logo
রোববার ২১ জুলাই, ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৬ জুন ২০১৯, ০০:০০  

স্নিগ্ধতায় মুগ্ধতা

স্নিগ্ধতায় মুগ্ধতা
ছবি : আসমা শোভা
গরমের সময় ভারী সাজ মোটেও মানানসই নয়। হালকা সাজে পরিপাটি থাকার মতো শান্তি আরেকটিও নেই। এতে ফুটে উঠবে আপনার রূপ আভিজাত্য। গরমে মেয়েদের সাজ-মেকআপে থাকে দারুণ উদাসীনতা। রোদ আর গরমের পঁ্যাচপেঁচে ঘামে সাজ নষ্ট হয়ে যাওয়ার ভয় থাকে। তাই এই গরমের স্মার্ট সলিউশন রপ্ত করা উচিত। অফিস বা পার্টি; যাই হোক আপনি থাকবেন সাজে অনন্য। আর তা দিন বা রাত; গরমের সলিউশন একটাই, হালকা সাজ।

প্রথমে মাইল্ড ক্লিনজার দিয়ে মুখ আর গলা পরিষ্কার করে নিন। এবার এক টুকরো বরফ ঘষে নিন। এবার সানস্ক্রিন নিন। গরমে খুবই প্রয়োজনীয় সানস্ক্রিন। সানস্ক্রিন বাইরে যাওয়ার ১৫-২০ মিনিট আগেই লাগাতে হয়। এরপর বেইজ মেকআপ করুন। বেইজ মেকআপ করার জন্য টিন্টেড ময়েশ্চারাইজার ব্যবহার করতে পারেন। এর সান প্রটেকশন ফ্যাক্টর রোদ থেকে ত্বককে রক্ষা করে এবং ত্বকের জলুসতা বাড়ায়। মুখে দাগ থাকলে কনসিলার ব্যবহার করুন। এমনকি চোখের নিচের কালি ঢাকার জন্যও কনসিলারের চেয়ে ভালো অপশন আর নেই। এরপর ফাউন্ডেশন লাগাতে হবে। বেইজের ক্ষেত্রে ভারী ফাউন্ডেশন এড়িয়ে চলুন। তবে রাতে লিকুইড ফাউন্ডেশন লাগাতে পারেন। এবার প্যানকেক। পার্টিসাজ না হলে এটা লাগাবেন না। রাতে শিমার লাগাতে পারেন। মেকআপ হয়ে গেলে একটু ফেস পাউডার পাফ করে নিন। তবে যাই করুন না, মেকআপ যেন ন্যাচারাল হয়।

গরমে সারা মুখে মেকআপ না করেও নজর কাড়তে পারেন একটা দারুণ শেডের লিপস্টিক দিয়ে। গরমে ঠোঁটে হালকা রঙের লিপস্টিকই ভালো। লিপস্টিক ম্যাট হলে বেশিক্ষণ থাকে। চোখের সাজে আমরা সাধারণত কাজল, আইলাইনার ও মাশকারা ব্যবহার করি। গরমে সব না লাগিয়ে যে কোনো একটি বা দুটি লাগাতে পারেন। আবার শুধু মাশকারাতেও চোখ আকর্ষণীয় করে তোলা যায়। সঙ্গে হালকা আইশ্যাডো লাগাতে পারেন। চোখ বা ঠোঁটের মধ্যে যে কোনো একটি হাইলাইট করুন। একসঙ্গে দুটো অংশ হাইলাইট করবেন না। গরমে নিউট্রাল শেডের আইশ্যাডো লাগাতে পারেন। সঙ্গে মাশকারা মাস্ট!

একটা দারুণ হেয়ার স্টাইল সবার মধ্যেও আপনাকে করে তুলবে এক্কেবারে আলাদা। তবে একটু বুদ্ধি খাটালে কিন্তু তাড়াহুড়োর মধ্যেও বেশি সময় না দিয়ে সুন্দর হেয়ার স্টাইল করে ফেলা যায়। আর হাতের কাছে যদি প্রাকৃতিক ফুল পেয়ে যান খোঁপায় পরতে ভুলবেন না। কিংবা ভালো কোয়ালিটির ড্রাই ফ্লাওয়ার পাওয়া যায় মার্কেটে, দেখতে অবিকল আসল ফুলের মতো দেখতে সেগুলোও ট্রাই করতে পারেন। সামাজিক কোনো অনুষ্ঠানে স্নিগ্ধতা ফুটিয়ে তুলতে একটু ফুলের জুরি নেই।

হালকা সাজে ঝলক দেখাতে জুতা, এক্সেসরিজ, স্কার্ফ, ব্রাইট কালারের ব্যাগ ক্যারি করতে পারেন। গরমে খুব ভারী জুয়েলারি পরতে যাবেন না। হালকা-পাতলা গয়নাই বেছে নিন। তবে পোশাকের সঙ্গে মানানসই। হালকা সাজে ভারী গয়না পরলে সেটা মানানসই হবে না। সুতি পোশাকের সঙ্গে পুঁতি, মেটাল, মাটি কিংবা বিডসের জুয়েলারি যায় ভালো।

গরমে আমরা ভয় না পেয়ে উপভোগ করতে শিখলেই অনেক সমস্যা কমে যাবে। আর এই সময়ে সব থেকে জরুরি হচ্ছে সুস্থ থাকা। ত্বক সুস্থ রাখা। এজন্য প্রয়োজন প্রচুর পানি পান করা। সিজনাল ফল খাওয়া। সেই সঙ্গে কোনো অনুষ্ঠানে যাওয়ার জন্য কিছুটা সময় হাতে রেখে তৈরি হওয়া।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে