logo
  • Wed, 26 Sep, 2018

  পাবির্ন দাস   ১৮ আগস্ট ২০১৮, ০০:০০  

ঈদের বৈচিত্র্যময় স্মাটের্ফান

ঈদের বৈচিত্র্যময়  স্মাটের্ফান
ঈদুল আজহা উপলক্ষে নতুন তিন ফোরজি হ্যান্ডসেট এনেছে ওয়ালটন। দেশে তৈরি ডিভাইসগুলোয় ব্যবহৃত হয়েছে ফুল ভিউ আইপিএস ডিসপ্লে। ঈদ কেনাকাটায় ভিন্ন ভিন্ন কনফিগারেশনের এ তিন হ্যান্ডসেট স্মাটের্ফানপ্রেমীদের মধ্যে বাড়তি আনন্দ যোগ করবে বলে মনে করছে ওয়ালটন কতৃর্পক্ষ।

ওয়ালটনের সেলুলার ফোন বিপণন বিভাগের প্রধান আসিফুর রহমান খান জানান, ঈদ সামনে রেখে বাজারে ছাড়া নতুন ডিভাইস তিনটি হলোÑ প্রিমো এসসিক্স ডুয়াল, প্রিমো এইচসেভেনএস এবং প্রিমো জিএমথ্রি প্লাস। গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের নিজস্ব কারখানায় তৈরি হ্যান্ডসেটগুলো এরই মধ্যে সরবরাহ করা শুরু হয়েছে।

তিনি জানান, অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও চালিত ডুয়াল সিম সমথির্ত প্রিমো এসসিক্স মিড রেঞ্জের স্মাটের্ফান। ডিভাইসটিতে ৫পি লেন্স-সমৃদ্ধ পিডিএফ প্রযুক্তির ১৩ এবং ২ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ৪পি লেন্স-সমৃদ্ধ ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা আছে। ৫ দশমিক ৭ ইঞ্চির এইচডিপ্লাস ডিসপ্লের ফোনটিতে ব্যবহৃত হয়েছে ১ দশমিক ৫ গিগাহাজের্র কোয়াড-কোর প্রসেসর। ৩ গিগাবাইট র‌্যামের এ ডিভাইসে ৩২ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা মিলবে, যা মাইক্রো এসডি কাডের্র মাধ্যমে সবোর্চ্চ ২৫৬ গিগাবাইট পযর্ন্ত বধির্ত করা যাবে। ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি-সংবলিত এ ফোনে তথ্য সুরক্ষায় রয়েছে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ডিভাইসটির দাম ১৪ হাজার ৯৯৯ টাকা।

প্রিমো এইচসেভেনএস ও প্রিমো জিএমথ্রি প্লাস উভয় হ্যান্ডসেটে ব্যবহৃত হয়েছে ১ দশমিক ৩ গিগাহাজের্র কোয়াড-কোর প্রসেসর। ২ গিগাবাইট র‌্যামের এ দুই ডিভাইসে ১৬ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা মিলবে, যা মাইক্রো এসডি কাডের্র মাধ্যমে বাড়ানো যাবে। উভয় ফোনে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা আছে।

৫ দশমিক ৪৫ ইঞ্চির এইচডিপ্লাস ডিসপ্লের এইচসেভেনএসে উল্লেখযোগ্য ফিচারের মধ্যে রয়েছে পাওয়ার ভিআর জিই৮১০০ গ্রাফিকস, ফেস আনলক, ফিঙ্গারপ্রিন্ট, ওটিজি এবং ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। ডিভাইসটির দাম ৯ হাজার ১৯৯ টাকা।

অন্যদিকে ৫ দশমিক ৩৪ ইঞ্চি ডিসপ্লের জিএমথ্রি প্লাসে বিশেষ ফিচারের মধ্যে রয়েছে মালি টি৭২০ গ্রাফিকস, ফিঙ্গারপ্রিন্ট, ওটিজি এবং ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। ডিভাইসটির দাম ৮ হাজার ৪৯৯ টাকা।

ওয়ালটন সূত্রমতে, দেশে তৈরি এ স্মাটের্ফানগুলোয় ক্রেতারা পাবেন বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা। স্মাটের্ফান কেনার ৩০ দিনের মধ্যে ত্রæটি ধরা পড়লে ফোন পাল্টে ক্রেতাকে নতুন আরেকটি ফোন দেয়া হবে। এ ছাড়া ১০১ দিনের মধ্যে অগ্রাধিকার ভিত্তিতে ৪৮ ঘণ্টার মধ্যে ক্রেতা বিক্রয়োত্তর সেবা পাবেন। সঙ্গে স্মাটের্ফানে এক বছর এবং ব্যাটারি ও চাজাের্র ছয় মাসের বিক্রয়োত্তর সেবা মিলবে।

বিশ্বের বিখ্যাত স্মাটের্ফান ও প্রযুক্তি নিমার্তা প্রতিষ্ঠান হুয়াওয়ে বাজারে নিয়ে এসেছে তৃতীয় জেনারেশনের হুয়াওয়ে নোভা থ্রি-আই।

মঙ্গলবার গাজীপুরের রাজেন্দ্রপুরে ব্র্যাক-সিডিএম কনফারেন্স কক্ষে উৎসবমুখর পরিবেশে হুয়াওয়ের পক্ষ থেকে বাংলাদেশের চ্যানেল সেলস ডিরেক্টর শেনন সি বলেন, আশা করছি হুয়াওয়ে নোভা থ্রিআই গ্রাহকদের প্রত্যাশাকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে।

তিনি আরও জানান, নতুন এ ফোনটি অগ্রিম বুকিং দেয়া যাবে। অগ্রিম বুকিংয়ের সুযোগ থাকবে । অগ্রিম বুকিং দেয়া ক্রেতারা উপহার হিসেবে পাবেন একটি আকষর্ণীয় গিফট বক্স। অনুষ্ঠানে টাঙ্গাইল, ময়মনসিংহ, ধনবাড়ী, গাজীপুর, জামালপুর, শেরপুরের প্রায় দুই শতাধিক রিট্রেইলার এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে সেরা দশ রিটেইলারকে সম্মাননা ও পুরস্কার প্রদান করা হয়।

চ্যানেল সেলস ম্যানেজার তৌহিদুর রহমান জানান, ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৬.৩ ইঞ্চির ডিসপ্লে। এর সামনে রয়েছে ২৪ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল ক্যামেরা। হ্যান্ডসেটটির পেছনে রয়েছে ১৬ মেগাপিক্সেলে ও ২ মেগাপিক্সেলের ক্যামেরা। এ ছাড়া হ্যান্ডসেটটি কিনলে গ্রামীণফোন নেটওয়াকর্ ব্যবহারকারীরা পাচ্ছেন ১০ দিনমেয়াদি ৫ জিবি ইন্টারনেট বান্ডেল।

এসময় উপস্থিত ছিলেন, রিজিওনাল সেলস ম্যানেজার লুকাস, হুয়াওয়ের কমর্কতার্ ইফতেখার আহমেদ, ন্যাশনাল ট্রেনিং ম্যানেজার গোলজার জনি, স্থানীয় পরিবেশক সরকার টেলিকমের স্বত্বাধিকারী আবুল বাশারসহ কোম্পানির ঊধ্বর্তন কমর্কতার্ ও কমর্চারীরা।

এছাড়া টেকনো, অপ্পো, ভিভো, সিম্ফনি, মাইক্রোম্যাক্স প্রভৃতি স্মাটের্ফান প্রতিষ্ঠান ঈদ উপলক্ষে নানা রকম সুবিধা দিচ্ছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে