logo
বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৬

  তারার মেলা ডেস্ক   ২৫ জুন ২০২০, ০০:০০  

নতুন তারা কিয়ারা

নতুন তারা কিয়ারা
কিয়ারা আদভানি
কিয়ারা আদভানি। বলিউডের নতুন ক্রেজ। মাত্র কিছুদিন ধরে বলিউডে পা রেখেছেন। শুরুটা ভালো না হলেও ধীরে ধীরেই আলোচনায় চলে আসছেন বিভিন্ন কারণে। পর্দার বাইরে বিভিন্ন সময়ে খোলামেলা পোশাক পরেও আলোচনার ধারা অব্যাহত রাখেন তিনি। এই তো কয়েকদিন আগে নগ্ন বক্ষ শুধু কচুপাতা দিয়ে ঢেকে বিতর্কের শিরোনাম হয়েছিলেন 'কবির সিং' সিনেমার অভিনেত্রী কিয়ারা। সিনেমায় তার ৫২টি চুমু নিয়েও আলোচনা-সমালোচনা কম হয়নি। কটাক্ষের শিকার হয়েছিলেন 'লাস্ট স্টোরিজ' নামে একটি ওয়েব সিরিজে রগরগে যৌন দৃশ্যের কারণে। তারপর তিনি খবরের শিরোনামে এলেন বুকে 'একলা চলো রে' লিখে। ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, সম্প্রতি মুক্তি পাওয়া ওয়েব সিরিজ 'গিলটি'র একটি চরিত্রে অভিনয় করছেন কিয়ারা। চরিত্রের প্রয়োজনে তাকে শরীরে ট্যাটু করাতে হয়েছে। কাঁধের দুপাশে, পিঠে ও বুকের মাঝখানে তিনি ট্যাটু করিয়েছেন। বিতর্ক শুরু হয়েছে এখানেই। কারণ, কিয়ারা বক্ষ বিভাজিকার মাঝখানে লেখা রয়েছে রবীন্দ্রনাথ ঠাকুরের গানের লাইন 'একলা চলো রে'। নায়িকার শরীরে ট্যাটু নিয়ে আপত্তি নেই ভারতীয় নেটিজেনদের। তবে তারা সমালোচনা করছেন কিয়ারা বুকে রবীন্দ্রনাথ ঠাকুরের গান নিয়ে ট্যাটু করায়। প্রশ্নও উঠছে ব্যাপক। কিয়ারার বুকের বিভাজনে 'একলা চলো রে' লেখা অপসংস্কৃতি বলে মত প্রকাশ করেছেন কেউ কেউ। অনেকে বলছেন, ওয়েব সিরিজে শরীরি আবেদন যোগ করতেই উন্মুক্ত বক্ষে লেখা হয়েছে রবি ঠাকুরের গানের লাইন। যদিও 'গিলটি' ওয়েব সিরিজের নির্মাতারা এ কথা মানতে নারাজ। তাদের মতে গল্পের খাতিরেই ওই দৃশ্যটি রাখা হয়েছে।

এত কিছুর পরও ধারণা করা হচ্ছে, সামনের পথটা অনেকটাই মসৃণ কিয়ারার। ২০১৯ সালে বক্স অফিসে কবীর সিংয়ের অসামান্য সাফল্যের পর থেকেই কিয়ারা আদভানির কেরিয়ারগ্রাফও ঊর্ধ্বমুখী। এর আগেও তিনি বেশ কিছু ছবিতে নজর কেড়েছেন। তার মধ্যে রয়েছে বহু চর্চিত 'লাস্ট স্টোরিজ'ও। ২০১৯ সালে বছর শেষে মুক্তি পাওয়া 'গুড নিউজ' ছবিতেও কারিনা-অক্ষয়ের পাশে তিনি সমান দাপুটে অভিনয় করে বুঝিয়ে দিয়েছেন ইন্ডাস্ট্রিতে তিনিও লম্বা রেসের ঘোড়া। প্রথম দিকে ক্যারিয়ারের পালে দাপুটে হাওয়া না লাগলেও, ধীরে ধীরে গতি পাচ্ছে তার দৌড়। তার প্রমাণ ২০২০ সালে মুক্তির অপেক্ষায় থাকা তার একাধিক ছবি। এ বছরে ৭৫ দিনের মধ্যে মোট ৪টি ছবি মুক্তি পাওয়ার কথা কিয়ারা আদভানির। কোন কোন ছবি রয়েছে কিয়ারার চেকলিস্টে? পর্দায় কারাই বা থাকবেন তার বিপরীতে?

'লক্ষ্ণী বম্ব' দিয়েই শুরু করা যাক। ২০২০ সালে কিয়ারার যে ছবি প্রথম মুক্তি হলো অক্ষয় কুমারের বিপরীতে 'লক্ষ্ণী বম্ব'। রাঘব লরেন্স পরিচালিত এই ছবি তামিল হরর কমেডি 'কাঞ্চি'র হিন্দি রিমেক। ছবিতে অক্ষয়কে দেখা যাবে এমন এক চরিত্রে যার ওপর ভর করবে এক রূপান্তরকামীর আত্মা। ওই একই দিনে মুক্তি পাবে সালমান খানের রাধে ছবিটিও। কিয়ারা এবং অক্ষয় ছাড়া 'লক্ষ্ণী বম্ব'-এ গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে তুষার কাপুর, শরদ কেলকর, অশ্বিনী কালসেকর এবং তরুণ আরোরাকে।

এরপর 'ইন্দু কি জওয়ানি'। বাঙালি পরিচালক আবির সেনগুপ্ত এই ছবি দিয়েই পরিচালক হিসেবে বলিউডে পা রাখতে চলেছেন। এ বছর কিয়ারার দ্বিতীয় মুক্তি পাওয়া ছবি হবে এটিই। এতে গাজিয়াবাদের এক দিলখুশ মেয়ের ভূমিকায় দেখা যাবে কিয়ারাকে। নিখিল আদভানি, নিরঞ্জন আয়েঙ্গার এবং রায়ান স্টিফেন প্রযোজিত এই ছবিতে রয়েছে আদিত্য শীলও। কার্গিল হিরো ক্যাপটেন বিক্রম বাত্রার জীবনের ওপর তৈরি করা হচ্ছে ছবি 'শেরশাহ'। এতে নাম ভূমিকায় রয়েছেন সিদ্ধার্থ মালহোত্রা। তারই বিপরীতে দেখা যাবে কিয়ারা আদভানিকে। সিদ্ধার্থ এবং কিয়ারা ছাড়াও ছবিতে রয়েছেন জাভেদ জাফরি, পরেশ রাওয়াল এবং হিমাংশু মালহোত্রা। পালমপুর, কাশ্মীর এবং লাদাখের বিস্তীর্ণ অঞ্চলে ছবির শুটিং করছেন পরিচালক বিষ্ণুবর্ধন। কিন্তু করোনার কারণে আপাতত বন্ধ রয়েছে শুটিং।

'লক্ষ্ণী বম্ব' দিয়ে শুরু আর 'ভুল ভুলাইয়া ২' দিয়ে শেষ। অনীস বাজমি পরিচালিত এই ছবি মুক্তি পাওয়ার কথা আগামী ৩১ জুলাই। ছবিতে কিয়ারার বিপরীতে দেখা যাবে কার্তিক আরিয়ানকে। নামকরা পরিচালক আব্বাস মাস্তানের 'মেশিন' ছবি দিয়ে বলিউডে আসেন কিয়ারা আদভানি। এরপর 'এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি'তে নজর কাড়েন। অনেকে বলাবলি করছেন চলতি বছরে অনেক দূর এগিয়ে যাবেন কিয়ারা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে