বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ওয়ালটনের বৈচিত্র্যময় ল্যাপটপ

শামীমা জান্নাত
  ০১ ডিসেম্বর ২০১৮, ০০:০০

নটর ডেম কলেজে অনুষ্ঠিত হলো আইটি ফেস্টিভাল। ফেস্টিভালে শিক্ষাথীের্দর নজর কেড়েছে ওয়ালটনের ল্যাপটপ এবং কম্পিউটারের বিভিন্ন অ্যাকসেসরিজ। ওয়ালটন ল্যাপটপের ডিজাইন ও পারফরম্যান্সে মুগ্ধ হয়েছেন শিক্ষাথীর্রা। ফেস্টিভালে টেক পাটর্নার হিসেবে ছিল দেশীয় প্রযুক্তিপণ্য নিমার্তা প্রতিষ্ঠান ওয়ালটন।

ওই আইটি ফেস্টিভালের আয়োজন করে নটর ডেম ইনফরমেশন টেকনোলজি ক্লাব। রাজধানীর মতিঝিলে নটর ডেম কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত ‘এনডিআইটিসি ইন আইটি ২০১৮’ শীষর্ক দুদিনব্যাপী এই ইভেন্টে বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের কয়েক হাজার প্রতিযোগী এবং দশর্নাথীর্ অংশ নেন। শিক্ষাথীের্দর জন্য ছিল প্রোগ্রামিং কনটেস্ট, হ্যাকাথন, রোবট প্রদশর্ন, ডিজিটাল পোস্টার ডিজাইনিং, ওয়েবপেজ ডিজাইনিং, অলিম্পিয়াড, কোড ডিবাগিং, হাডর্ওয়্যার, সফটওয়্যার, প্রোজেক্ট ডিসপ্লেসহ বিভিন্ন ইভেন্ট।

ওয়ালটনের পক্ষ থেকে প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষাথীের্দর বিশেষ উপহার দেয়া হয়। ইভেন্টের শেষদিনে প্রধান অতিথি হিসেবে বিজয়ী শিক্ষাথীের্দর হাতে পুরস্কার তুলে দেন নটর ডেম কলেজের অধ্যক্ষ ফাদার ড. হেমন্ত পিউস রোজারিও সিএসসি।

আইটি ফেস্টিভালের প্রোগ্রামিং কনটেস্টে ব্যবহৃত হয় ওয়ালটন ল্যাপটপ। প্রতিযোগিতায় অংশ নেয়া শিক্ষাথীর্রা ওয়ালটন ল্যাপটপ ব্যবহার করে সন্তোষ প্রকাশ করেন। বাংলাদেশেই উচ্চমানের ল্যাপটপ-কম্পিউটার তৈরি হচ্ছে জেনে তারা আশ্চযর্ হন। এ ছাড়া ইভেন্টের পুরোটা সময়জুড়ে ওয়ালটন ল্যাপটপ স্টলে দশর্নাথীের্দর ব্যাপক উপস্থিতি ছিল। অনেকেই ওয়ালটন ল্যাপটপ হাতে নিয়ে দেখেন। আকষর্ণীয় ডিজাইন এবং উচ্চমানের ওয়ালটন ল্যাপটপ, কিবোডর্, মাউস, পেন ড্রাইভসহ বিভিন্ন প্রযুক্তিপণ্য দেখে তারা অভিভ‚ত হন।

বতর্মানে বাজারে রয়েছে ২৩ মডেলের ওয়ালটন ল্যাপটপ। দুই বছরের ওয়ারেন্টিসহ যেগুলোর দাম ১৯,৯৯০ টাকা থেকে ৭৯,৯৫০ টাকার মধ্যে। এ ছাড়া রয়েছে ১৩ মডেলের ওয়ালটন ডেস্কটপ পিসি। ৩ বছরের ওয়ারেন্টিসহ যেগুলোর দাম ২৩ হাজার ৫৫০ টাকা থেকে ৪৪ হাজার ৯৯০ টাকা। দুই মডেলের মনিটরের একটির দাম ১৩,৯৯০ টাকা। অন্যটির মূল্য ৮,৫৫০ টাকা।

অন্যদিকে, ওয়ালটনের রয়েছে ২৬ মডেলের গেমিং ও স্ট্যান্ডাডর্ অপটিক্যাল মাউস। দাম মাত্র ১৯৫ টাকা থেকে ৭৫০ টাকার মধ্যে। সব ধরনের ওয়ালটন মাউসে রয়েছে ৬ মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি। আছে ১৫ মডেলের ওয়ালটন গেমিং এবং স্ট্যান্ডাডর্ কিবোডর্। এগুলোর দাম ২৪০ থেকে ৯৫০ টাকার মধ্যে। ওয়ালটন কিবোডের্র বিশেষত্ব হলো বাংলা ফন্টের সংযোজন। স্ট্যান্ডাডর্ ইংরেজির পাশাপাশি বাংলা ফন্ট থাকায় বাংলা ভাষাভাষী যে কেউ অনায়াসেই ব্যবহার করতে পারবেন এসব কিবোডর্। সব ধরনের ওয়ালটনের কিবোডের্ও রয়েছে ৬ মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি।

এ ছাড়া ওয়ালটনের কম্পিউটার অ্যাকসেসরিজে রয়েছে বিভিন্ন ধরনের পেন ড্রাইভ। ১৬ জিবি পেন ড্রাইভের মূল্য ৫৭০ টাকা থেকে ৮৯০ টাকার মধ্যে। আর ৩২ জিবির মূল্য ৭৯০ থেকে ১,৩৯০ টাকার মধ্যে। ওয়ালটন কতৃর্পক্ষ জানায়, ল্যাপটপ ক্রয়ে শিক্ষাথীের্দর বিশেষ সুবিধা দিচ্ছেন তারা। ওয়ালটন প্লাজা এবং ব্র্যান্ড আউটলেট থেকে মাত্র ২০ শতাংশ ডাউনপেমেন্ট দিয়ে জিরো ইন্টারেস্টে ৩ মাসের কিস্তিতে শিক্ষাথীর্রা কিনতে পারেন ওয়ালটন ল্যাপটপ। তা ছাড়া অনলাইনে ই-প্লাজার মাধ্যমে ক্রয়ে রয়েছে আকষর্ণীয় ডিসকাউন্টের সুবিধা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<24891 and publish = 1 order by id desc limit 3' at line 1