বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সাফল্যের সন্ধানে পরী

নাচেন ভালো, সুন্দরী, আর...! আর আকষর্ণীয় শারীরিক সৌন্দযর্। মোটকথা, একজন নায়িকা হতে হলে যেসব গুণ থাকা দরকার, সবই আছে তার। কিন্তু তারপরেও খুলছে না ভাগ্যের শিকে। ডজনখানেক ছবি মুক্তি পেলেও আশানুরূপ ব্যবসা করতে পারেনি চিত্রনায়িকা পরীমনির কোনো ছবি। অনেকটা জ্বলতে জ্বলতেই নিভে যায় আশার আলো। চলতি বছরটা মোটেও ভালো কাটেনি পরীর। দফায়-দফায় অসুখ, হাসপাতালে ভতির্, পাশাপাশি ফেসবুক আইডি নিয়ে ভোগান্তি, ব্যক্তিজীবন নিয়ে সমালোচনাÑ সব মিলিয়ে সুখকর ছিল না বছরটি। তবে বছরের শেষে এসে আবার আশায় বুক বেঁধেছেন তিনি। লিখেছেন জাহাঙ্গীর বিপ্লব
নতুনধারা
  ২৭ ডিসেম্বর ২০১৮, ০০:০০
পরীমনি

কথায় আছে ‘শুরু ভালো যার, সব ভালো তার’। আবার উল্টো কথাও আছে, ‘শেষ ভালো যার, সব ভালো তার।’ চিত্রনায়িকা পরীমনির চলতি বছরের ক্যারিয়ারের দিকে চোখ বোলালে দেখা যাচ্ছে, বছরের শুরুটা মন্দ কেটেছে তার। মালেক আফসারীর ‘অন্তরজ্বালা’ আর গিয়াসউদ্দিন সেলিমের ‘স্বপ্নজাল’ ছাড়া কোনো ছবিই মুক্তি পায়নি তার। হাতেও ছিল না নতুন কোনো ছবি। তাই ছিল না কোনো আলোচনা। অনেকটাই বেকার বসে ছিলেন তিনি। তবে বছরের শেষের দিকে এসে বেশ কয়েকটি ‘চমক’ এসে ধরা দেয় তার ক্যারিয়ারে। দীঘির্দনের বেকারত্ব ঘুচিয়ে আলোচনাতেও আসেন তিনি।

গত ২৪ অক্টোবর ২৬ বছরে পা দিয়েছেন এই অভিনেত্রী। সেদিন নিজের জমকালো জন্মদিনের অনুষ্ঠানে তিনি সবাইকে জানান, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের কালজয়ী উপন্যাস ‘শেষের কবিতা’ এবার আসছে ওয়েব সিরিজে। সেখানে লাবণ্য চরিত্রে অভিনয় করবেন তিনি। এটি নিমার্ণ করবেন হিমেল আশরাফ। কলকাতার আড্ডা টাইমস প্রযোজিত ওয়েব সিরিজটিতে লাবণ্য চরিত্রে দেখা যাবে তাকে। ১ ডিসেম্বর থেকে ঢাকায় শুরু হবে ‘শেষের কবিতা’র শুটিং। শেষ অংশের শুটিং হয় কলকাতায়। ওয়েব সিরিজে ৮ পবের্ নিমির্ত হবে ‘শেষের কবিতা’। প্রতি পবের্র ব্যাপ্তি ১৫ মিনিট। ২০১৯ সালে ভালোবাসা দিবস উপলক্ষে এটি প্রকাশ হবে।

এ বিষয়ে পরীমনি বলেন, রবীন্দ্রনাথ ঠাকুরের সৃষ্ট কমের্র জন্য আমি এতদিন অপেক্ষা করছিলাম। ওয়েব সিরিজ হলেও তাতে কিছু যায় আসে না। কবিগুরুর উপন্যাসে কাজ করার সুযোগ পেয়েছি, এজন্য আমি নিজেকে ভাগ্যবতী মনে করছি। এর মাধ্যমে আমার শিল্পী জীবনের অন্যরকম একটি স্বপ্ন পূরণ হতে যাচ্ছে।

‘শেষের কবিতা’র পর আবার গিয়াসউদ্দিন সেলিমের নিদের্শনায় একটি স্বল্পদৈঘর্্য চলচ্চিত্রে কাজ শুরু করেন পরীমনি। ‘প্রীতি’ নামের এই স্বল্পদৈঘর্্য চলচ্চিত্রের কাজও শেষ হলো সম্প্রতি। এতে নাম ভূমিকাতেই অভিনয় করছেন পরীমনি। সেলিম জানান ‘প্রীতি’র গল্পে রহস্যে ঘেরা নানান রোমাঞ্চকর কাহিনি থাকবে। এতে পরীমনি’কে একজন ক্রাইম রিপোটাের্রর ভূমিকায় দেখা যাবে। কিন্তু সমাজের অনেক ক্রাইমই সে প্রকাশ করতে পারে না। কারণ সে মেয়ে। কিন্তু প্রীতি হাল ছাড়ে না। দৃঢ় মনোবল নিয়ে সে এগিয়ে যায়।

ফের গিয়াসউদ্দিন সেলিমের নিদের্শনায় কাজ করা প্রসঙ্গে পরীমনি বলেন, ‘এই প্রশ্নের উত্তর দেয়া আমার জন্য খুব কঠিন। ভালো লাগছে বললে কম বলা হয়ে যাবে। আবার কী বললে যে এই ভালো লাগাটা বোঝাতে পারব, সেটাই ব্যাপার হয়ে দঁাড়িয়েছে। কারণ এটা সেলিম ভাইয়ের কাজ বলে কথা।’ প্রীতি চরিত্রটি ধারণ করতে পারছেন কী? জবাবে পরীমনি বলেন, ‘খুব সহজ না। কারণ আমি তো আর প্রীতি নই। কখনো প্রীতি ছিলামও না। প্রীতিও আমার মতো না। কিন্তু আমার মধ্যে প্রীতিকে দেখতে পাবেন দশর্ক। শিগগিরই ৩০ মিনিট ব্যাপ্তির এই স্বল্পদৈঘর্্য চলচ্চিত্র ডিজিটাল প্লাটফরম ‘বায়োস্কাপ’-এ প্রচার হবে।’

এ দুই কাজের বাইরে সম্প্রতি ‘ফেয়ার অ্যান্ড লাভলী’র সঙ্গে প্রথমবারের মতো চুক্তিবদ্ধ হয়েছেন পরীমনি। আগামী দুই বছরের জন্য ফেয়ার অ্যান্ড লাভলীর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসাবে দেখা যাবে তাকে। এই চুক্তিকে বছরের সবচেয়ে বড় প্রাপ্তি বলে উল্লেখ করেন পরী। বলেন, এই কাজটা আমার ক্যারিয়ারের জন্য খুব জরুরি ছিল। ইউনিলিভারের ব্রান্ড অ্যাম্বাসাডর হয়ে আমার এত আনন্দ লাগছে, তা ভাষায় প্রকাশ করতে পারছি না।

এখানেই শেষ নয়, বছর শেষে পরীর ক্যারিয়ারে যেন আশীবার্দ হয়ে দেন নতুন একটি বিজ্ঞাপনচিত্র। এবারই প্রথম নিমার্তা মোস্তফা সরয়ার ফারুকীর নিদের্শনায় একটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করছেন পরী। এরইমধ্যে এর কাজও শুরু হয়ে গেছে।

তিন বছর ধরে চলচ্চিত্রে পা রেখেছেন পরীমনি। ক্যারিয়ারের শুরুতেই তাকে নিয়ে ব্যাপক সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু সেই সম্ভাবনা দিন দিন মিইয়ে যাচ্ছে। যদিও তারকা খ্যাতি এরই মাঝে তিনি পেয়ে গেছেন।

‘ভালোবাসা সীমাহীন’ ছবি দিয়ে ঢালিউডে অভিষেক হয় তার। মাঝে জাজ মাল্টিমিডিয়ার ‘রক্ত’ ছবিতে কাজ করার পর অনেকে ধরেই নিয়েছিলেন, এবার হয়তো কপাল খুলবে তার। এই ছবির জন্য দু’বছর অন্য কোনো প্রযোজনা প্রতিষ্ঠানের ছবিতে কাজ করতে পারেননি তিনি। কিন্তু এখানেও ব্যথর্। সাফল্য এখনও শিকেয় রয়ে গেছে!

তবে আগামী বছর নতুন পরিকল্পনামাফিক পথ চলার প্রত্যয় ব্যক্ত করে পরীমনি বলেন, নতুন বছরে নতুন কিছু কাজ করব। ভালো ভালো কাজের মাধ্যমে দশর্কদের ভিন্ন ধারার বিনোদন দেব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<29069 and publish = 1 order by id desc limit 3' at line 1