logo
রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬

  শামিমা জান্নাত   ২৭ এপ্রিল ২০১৯, ০০:০০  

স্যামসাং ও টেকনোর নতুন উদ্যোগ

স্যামসাং ও টেকনোর নতুন উদ্যোগ
গ্যালাক্সি জে সিরিজ বাতিল করেছে স্যামসাং। এখন থেকে জে সিরিজের আর কোনো ফোন তারা বাজারে আনবে না। জে সিরিজের জায়গা নেবে গ্যালাক্সি এ সিরিজ।

সদ্য উন্মোচিত গ্যালাক্সি এ৩০ ও এ৫০ ফোনের প্রচারণামূলক ইউটিউব ভিডিওতে এই তথ্য নিশ্চিত করে স্যামসাং মালয়েশিয়া। সাশ্রয়ী মূল্যের জন্যই জনপ্রিয়তা পায় স্যামসাংয়ের জে সিরিজ। এই সিরিজের সবচেয়ে বড় বাজার ছিল ভারতে।

স্যামসাংয়ের প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানগুলো প্রতিনিয়তই নিত্য-নতুন ধরনের পণ্য আনছে। যেমন শাওমির রয়েছে হরেক রকমের ফোন। বাজেট ফোন থেকে ফ্ল্যাগশিপ, সবই তৈরি করে তারা। তাই প্রতিযোগিতায় টিকে থাকতে নতুন সিরিজ বের করেছে স্যামসাং।

গত সেপ্টেম্বরই জে সিরিজের পরিবর্তে এ সিরিজ আনার পরিকল্পনা গ্রহণ করে টেক জায়ান্টটি। অবশেষে তারা আনুষ্ঠানিকভাবে জে সিরিজ বাতিলের ঘোষণা দিল। গ্যালাক্সি এ সিরিজের আওতায় মিডরেঞ্জ ও বাজেট ফোন বাজারে আনা হচ্ছে। এ সিরিজের ফোনগুলোতে থাকছে ত্রিপল রিয়ার ক্যামেরা, ইনডিসপেস্ন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, দীর্ঘ ব্যাটারি লাইফ, ফাস্ট চার্জিং সুবিধা ও অ্যামেলেড ডিসপেস্ন। গ্যালাক্সি এ১০, গ্যালাক্সি এ২০ ও গ্যালাক্সি ৩০ মডেলের ফোনগুলো বাজেট ফোন।

এ৫০ ও এ৭০ মিডরেঞ্জের ফোন। বুধবার গ্যালাক্সি এ৯০ মডেলেরও ঘোষণা দেয়া হবে। ডিভাইসটিতে থাকবে পপ আপ রোটেটিং ক্যামেরা। বর্তমানে স্যামসাংয়ের পকেটে আছে গ্যালাক্সি এস, গ্যালাক্সি নোট, গ্যালাক্সি এ, গ্যালাক্সি সি ও গ্যালাক্সি অন সিরিজ।

চলতি মাসেই দেশের বাজারে মিড রেঞ্জে প্রিমিয়াম স্মার্টফোন ব্র্যান্ড টেকনোর ক্যামন সিরিজের চার ক্যামেরা ও ডিউ-ড্রপ নচ ডিসপেস্নর একটি ফোন বাজারে আসছে। ট্রানশান বাংলাদেশ লিমিটেডের পক্ষ থেকে এ খবর জানানো হয়েছে।

ডিসপেস্নর বিবর্তনের এই যুগে টেকনোও তাদের বহরে যুক্ত করতে যাচ্ছে ডিউ-ড্রপ ডিসপেস্ন। এ ছাড়া ক্যামেরায়ও নিয়ে আসছে আমূল বৈচিত্র্য, পিছনে থাকছে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন তিন ক্যামেরা আর সামনে এক ক্যামেরা।

সম্প্রতি টেকনো তাদের ফেসবুক পেজে তেমনি কিছু ইঙ্গিত দিয়ে ছবিসহ পোস্ট দিয়েছে। অবশ্যই ধারাবাহিকভাবে তারা মডেলটির সব ফিচার উন্মুক্ত করবে।

এখনো এর বাজারদরের তেমন কোনো আভাস পাওয়া যায়নি। তবে আশা করা যায় প্রতিযোগিতায় টিকে থাকতে তারাও সামঞ্জস্যপূর্ণ দাম নির্ধারণ করবে। মানুষের লাইফস্টাইলের কথা চিন্তা করে পাওয়ার সেভিং প্রযুক্তিতে এই ফোনে থাকছে ৩৫০০ এমএইস ব্যাটারি।

৬৭৮৯০. মার্টফোনপ্রেমীদের মন জয় করা পপ-আপ সেলফি ক্যামেরার ফোন আনছে চীনা ব্র্যান্ড ভিভো। ফোনটির মডেল ভি ১৫ প্রো। ২৫ থেকে ৩০ হাজার টাকার মধ্যে ফোনটি কেনা যাবে বলে ভিভোর পক্ষ থেকে জানানো হয়েছে।

ফোনটি ৬ জিবির্ যাম এবং ১২৮ জিবি স্টোরেজ রয়েছে। স্টোরেজ বাড়ানো যাবে।

ডিভাইসটিতে থাকছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। রিয়ার ক্যামেরা তিনটি। এগুলো হলো ১২,৮ এবং ৫ মেগাপিক্সেলের। এই ক্যামেরায় আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সাপোর্ট করবে।

ব্যাকআপের জন্য ফোনটিতে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে