বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

হ্যাপি ভ্যালেন্টাইন ডে

বতর্মান সময়ে ঢালিউডের আলোচিত নায়িকা মাহিয়া মাহী। নজরকাড়া রূপ আর অভিনয়ের দ্যুতি ছড়িয়ে কোটি দশের্কর হৃদয়ে জায়গা করে নিয়েছেন। এ মাসেই মুক্তি পাচ্ছে তার নতুন একটি ছবি। মাহির ছবি মানেই দশের্কর অন্যরকম ভালোলাগা। ভালোবাসা দিবসে এই চিত্রনায়িকা জানালেন তার ভালোবাসার দাম্পত্য জীবন, চলচ্চিত্রের হালচাল।
মাসুদুর রহমান
  ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০
মাহিয়া মাহী

ভালোবাসা মানে...

ভালোবাসার নিদির্ষ্ট কোনো সংজ্ঞা আছে কিনা আমার জানা নেই। ভালোবাসা শুধু প্রেমিক-প্রেমিকা কিংবা স্বামী-স্ত্রীর মধ্যে সীমাবদ্ধ নয়। ভালোবাসা বাবা-মা, ভাইবোন, বন্ধু-বান্ধব সবার বেলায়। আমার কাছে ভালোবাসার মানে হলোÑ শুধু তুমি (আমার ভালোবাসার স্বামী) আর আমি। যাই হোক না কেন, সে কখনো আমায় ছেড়ে যাবে না। আমায় ঠকাবে না। এই বিশ্বাসটাই আমার কাছে ভালোবাসা।

আমি রোমান্টিক আর অপু খুব লাজুক...

কেমন চলছে নিজেদের ভালোবাসা কিংবা দাম্পত্য জীবন? উত্তরে মাহি বলেন, ‘অনেক ভালো চলছে। আমি ও অপু দুজনে খুবই ভালো আছি। আমি খুব বেশি ড্রামাবাজ, ফিল্মিক ও রোমান্টিক। আর অপু একটু সহজ প্রকৃতির। অনেক লাজুক স্বভাবের ছেলে। স্বামী-স্ত্রীর খুনসুটি আমার ভালোই লাগে। কিন্তু তেমনটিই করতে ওকে আমি কখনো দেখিনি। ও ভীষণ ঠাÐা মেজাজের একজন মানুষ। আমি যদি ওর সঙ্গে সারাদিনও তকর্ করি, আমাকে শুধু একাই বকবক করে যেতে হবে। ও রিটানর্ একটা কথা যে বলবে, তেমনটি এখন পযর্ন্ত ঘটেনি।

আমাদের মধ্যে বোঝাপড়াটা অনেক ভালো...

মনোমালিন্য প্রসঙ্গে মাহির জবাব, ‘না, তেমন কোনো ধরনের বিষয় এখনো ঘটেনি। আশা করি, ঘটবেও না। আমার কাছে মনে হয়, এটাই ভালো হয়েছে। আমি শুটিংয়ের জন্য বাড়ির বাইরে বাইরে থাকি। টানা অনেকদিন শুটিং করতে হয়। এরপর বাসায় ফিরে আমাদেও দেখা হয়। যদি এ নিয়ে ও আমায় কিছু বলত বা মনোমালিন্য হতো তাহলে তো সংসারটা এতো সুখের হতো না। আমি যেমন ওকে বুঝাতে পারি ও-ও আমাকে বুঝতে পারে।’

আমি তাকে বেশি ভালোবাসি...

দুজনের ভালোবাসার পরিমাপ নিণর্য় করতে গেলে আমি বলব অবশ্যই আমার ভালোবাসার মাত্রা বেশি। ও আমাকে অনেক ভালোবাসে। তার চেয়েও অ-নে-ক বেশি আমি ওকে ভালোবাসি। ভালোবাসার পল্লার ওজনটা আমার বেশি।

ভালোবাসা দিবসের ছবি ‘অন্ধকার জগত’

আগামী ২২ ফেব্রæয়াারর আমার অভিনীত ‘অন্ধকার জগৎ’ ছবিটি মুক্তি পাচ্ছে। যদিও এটি ভালোবাসা দিবস উপলক্ষে নয়। তবে এর আগে ভালোবাসা দিবস উপলক্ষে আমার কয়েকটি ছবি মুক্তিও পেয়েছে। তবে নামগুলো এই মুহূতের্ মনে নেই।

ভালোবাসার ছবি দিয়েই যাত্রা শুরু...

ভালোবাসা গল্পের অনেক ছবিতে কাজ করেছি। আমার অভিনীত প্রথম ছবির নাম ছিল ‘ভালোবাসার রং’। এরপর ‘ভালোবাসা আজকাল’, অন্যরকম ভালোবাসা’ এরকম ভালোবাসা নামে অনেক ছবিতে কাজ করেছি।

পদার্ ও বাস্তবের ভালোবাসায় অনেক ব্যবধান...

পদার্র ভালোবাসার সঙ্গে বাস্তব জীবনের ভালোবাসা কিছুটা হলেও আলাদা। পদার্য় কল্পনার আশ্রয় নেয়া হয় বেশি। কিন্তু বাস্তব নাটকের চেয়ে নাটকীয়। সময়ের সঙ্গে তাই ভালোবাসার প্রকাশ ভঙ্গিও বদলে গেছে। আগে প্রেম ছিল স্বপ্ন আকাক্সক্ষা পূরণের মতো। এখন ফ্যাশন। সহজেই যেমন প্রেম হয়, সম্পকর্ ভাঙতেও সময় লাগে না। তাই ভালোবাসার শক্তি অসীম হলেও, এর উদাহরণ নতুন কোনো ঘঁনা চোখে পড়ে না।

ভক্তদের ভালোবাসায় অভিভূত...

আমি সত্যিই সৌভাগ্যবতী। ভক্তদের ভালোবাসার ঋণ আমি কোনো দিন শেষ করতে পারব না। আমার অগণিত ভক্তদের কাছে আমি সত্যিই কৃতজ্ঞ। গত বছরে আমার ভক্তরা আমাকে নিয়ে একটি বই লিখেন। আমার ফেসবুক ফ্যান গ্রæপ ‘মাহিয়া মাহি দ্য প্রিন্সেস অব ঢালিউডের পক্ষ থেকে ‘মাহি দ্য প্রিন্সেস’ নামে বইটি প্রকাশ করা হয়। বিষয়টি আমার এতো ভালোলাগে যা ভাষায় প্রকাশ করতে পারব না। ভক্তদের কাছ থেকে যে কোনো ভালোবাসাই অনেক বড় মনে হয়। সেখানে একটি বই পাওয়া তো বিরাট প্রাপ্তি। ওরা এতো ভালোবাসে আমাকে মাঝে মাঝে অবাক হয়ে যাই।

চলচ্চিত্রই আমার ভালোবাসা...

চলচ্চিত্রকে ভালোবেসেই চলচ্চিত্রে অভিনয় করতে এসেছি। এ কারণে কোনো নাটক কিংবা ওয়েব সিরিজে কাজ করছি না। আপাতত চলচ্চিত্র নিয়েই ব্যস্ত সময় পার করছি। বদিউল আলম খোকন পরিচালিত ‘অন্ধকার জগৎ’ সিনেমাটি মুক্তি পাচ্ছে। এতে আমি গোয়েন্দা বাহিনীর ঊধ্বর্তন কমর্কতার্র চরিত্রে অভিনয় করেছি। হাতে রয়েছে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘আনন্দ অশ্রæ’, মাহমুদ হাসান শিকদারের ‘অবতার’, মন দেব মন নেব, প্রেমের বঁাধন, গোলাপতলির কাজল’সহ বেশ কিছু চলচ্চিত্র।

সবাইকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা...

ভালোবাসা যেন শুধুমাত্র একটি দিনের জন্য না হয়। প্রতিটি দিনই আমাদের ভালোবাসার দিন। সবার প্রতি সবার ভালোবাসা বোধ থাকা প্রয়োজন। ভালোবাসা নিয়ে সবাই অনেক ভালো থাকুন। বেঁচে থাকার প্রতিটি দিন আপনাদের সবার ভালোবাসা নিয়ে থাকতে চাই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<36532 and publish = 1 order by id desc limit 3' at line 1