logo
সোমবার ১৬ সেপ্টেম্বর, ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

  তারার মেলা ডেস্ক   ২৫ এপ্রিল ২০১৯, ০০:০০  

ফুরফুরে মেজাজে ক্যাটরিনা

ফুরফুরে মেজাজে ক্যাটরিনা
ক্যাটরিনা কাইফ
গত বছরটি মোটেও ভালো যায়নি বলিউড সুন্দরী ক্যাটরিনা কাইফের। বছরের শেষে এসে নতুন আশায় বুক বেঁধেছিলেন তিনি। ভেবেছিলেন বলিউডের বাঘা বাঘা দুই খানের সঙ্গে নতুন দুটি ছবি হয়তো তাকে অন্য এক উচ্চতায় নিয়ে যাবে। কিন্তু সে আশায় গুড়েবালি। ২০১৭ সালে বছর 'টাইগার জিন্দা হ্যায়' সিনেমায় অভিনয়ের পর ২০১৮ সালের শেষের দিকে বড় ক্যানভাসের ছবি ছিল আমির খানের 'থাগস অব হিন্দোস্থান'। মুক্তির কয়েকমাস আগে থেকেই নতুন নতুন সব ঘটনার কারণে আলোচনায় চলে আসে সিনেমাটি। ট্রেলার প্রকাশের পর সে আলোচনাটা টের পাওয়া গেল আরো ভালোভাবেই। প্রকাশের মাত্র তিন দিনেই সাড়ে ৪ কোটি বার দেখা হয়েছে ট্রেলারটি। যা রীতিমত বিস্ময়কর সাফল্য বলে মনে করে ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান। ধারণা করা হয়েছিল অতীতের সব রেকর্ডকে ছাড়িয়ে যাবে বিজয় কৃষ্ণা পরিচালিত ছবিটি। সেখানে নিজেকে দারুণ আবেদনময়ীরূপে উপস্থাপন করেছিলেন বলিউড সুন্দরী ক্যাটরিনা কাইফ। সিনেমাটিতে ছিলেন বলিউডের দুই মহাতারকা অমিতাভ বচ্চন ও আমির খানও। এখানে ক্যাটরিনার আকর্ষণীয় একটি নাচ সবার নজর কাড়লেও শেষ পর্যন্ত ছবিটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ায় হতাশ হয়ে পড়েন ক্যাট।

সেই হতাশা কাটিয়ে উঠতে চেয়েছিলেন বলিউড বাদশাখ্যাত শাহরুখ খানের 'জিরো' সিনেমার মাধ্যমে। থাগস অব হিন্দুস্থানের পর পরই মুক্তি পায় সিনেমাটি। কিন্তু সেখানেও সেই হতাশা। ব্যবসা সফল হওয়ার বদলে কড়া সমালোচনার মুখে পড়ে সিনেমাটি।

হতাশা কাটাতে সমাজ সেবায় ব্যস্ত হয়ে পড়েন ক্যাটরিনা। তার অভিনয় ও মঞ্চ পারফরম্যান্সের আয় দিয়ে অর্থ সাহায্য করলেন তার মায়ের হাতে গড়া স্কুলে। নাম মাউন্টেনভিউ স্কুল। তামিলনাড়ুর এই স্কুল অবহেলিত ও পিছিয়ে পড়া ছেলেমেয়েদের লেখা পড়ার ব্যবস্থা করে। মায়ের বেসরকারি এই উদ্যোগের সঙ্গে যুক্ত হলেন ক্যাট। অভিনয়ের পাশাপাশি সমাজসেবা নিয়ে পরিকল্পনা কী তার? তিনি বলেন, 'আমি এই সমাজসেবা নিয়ে চিন্তা করছি। কিন্তু এখন মনোযোগ কেবলই স্কুলটি নিয়ে। আমার মা যেভাবে ভাবছেন, সেভাবে আমিও ভাবছি।' ক্যাট জানান, স্কুলটিতে আরও ক্লাসরুম যুক্ত করার কাজ চলছে। তিনি আরও বলেন, 'আমার মা আমাকে স্কুলটির জন্য অর্থ জোগাড় করতে যোগাযোগ করেন। আমি স্কুলটি নিয়ে মানুষের সঙ্গে কথা বলছি। তাদের মধ্যে বিষয়টি নিয়ে সচেতনতা তৈরি করছি।'

তবে আমির এবং শাহরুখ-দুই খানের ব্যর্থতা কাটিয়ে সাফল্য এনে দেবে সালমান খানের 'ভারত' সিনেমাটি। এমনটিই দাবি করছেন ক্যাটরিনা। এ ছবিটি নিয়ে আবার নতুন স্বপ্নে বিভোর হয়ে আছেন 'চিকনি চামেলি'খ্যাত এ তারকা।

গত ২২ এপ্রিল রাতে অবমুক্ত করা হয় সালমান খান ও ক্যাটরিনা কাইফ অভিনীত 'ভারত' ছবির ট্রেলার। তিন মিনিটের এ ট্রেলারেই বাজিমাত করেছেন সালমান ও ক্যাটরিনা। ট্রেলারটি অবমুক্ত হওয়ার পরপরই সামাজিক যোগযোগ মাধ্যমে হইচই পড়ে গেছে।

\হকোরিয়ান সিনেমা 'ওড টু মাই ফাদার' থেকে নির্মিত হচ্ছে 'ভারত' ছবিটি। এখানে সালমান খানকে দেখা যাবে স্টান্টম্যান হিসেবে। আর ক্যাটরিনার চরিত্রটি একেবারেই গতানুগতিক ধারার বাইরের। শোনা যাচ্ছে, রাশিয়ান-সার্কাসের ঝলক দেখা যাবে এ ছবিতে। মনে করিয়ে দেবে, রাজ কাপুরের 'মেরা নাম জোকার' ছবিকে। পরিচালক আলি আব্বাস জাফরের এই ছবিটিতে প্রায় ৬০ বছর সময়কালকে তুলে ধরা হবে। কখনো তরুণ, কখনো বা বৃদ্ধ, কখনো অচেনা যুবক। ঠিক এ ভাবেই পাঁচটি আলাদা লুকে 'ভারত' ছবিতে সালমান খানকে দেখবেন দর্শক।

গত বছরের আগস্টে প্রকাশ হয়েছে এর প্রথম টিজার। চলতি মাসেই এসেছে সালমান খানের লুকে পোস্টার। তারপর থেকেই ছবিটি রয়েছে বলিউডপ্রেমীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে। সেই আগ্রহ বাড়িয়ে দিল এবার ছবিটির ট্রেলার।

ট্র্রেলারে সালমান-ক্যাটরিনা ছাড়াও নজর কেড়েছেন সুনীল গ্রোভার, দিশা পাটানি, নোরা ফাতেহি, জ্যাকি শ্রফ, টাবু এবং সোনালি কুলকার্নি। বিশেষ করে সার্কাসের এক স্ট্যান্টম্যান হিসেবে সালমান, তার সঙ্গে দিশা পাটানির অ্যারোবেটিক দৃশ্য চোখ ধাঁধিয়ে দিয়েছে দর্শকদের। কয়েক ঘণ্টার ব্যবধানে ট্রেলারটি দেখা হয়েছে ১ কোটি ৭৯ লাখেরও বেশিবার।

'ভারত' মুক্তির আগেই আরও বেশ কয়েকটি নতুন ছবির কাজ হাতে পেয়েছেন ক্যাটরিনা। পাশাপাশি দীর্ঘ ৯ বছর ফের অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করতে যাচ্ছেন এই অভিনেত্রী। 'হামকো দিওয়ানা করগয়ে', 'নমস্তে লন্ডন', 'সিং ইজ কিং'সহ একাধিক হিট সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন এই জুটি। ২০১০ সালে ??দতিস মার খান সিনেমায় তাদের শেষ একসঙ্গে পর্দায় দেখা গিয়েছিল। দীর্ঘ নয় বছর পর অক্ষয়-ক্যাটরিনা জুটি ফিরে আসছে পরিচালক রোহিত শেঠির 'সূর্যবংশী'র মধ্য দিয়ে। 'সূর্যবংশী' সিনেমায় একজন এটিএস অফিসারের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে অক্ষয় কুমারকে। আর অক্ষয়ের বিপরীতে বান্ধবী এবং স্ত্রী হিসেবে দেখা যাবে ক্যাটকে। ইতোমধ্যে টুইটারে অক্ষয়ের সঙ্গে একটি ছবি পোস্ট করে ক্যাটরিনা লিখেছেন, অনেক বছর পর অক্ষয়ের সঙ্গে আবারো জুটি বেঁধে ভালো লাগছে।

ছবিতে ক্যাটরিনার সঙ্গে রোহিত শেঠি এবং পরিচালক ও প্রযোজক করণ জোহরও রয়েছেন। তাদের উদ্দেশে ক্যাট লিখেছেন, রোহিত শেঠি ও করণের ধর্মা প্রোডাকশনের সঙ্গে এটাই আমার প্রথম কাজ। 'সূর্যবংশী'র টিমের সঙ্গে যুক্ত হতে পেরে আমি খুবই আনন্দিত।

সব মিলিয়ে বেশ ফুরফুরে মেজাজেই আছেন ক্যাটরিনা কাইফ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে