logo
শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬

  রঙ বেরঙ ডেস্ক   ০৭ এপ্রিল ২০১৯, ০০:০০  

স্নিগ্ধ সাজে বৈশাখ

স্নিগ্ধ সাজে বৈশাখ
ছোট ছোট কিছু বিষয় খেয়াল করলে এই গরমেও আপনার সাজ থাকবে পরিপাটি। আর আপনি থাকবেন স্নিগ্ধ।

হালকা মেকআপ : গরমের সময় সাজের থেকে সবচেয়ে কঠিন কাজ হচ্ছে মুখের মেকআপ। ত্বকের আর্দ্রতার মাত্রা ঠিক রেখে সাজের সব দিক ঠিক রাখা বেশ কঠিন। গরমের সময় যখনই মুখে মেকআপ লাগাতে যাবেন তার আগে মুখ ফেসওয়াস দিয়ে ধুয়ে নিন। এর পরে ময়েশ্চারাইজার ব্যবহার করুন। কিছুক্ষণ অপেক্ষা করে এরপরই বিবি ক্রিম বা ফাউন্ডেশন ব্যবহার করুন। এতে মেকআপ করলে মুখে তা খুব সহজে বসবে এবং উঠে যাবে না। আর ক্রিম বা ফাউন্ডেশন ত্বকে যেন ভালোভাবে বেস্নন্ড হয় সেদিকেও লক্ষ্য রাখুন। এতে আপনাকে সারাদিন বেশ সতেজ আর প্রাণবন্ত লাগবে।

বস্নাশন : গরমে বস্নাশন লাগাতে একটু ভুল হলে তা সাজটাই নষ্ট করে দেয়। তাই এই গরমে ক্রিম বেইজ বস্নাশন বেছে নেয়া উচিত এটি দীর্ঘস্থায়ী হয়। আর এই আবহাওয়ায় উজ্জ্বল রং এড়িয়ে হালকা বস্নাশন বেছে নেয়াই ভালো। যার মধ্যে আপনি বেছে নিতে পারেন অ্যাপ্রিকোট বা কোরাল, হালকা গোলাপি ইত্যাদি রংগুলো। বাড়তি উজ্জ্বলতা যুক্ত করতে বস্নাশনের ওপর হালকা করে ব্রোঞ্জার বুলিয়ে নিতে পারেন।

চোখের সাজ : গরমে চোখে সাজের ক্ষেত্রে চকচকে শ্যাডো এড়িয়ে চলুন। হালকা রঙের শ্যাডো দিয়ে পাপড়ি ঘেঁষে লাইনার টেনে নিন। চাইলে রঙিন লাইনারও ব্যবহার করা যেতে পারে। চোখের নিচে দিতে পারেন কাজল, এরপর হালকা করে স্মাজ করে নিন। ওপরের ও নিচের পাপড়িতে ঘন করে মাস্কারা লাগিয়ে নিতে পারেন। তবে তা ওয়াটার প্রম্নভ হলে সবচেয়ে ভালো হয়।

লিপস্টিক : গরমের এই সময়ে হালকা রঙের আর ম্যাট লিপস্টিক আপনার জন্য সবচেয়ে ভালো নির্বাচন হবে। মেজেন্টা, লাল, চড়া গোলাপি কিংবা বেগুনি রঙের ম্যাট লিপস্টিকেও আপনাকে দারুণ মানাবে আর সতেজ দেখাবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে