কেন উৎসব ভরা দিনগুলোতে স্নিগ্ধ সাজটাই আকর্ষণীয় করে তুলবে আপনাকে। তাই চলুন কীভাবে তাড়াতাড়ি সাজবেন দেখে নেয়া যাক-

মেকআপ : প্রচন্ড গরম আর রোদের তাপে মেকআপ নষ্ট হওয়ার ভয় থাকে। বৈশাখী সাজে মেকআপ ঠিক রাখতে বেছে নিতে পারেন হালকা বেইজের কিছু। তাই বেছে নিতে পারেন অয়েল ফ্রি বা ওয়াটার প্রম্নফ মেকআপ। তবে তা অবশ্যই স্বাভাবিক মানের হওয়া চাই।

চোখের সাজ : চোখে লাগাতে পারেন হালকা আই শ্যাডো আর মাশকারা। এ ক্ষেত্রে কাজল, আইলাইনার বা মাশকারা অবশ্যই ওয়াটার প্রম্নফ হতে হবে। চোখের চারদিকে ছড়িয়ে পড়া এড়াতে কাজল দেয়ার পর হালকা একটু পাউডার দিয়ে নেবেন। তাতে আর কাজল ছড়ানোর ভয় থাকবে না।

ঠোঁটের সাজ : গাঢ় দিতে চাইলে অবশ্যই লাল রঙের লিপস্টিক ব্যবহার করতে হবে। অন্যদিকে হালকা রঙের লিপস্টিকও ব্যবহার করতে পারেন। তবে রংটা যেন অবশ্যই আপনার পোশাকের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হয়। অপেক্ষাকৃত হালকা রংই ভালো লাগে বেশি।

কপালের সাজ : কপালে ছোট বা বড় লাল টিপই বেশি মানাবে। অন্য রঙের টিপও ব্যবহার করতে পারেন, সে ক্ষেত্রে এখানেও পোশাকের রঙের সঙ্গে মিল রাখা বিষয়টি মাথায় রাখতে হবে। তবে এ ক্ষেত্রে গাঢ় রং অত্যাবশ্যকীয়।

চুলের সাজ : বড় চুলের সাজে করতে পারেন খোঁপা বা বেণি। শাড়ি বা সালওয়ার-কামিজ যাই পরুন না কেন, চুলে খোঁপা বা বেণি দুটোই ভালো মানায়। এ ক্ষেত্রে হাত খোঁপা করে চুলের দুই পাশে বা পুরোটাজুড়ে গেঁথে নিতে পারেন দেশি ফুলের মালা। মানানসই কাটে মাঝারি বা ছোট চুল ছেড়ে দিলেও ভালো মানায়। উৎসবের দিন সেটাকে আয়রন করে একপাশে রেখে দিতে পারেন। ছোট্ট কোনো ব্যান্ড দিয়েও হালকা হাতে একটু অগোছালো করে আঁটকে নিতে পারেন। তবে তাতেও ফুল থাকা চাই। এ ছাড়া মাথায় দিতে পারেন ফুলের তাজ। উৎসবের এই দিনকে আরও বেশি মোহনীয়তা দিতে মাথায় ফুলের তাজের তুলনা হয় না।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে