বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

আইটি বিষয়ক ক্যারিয়ার ফেস্ট

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক
  ০৬ এপ্রিল ২০১৯, ০০:০০

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আইটি-আইটিইএস চাকরি মেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) সামনে দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। মেলায় তথ্যপ্রযুক্তিতে চাকরিপ্রত্যাশীদের ছয় হাজার জীবনবৃত্তান্ত জমা পড়ে। এর মধ্য থেকে তিন শতাধিক প্রার্থীকে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আইটি-আইটিইএস চাকরি মেলায় দেশের শীর্ষস্থানীয় ৪০টি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত থেকে চাকরিপ্রার্থী তরুণ-তরুণীদের সাক্ষাৎকার নেন এবং প্রাথমিকভাবে নির্বাচিত করেন। মেলায় অংশ নিতে গত ১০ দিনে আট হাজারের বেশি স্নাতক অনলাইনে নিবন্ধন করেন। এ ছাড়া মেলায় উপস্থিত হয়ে সরাসরি নিবন্ধন করেন দুই হাজারের বেশি চাকরিপ্রার্থী। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ১৫ হাজারের বেশি চাকরিপ্রার্থী মেলায় অংশ নেন।

রাজশাহীতে আইটি-আইটিইএস চাকরি মেলার বিশেষ আকর্ষণ ছিল 'অপরচুনিটিজ অ্যান্ড চ্যালেঞ্জেস টু বি অ্যান এন্ট্রাপ্রেনিউর ইন রাজশাহী' ও 'স্কিল অ্যান্ড এডুকেশন ফর ইন্ডাস্ট্রি ৪.০' শীর্ষক দুটি সেমিনার। কাজী আইটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাইক কাজীর সঞ্চালনায় 'আইটি রিক্রুটমেন্ট ফর আওয়ার', 'স্টোরি অব অ্যান এন্ট্রাপ্রেনিউর', 'অপরচুনিটিজ ইন দ্য আই-টেক পার্ক', 'স্পক পিস অনলাইন' শীর্ষক বিশেষ সেশন অনুষ্ঠিত হয়।

দক্ষ মানবসম্পদ উন্নয়ন ও কর্মসংস্থানে সহায়তা করতে এ চাকরি মেলার আয়োজন করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপস্নয়মেন্ট অ্যান্ড গভর্ন্যান্স (এলআইসিটি) প্রকল্প। এ আয়োজনে সহায়তায় রয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ও বাংলাদেশ অ্যাসেআসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য)। মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<44154 and publish = 1 order by id desc limit 3' at line 1