logo
শনিবার ২৩ মার্চ, ২০১৯, ৯ চৈত্র ১৪২৫

  ছবি ঘোষ   ১২ জানুয়ারি ২০১৯, ০০:০০  

স্মাটের্ফান ও ট্যাব মেলা ২০১৯

মেলায় বেশ কিছু নতুন মডেলের স্মাটের্ফান উন্মোচন করা হবে। হুয়াওয়ে, স্যামসাং, টেকনো, ভিভো, উই, গোল্ডেনফিল্ড, মটোরোলা, নকিয়া, আইফোন, ইউসিসি, আইটেল, ইনফিনিক্স, ইউমিডিজি, ডিটেল, এডিএ, ম্যাক্সিমাস, ই-কমাসর্ প্রতিষ্ঠান প্রিয়শপ ডটকমসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান অংশ নিচ্ছে মেলায়।

স্মাটের্ফান ও ট্যাব মেলা ২০১৯
গ্রাহকের মাঝে আগ্রহ সৃষ্টি করে এরকম স্মাটের্ফান নিয়ে উপস্থিত হয়েছে বিভিন্ন ব্র্যান্ড ছবি : সি ক্লিক, মডেল : মুন
রাজধানীর শেরে বাংলা নগরের বঙ্গবন্ধু আন্তজাির্তক সম্মেলন কেন্দ্রে একাদশ স্মাটের্ফান ও ট্যাব মেলার উদ্বোধন করলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

বৃহস্পতিবার বিকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন তিনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রধান অতিথির বক্তব্যে মোস্তাফা জব্বার বলেন, কৃষিপ্রধান দেশ হিসেবে আমাদের যে একটা ‘ইমেজ’ আছে তার বাইরে বাংলাদেশ আজ প্রযুক্তিনিভর্র দেশ। ১৯৯৬ সাল থেকে আজ পযর্ন্ত দেশের তথ্যপ্রযুক্তি খাতে অভাবনীয় উন্নতি সাধিত হয়েছে।

তিনি আরও বলেন, দ্বিতীয় মেয়াদের এ দায়িত্বে সময়কালের মধ্যেই ডাক ও টেলিযোগাযোগ খাত সম্পূণর্রূপে ডিজিটালাইজড করব। সরকারের সব ধরনের সেবা স্মাটের্ফানের মাধ্যমে যেন দেয়া যায় সে লক্ষ্যে কাজ করার প্রচেষ্টা থাকবে। সরকার চায় ফোনের মাধ্যমেই সরকারি সেবা ঘরে ঘরে পৌঁছে দিতে।

এসময় প্রতিমন্ত্রী পলক বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর এখন দেশে প্রায় ৭৭ শতাংশ স্মাটের্ফান ডিভাইস আমদানি হয়। এমনকি দেশেই স্মাটের্ফান তৈরি করছে বিদেশি প্রতিষ্ঠানগুলো। সবার হাতে হাতে স্মাটের্ফান পৌঁছে দেয়ার ফল হিসেবে দেশে এখন ৯ কোটি ইন্টারনেট ব্যবহারকারী আছেন। ইন্টারনেটের দামও কম। ইতোমধ্যে আমাদের একটি স্যাটেলাইট মহাকাশে পৌঁছেছে এবং আরেকটি পাঠানোর জন্য আমরা কাজ করছি।

দেশের মোবাইল ব্যবহারকারীদের আধুনিক স্মাটের্ফান ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতে নিয়মিতভাবে এ মেলার আয়োজন করে আসছে এক্সপো মেকার। বিকালে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হলেও বৃহস্পতিবার সকাল ১০টা থেকেই সবার জন্য উন্মুক্ত হয় মেলা প্রাঙ্গণ। আজ থেকে শুরু হওয়া এ মেলা চলবে শনিবার পযর্ন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পযর্ন্ত চলবে মেলা।

মেলার আয়োজক এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদশর্নী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দিচ্ছে। দশর্করা প্রযুক্তির আধুনিক সব স্মাটর্ ডিভাইস যাচাই-বাছাই করে দেখতে ও কিনতে পারছেন। এ ছাড়া থাকবে অন্য অনেক আয়োজন।

মেলায় প্রবেশ ফি ২০ টাকা। তবে প্রতিবন্ধী এবং শিক্ষাথীর্রা আইডি কাডর্ দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। আর টিকিট থেকে পাওয়া অথর্ দেয়া হবে ক্যান্সার আক্রান্তদের চিকিৎসায়। রাজধানীর আগারগঁাওয়ের বঙ্গবন্ধু আন্তজাির্তক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে তিন দিনের স্মাটের্ফান ও ট্যাব মেলা। মেলায় নানা ছাড় ও উপহার ঘোষণা করেছে বিভিন্ন প্রতিষ্ঠান। মেলার আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকার।

মেলার আয়োজকরা জানান, মেলা ঘিরে বৃহস্পতিবার থেকেই সব ধরনের মানুষের আগ্রহ দেখা গেছে। শুক্রবার ছুটির দিনে মেলায় স্মাটের্ফান কিনতে মানুষের আগ্রহ আরও ছিল প্রচুর। মেলায় ছাড় আর উপহারের কারণে অনেকেই মেলা থেকে স্মাটের্ফান ও আনুষঙ্গিক জিনিস কিনছেন। মোবাইলে ৪০ শতাংশ পযর্ন্ত ছাড় দিচ্ছে কয়েকটি প্রতিষ্ঠান।

