শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৯ জুলাই ২০১৮, ০০:০০

আহত জজর্ ক্লুনি

তারার মেলা ডেস্ক

শুটিং করতে ইতালিতে গিয়ে মোটরসাইকেল দুঘর্টনায় আহত হয়েছেন হলিউড তারকা জজর্ ক্লুনি। মঙ্গলবার ইতালির সারদিনিয়া দ্বীপে এই দুঘর্টনা ঘটে বলে স্থানীয় মিডিয়ার বরাত দিয়ে জানিয়েছে আন্তজাির্তক সংবাদমাধ্যমগুলো। স্থানীয় দৈনিক লা নুওভা সারদেনিয়ার বরাত দিয়ে গাডির্য়ান জানিয়েছে, ক্লুনির জখম ততটা গুরুতর নয়। দুঘর্টনার পর তাকে অলবিয়ার জন পল টু হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হয়। এ বিষয়ে পুলিশের কোনো বক্তব্য পাওয়া না গেলেও হাসপাতাল কতৃর্পক্ষ এনবিসি নিউজকে জানিয়েছে, হলিউড তারকাকে ইতিমধ্যে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

গসিপ ম্যাগাজিন চি’র বরাত দিয়ে সম্প্রচারমাধ্যম মিডিয়া সেট জানিয়েছে, অলবিয়া প্রদেশের কোস্থা কোরালিনার কাছে দুঘর্টনাটি ঘটে।

লা নুওভা সারদেনিয়ার প্রতিবেদনে বলা হয়, ৫৭ বছর বয়সী মাকির্ন অভিনেতা মোটরসাইকেলে চড়ে শ্যুটিং স্পটে যাওয়ার পথে একটি গাড়ি তাকে ধাক্কা দেয়।

পত্রিকাটি ঘটনাস্থলের একটি ছবি টুইট করেছে, যাতে হালকা ক্ষতিগ্রস্ত একটি মোটরবাইক ও পাশে একটি গাড়ি দঁাড়ানো দেখা যায়। ছবির ক্যাপশন অনুযায়ী গাড়িটি মোড় নিচ্ছিল এবং মোটরসাইকেলে ধাক্কার পর ক্লুনি সেটির উইন্ডস্ক্রিনে গিয়ে পড়েন।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে স্কাই নিউজ বলছে, সিটি স্ক্যানে জজর্ ক্লুনির কোমরের হাড় ও এক হঁাটুতে ট্রমার মতো দেখা গেছে। এ ছাড়া তার এক হাত ও হঁাটু ছিলে গেছে। টিভি সিরিজ ক্যাচ-২২ এর শুটিংয়ের জন্য মে মাসের মাঝামাঝি থেকে সারদিনিয়ায় অবস্থান করছিলেন জজর্ ক্লুনি।

ইতালির সঙ্গে এই মাকির্ন তারকার দীঘির্দনের সম্পকর্ রয়েছে। ইতালির লেক কোমোতে কয়েক বছর হল বাড়ি করেছেন ক্লুনি। ভেনিস চলচ্চিত্র উৎসবেও যোগ দিতে দেখা যায় তাকে। চার বছর আগে স্ত্রী আমাল ক্লুনির সঙ্গে তার বিয়েও হয় এই শহরেই। ‘ওশান’স ইলেভেন’, ‘আপ ইন দ্য এয়ার’, ‘মাইকেল ক্লেটন অ্যান্ড ও ব্রাদার’ প্রভৃতি সিনেমায় অভিনয়ের জন্য সমাদৃত হন অস্কার বিজয়ী জজর্ ক্লুনি।

আবারও মা হচ্ছেন ঈশিকা

তারার মেলা রিপোটর্

টিভি নাটকের একসময়ের ব্যস্ততম অভিনেত্রী ঈশিকা খান। গেল ২০১৬ সালের মাচর্ মাসে কায়সার খানের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন ঈশিকা। এরপর থেকে নিজেকে অভিনয় থেকে বেশ দূরেই রেখেছেন। বিয়ের পর তাকে আর টিভি পদার্য় দেখা যায় নি। নতুন খবর হলো, দ্বিতীয়বারের মত সন্তানের মা হতে যাচ্ছেন ঈশিকা। গত সপ্তাহে সামাজিক মাধ্যমে মা হওয়ার খবরটি নিশ্চিত করেন তিনি নিজেই। সে কারণে সকলের কাছে দোয়া চেয়েছেন এই অভিনেত্রী।

সামাজিক মাধ্যমে নিজের প্রথম সন্তান কেয়ানের ছবি প্রকাশ করে ঈশিকা লেখেন, ‘আমি আজ আপনাদের সকলকে একটি সুখবর দিতে চাই, সেটি হলো আমার সন্তান কেয়ান বড় ভাই হচ্ছে শিগগির! আলহামদুলিল্লাহ্। প্লিজ আমার আগত বেবির জন্য আর আমার জন্য দোয়া করবেন। পৃথিবীতে সবচেয়ে দারুণ অনুভূতি হচ্ছে মা হওয়া। একইসঙ্গে এটি সবচেয়ে কঠিন কাজও। তাই আপনাদের আশীবার্দ আমার জন্য খুব দরকার, যাতে আমি আমার এই কঠিন কাজটি সম্ভব করতে পারি। ধন্যবাদ। সকলকে ভালোবাসি।’

এদিকে, ঈশিকা গেলো ২০১৬ সালে বিয়ের বছরের ডিসেম্বরে প্রথম সন্তান কেয়ানের মা হন। কেয়ানের সারাটা দিন তার মায়ের সঙ্গে কাটে। তার সারাদিনের নানা দুষ্টুমি-হাসি-খেলার ছবি দশর্কদের দিতেও ভুল করেন না ঈশিকা।

বলিউডে অনাগ্রহী ত্রিশালা

তারার মেলা ডেস্ক

তারকা সন্তানদের বলিউডে অভিষেক নতুন কোনো ঘটনা নয়। এ বছর রুপালি জগতে পা রাখতে চলেছেন জাহ্নবী কাপুর, সারা আলী খান, অনন্যা পান্ডে। এরা প্রত্যেকেই তারকা সন্তান।

অভিনেতা সঞ্জয় দত্তের মেয়ে ত্রিশলা দত্ত। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রায়ই গদ্ব্যামারাস ছবি পোস্ট করে আলোচনায় আসছেন। অনেকেই মনে করছেন খুব শিগগির হয়তো তিনিও বলিউডে পা রাখবেন। তবে বলিউডে আগ্রহ নেই ত্রিশলার।

সম্প্রতি ইনস্টাগ্রামে ‘আস্ক অ্যা কোয়েশ্চেন’ অপশনে বলিউড সিনেমায় আগ্রহ রয়েছে কিনা জানতে চাওয়া হলে ত্রিশলা উত্তরে বলেন, ‘না’। কেউ যদি ভালো চিত্রনাট্যের সিনেমায় অভিনয়ের প্রস্তাব দেন তাহলে কী করবেন? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘ধন্যবাদ, তবুও না।’

এদিকে মেয়ের অভিনয় নিয়ে বাবা সঞ্জয় দত্তেরও রয়েছে আপত্তি। ভ‚মি সিনেমার প্রচারণার সময় সঞ্জয় বলেছিলেন, ‘আমি তাকে ভালো একটি কলেজে ভতির্ করার জন্য অনেক পরিশ্রম এবং শক্তি ক্ষয় করেছি। সে খুব ভালো করছে। ফরেনসিক সায়েন্সে বিশেষজ্ঞ হয়েছে। আমি মনে করি, সেখানে অনেক ভালো কিছু করার রয়েছে। সে যদি ইন্ডাস্ট্রিতে আসতে চায় তাহলে তাকে হিন্দি শিখতে হবে কারণ আমেরিকান ইংরেজি উচ্চারণ এখানে কোনো কাজে আসবে না। অভিনয়শিল্পী হওয়া সহজ নয়।’

গলায় ফঁাস লাগিয়ে

দেন কাস্টিং ডিরেক্টর

তারার মেলা ডেস্ক

কাস্টিং কাউচ নিয়ে সমস্যা নয়। স্পষ্টভাবে খুনের চেষ্টাও নয়। বরং বলা যায়, মেথড অ্যাক্টিংয়ের মোড়কে এর ভয়ঙ্কর ঘটনার শিকার হয়েছিলেন অস্কারজয়ী মাকির্ন অভিনেত্রী মিরা সরভিনো। সম্প্রতি তিনি জানিয়েছেন, এক কাস্টিং ডিরেক্টর তাকে কনডম দিয়ে গলায় ফঁাস পরিয়ে দিয়েছিলেন। তখন তার বয়স ছিল ১৬ বছর। সেই বয়সে ঘটনাটি বোঝার মতো মানসিকতাও ছিল না তার। এ সংক্রান্ত একটি খবর প্রকাশ করেছে ভারতের সংবাদ প্রতিদিন পত্রিকা।

কাস্টিং কাউচ নিয়ে এর আগে সরব হয়েছিলেন মিরা সরভিনো। #গবঞড়ড় মুভমেন্ট সমথর্ন করেছিলেন তিনি। এবার মিরা একটি ব্যক্তিগত অভিজ্ঞতার কথা শেয়ার করেন। তিনি বলেন, ‘যখন আমার বয়স ১৬ বছর ছিল তখন প্রথম অডিশন দেই আমি। তখনই এক কাস্টিং ডিরেক্টর আমার সঙ্গে অশালীন ব্যবহার করেছিল। আমাকে ভৌতিক সিনেমার একটি সিন দেয়া হয়েছিল। সেই সিন করার সময় আমাকে একটি চেয়ারে বসতে হয়। তখনই সেই কাস্টিং ডিরেক্টর আমাকে চেয়ারের সঙ্গে বেঁধে দেন। তারপর কনডম দিয়ে আমার গলায় ফঁাস লাগিয়ে দেন।’

পরে এমন কাজের জন্য ক্ষমা চেয়ে নেন ওই কাস্টিং ডিরেক্টর। বলেন, সিনটি ভয়ের ছিল। তাই আমি যাতে ভয় পাই, তাই ওই কাজ করা হয়েছিল। মিরা জানিয়েছেন, তখন তিনি অনেকটাই ছোট ছিলেন। কনডমের ‘স্বাদ’ বুঝতেন না। কিন্তু আজও তিনি এটা বোঝেন না, একজন কাস্টিং ডিরেক্টর কেন নিজের পকেটে কনডম নিয়ে ঘুরতেন। বিশেষ করে অডিশনে আসার সময় তো আর কনডমের ব্যবহার হতো না।

প্রথম জীবনে স্ট্রাগল করার সময় অনেকেই এমন পরিস্থিতির মুখোমুখি হতে হয়। তখন অনেকেই মনে মনে ভাবেন, এই সময় এমন কঠিন পরিস্থিতির মুখোমুখি তো হতেই হবে। কিন্তু মিরা জানান, এই মনোভাবের ফায়দা তোলে অনেকে।

এক নাটকে ২১টি রবীন্দ্রসংগীত!

তারার মেলা রিপোটর্

একই নাটকে শোনা যাবে ২১টি রবীন্দ্র সংগীত! তাও আবার প্রতিটি গানই তৈরি হয়েছে নতুন সংগীতায়োজনে।

নাটকটির নাম ‘মধ্যবতির্নী’। আহমেদ খান হীরকের চিত্রনাট্যে ৭৫ পবের্র এই নাটকটি পরিচালনা করেছেন রাজু খান।

নিমার্তা বললেন, ‘নাটকটি তৈরি করতে গিয়ে গল্পের প্রয়োজনে মোট ২১টি রবীন্দ্রসংগীত নতুন করে কম্পোজিশন করে এতে ব্যবহার করেছি, যাতে করে নাটকটি দেখার ক্ষেত্রে আরও আগ্রহী করে তুলবে দশর্কদের।’

ছকে বঁাধা নিস্তরঙ্গ জীবনে অসুস্থ শাম্মী সংসারে পূণর্তা আনতে স্বামী ইমরানকে আরেকটা বিয়ে দিয়ে ঘরে নিয়ে আসে নতুন বউ! ভালোবাসার বদলে ঘৃণা, মমতার বদলে ছলনা দেওয়া নতুন বউ সন্তান নয়, শাম্মীদের উপহার দেয় ষড়যন্ত্র।

রবীন্দ্রনাথ ঠাকুরের ধ্রæপদী গল্প ‘মধ্যবতির্নী’ থেকে অনুপ্রাণিত হয়ে এরকমই একটি গল্পে নিমির্ত হয়েছে ধারাবাহিকটি।

এতে অভিনয় করেছেন, আনিসুর রহমান মিলন, সোহানা সাবা, শারমিন অঁাখি, ডলি জহুর, শতাব্দী ওয়াদুদ, কল্যাণ কোরাইয়া, নাবিলাসহ অনেকে।

নাটকটি প্রসঙ্গে নিমার্তা রাজু খান বললেন, ‘এটি একটি ফ্যামিলি ড্রামা। এতে দুঃখ-বেদনা, হাসি-কান্না সবই দশর্করা পাবে। বাংলাদেশে যদি এরকম নাটক আরও বেশি বেশি তৈরি হয় তাহলে আশা করা যায়, দশর্করা আর বিদেশি চ্যানেলের দিকে আগ্রহী হবেন না।’

১৪ জুলাই থেকে দীপ্ত টেলিভিশনে সপ্তাহের শনি থেকে বৃহস্পতিবার রোজ সন্ধ্যা ৬টা ও রাত ৮টা ৩০ মিনিটে নাটকটি প্রচার হচ্ছে।

কন্যার সঙ্গে সাইফ

তারার মেলা ডেস্ক

বলিউড অভিনেতা সাইফ আলী খানের মেয়ে সারা আলী খান। বাস্তব জীবনের মতো এবার রিল লাইফেও বাবা-মেয়ের চরিত্রে হাজির হতে যাচ্ছেন তারা।

বতর্মানে বেশ কয়েকটি প্রজেক্ট নিয়ে ব্যস্থ সাইফ। এর মধ্যে একটি সিনেমার পরিচালক নিতিন কাক্কর। এতে সাইফের মেয়ের চরিত্রে দেখা যেতে পারে সারাকে। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

এ প্রসঙ্গে একটি সূত্র সংবাদমাধ্যমে বলেন, ‘বাবা-মেয়ের মধ্যে যে বন্ধুত্বপূণর্ সম্পকর্ থাকে তা সিনেমাটিতে তুলে ধরা হবে। খুবই কৌতুকপূণর্ এবং একই সঙ্গে বেদনাদায়ক বিষয়গুলো এতে দেখানো হবে। সিনেমাটিতে একটি বাতার্ও থাকবে। নিতিন সারাকে মেয়ের চরিত্রটিতে নিতে চাইছেন। এটি সম্ভবত সাইফ ও সারার প্রথম সিনেমা হতে যাচ্ছে। দুজনই গল্প পছন্দ করেছেন এবং মৌখিকভাবে সম্মতি দিয়েছেন।’

খুব শিগগির কেদারনাথ সিনেমার মাধ্যমে রুপালি পদার্য় অভিষেক হতে যাচ্ছে সারার। এ ছাড়া রোহিত শেঠির সিম্বা সিনেমার শুটিং শুরু করেছেন তিনি। সবকিছু ঠিক থাকলে নিতিনের সিনেমাটি হবে বলিউডে সারার তৃতীয় সিনেমা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<4105 and publish = 1 order by id desc limit 3' at line 1