মেলায় হুয়াওয়ে বাংলাদেশ বিভিন্ন স্মাটের্ফান ও অ্যাক্সেসরিজে ৪০ শতাংশ পযর্ন্ত ছাড় দিচ্ছে। ট্যাব ও অ্যাক্সেসরিজ আইটেম এয়ারফোন, বøুু-টুথ হেডসেট, কুইক চাজার্র, ওটিজি ক্যাবল, সেলফি স্টিক, স্মাটর্ স্কেলে ৪০ শতাংশ পযর্ন্ত ছাড় দিচ্ছে। ছাড় পাওয়া যাচ্ছে পাওয়ার ব্যাংক এবং কালার ব্যান্ড এ-টু ও বি-টুতেও। গিফট হিসেবে বøু-টুথ স্পিকার, হেডফোন, বিপিএল টিকিটসহ উপহার।

স্যামসাংয়ের ফোন কিনে মিলছে সবোর্চ্চ ৪০ শতাংশ মূল্য ছাড়। প্রতিষ্ঠানটির ফ্ল্যাগশিপ ডিভাইস গ্যালাক্সি এস ৯ প্লাস পাওয়া যাচ্ছে ৬৫ হাজার ৯০০ টাকায়। এ ছাড়া মেলায় ৯ শতাংশ মূল্য ছাড়ে ফোন কিনতে পারছেন।

টেকনোর ফোনে মিলছে সবোর্চ্চ ১২ শতাংশ ছাড়। প্রতিটি মডেলের সঙ্গে বিশেষ উপহার থাকছে। মোট ১০টি মডেল মেলায় রয়েছে। ক্যামন সিরিজের প্রতিটি মডেলেই নিদির্ষ্ট ছাড়ের পাশাপাশি রয়েছে একটি সেলফি স্টিক ও পানির বোতল। পপ সিরিজের প্রতিটি মডেলের সঙ্গে একটি সেলফি স্টিক ও টি-শাটর্ উপহার রয়েছে।

মেলায় ভিভোর ফোন কিনে মিলছে সবোর্চ্চ ৫০ শতাংশ পযর্ন্ত মূল্যছাড়। নানা অফার নিয়ে হাজির হয়েছে ইনফিনিক্স। প্রতিষ্ঠানটির প্রতিটি ফোনে মিলছে ১০ শতাংশ মূল্য ছাড়। মেলায় হট এস৩ এক্স ফোন ও এক্সব্যান্ড ৩ স্মাটির্ফট উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি।

স্মাটের্ফান ব্র্যান্ড ‘উই’ স্মাটের্ফান ও ট্যাব মেলায় বিশেষ অফার নিয়ে এসেছে। প্রতিটি ‘উই’ স্মাটের্ফানের সঙ্গে ‘ডাবল অফার’ ও ‘ট্রিপল অফার’-এ একটি নিশ্চিত উপহার এবং সবচেয়ে সাশ্রয়ী মূল্যে ৪জি স্মাটের্ফান ও ৩জি স্মাটের্ফানের অফার।

মটোরোলার ফোন কিনে পাওয়া যাচ্ছে ফ্রি স্পিকার। মেলায় প্রতিষ্ঠানটির নতুন ফোন মটোরোলা ওয়ান বিক্রি হচ্ছে। মেলায় মটোরোলার ফোন কিনলে মাইক্রোল্যাব এম ১০৬ বিটি মডেলের স্পিকার ফ্রি দেয়া হচ্ছে। মটো ই৫ প্লাস বিক্রি হচ্ছে ১৭ হাজার ৯৯০ টাকায়। এ ছাড়া ১৪ হাজার ৯৯০ টাকায় মটো ই৫ ও ১১ হাজার ৯৯০ টাকায় মটো ই৪ প্লাস বিক্রি করছে মটোরোলা।

গ্রাহকদের জন্য মূল্যছাড় ও নানা উপহার দিচ্ছে ইউমিডিজি। ওয়ান প্রো ফোনের সঙ্গে মিলবে ফ্রি ওয়্যারলেস চাজার্র। মেলায় যে কোনো স্মাটের্ফান কিনলে মিলবে সবোর্চ্চ ২০ শতাংশ মূল্য ছাড়। এ ছাড়া প্রতিটি ফোন কিনলে থাকবে নিশ্চিত উপহার।

এই মেলায় আইটেল, ইনফিনিক্স, ইউমিডিজি বৈচিত্র্যময় অফার নিয়ে উপস্থিত হয়।

এর আগে মেলার প্রথম দিন বিকালে আন্তজাির্তক সম্মেলন কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পযর্ন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশমূল্য ২০ টাকা। শিক্ষাথীর্রা আইডি কাডর্ দেখিয়ে বিনা মূল্যে প্রবেশ করতে পারবেন।

মেলার আয়োজক সূত্রে জানা গেছে, মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মাটের্ফান, ট্যাবলেট ও এক্সেসরিজ পাওয়া যাবে। মেলায় বেশ কিছু নতুন মডেলের স্মাটের্ফান উন্মোচন করা হবে। হুয়াওয়ে, স্যামসাং, টেকনো, ভিভো, উই, গোল্ডেনফিল্ড, মটোরোলা, নকিয়া, আইফোন, ইউসিসি, আইটেল, ইনফিনিক্স, ইউমিডিজি, ডিটেল, এডিএ, ম্যাক্সিমাস, ই-কমাসর্ প্রতিষ্ঠান প্রিয়শপ ডটকমসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান অংশ নিচ্ছে মেলায়। ব্র্যান্ডগুলোর নানা ধরনের অফার দিচ্ছে। মূল্যছাড়ের পাশাপাশি গিফট বক্স, র‌্যাফেল ড্র ও প্রতিযোগিতার আয়োজন থাকছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে