logo
শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৩ মে ২০১৯, ০০:০০  

ফিরে ফিরে আসি...

ফিরে ফিরে আসি...
মাসুদুর রহমান

এই তো কিছুদিন আগেও টিভি নাটকে দাপিয়ে বেড়িয়েছেন তারা। যার পর নাই ব্যস্ত ছিলেন। যাদের দেখার জন্য এখনও দর্শক চাতকের মতো অপেক্ষা করেন। আর তাইতো দর্শকের ভালোবসা আর মনের টানেই মাঝে মাঝে অভিনয়ে ফিরে ফিরে আসেন এসব সিনিয়র তারকা। বিশেষ দিনের বিশেষ দিনগুলোতেই কেবল অভিনয় করতে দেখা যায় তাদের। বিশেষ করে ঈদ মৌসুমেই বেশি দেখা যায় তাদের। ব্যতিক্রম হচ্ছে না এবারও। আসন্ন ঈদে টিভি চ্যানেলের সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালায় নানানভাবে উপস্থিত হতে দেখা যাবে আলোকিত বেশ কজন সিনিয়র তারকাকে। যাদের আবেদন এখনও আগের মতোই অক্ষুণ্ন্ন রয়েছে।

আশির দশকের তুমুল জনপ্রিয় টিভি ধারাবাহিক নাটক 'সংশপ্তক'। শহীদুলস্নাহ কায়সারের কালজয়ী উপন্যাস অবলম্বনে নির্মিত এ নাটকে অভিনয় করেছিলেন ফেরদৌসী মজুমদার ও সুবর্ণা মুস্তাফা। এরপর এই দুই অভিনেত্রী পৃথকভাবে অসংখ্য নাটকে কাজ করলেও এখন তারা অভিনয়ে অনিয়মিত। তবে এবারের ঈদে এই দুই গুণী অভিনেত্রীকে দেখা যাবে একই ফ্রেমে। সম্প্রতি 'তমোহর' নামে একটি নাটকে অভিনয় করছেন ফেরদৌসী মজুমদার ও সুবর্ণা মুস্তাফা। নাটকটি লিখেছেন ইফফাত আরেফিন তন্বী। পরিচালনা করছেন চয়নিকা চৌধুরী। নাটকটি এবারের ঈদে যে কোনো একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন পরিচালক। বরেণ্য অভিনেত্রী ফেরদৌসী মজুমদার এর আগে গেল মা দিবসে আহসান হাবীব সকালের রচনায় এবং রিদম খান শাহীনের পরিচালনায় 'জগৎ সংসার' নাটকে অভিনয় করেছেন। ফেরদৌসী মজুমদার বলেন, 'এখন আর আগের মতো অভিনয় করছি না। একান্ত ভালো লাগার মতো গল্প পেলে সেটি করছি।'

অন্যদিকে অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা 'তমোহর' এর আগে শেষ করেছেন ঈদের আরেকটি টেলিফিল্মের কাজ। মাসুম শাহরিয়ারের রচনা ও সাইদুর রহমান রাসেলের পরিচালনায় 'ভোরের ট্রেন' নামের টেলিফিল্মে অভিনয় করেছেন তিনি। ঈদের ষষ্ঠদিন বিকেল সাড়ে ৪টায় চ্যানেল আইতে। গত বছর ঈদের অনুষ্ঠানমালায় প্রশংসিত হয়েছিল 'নূরুল আলমের বিয়ে' নাটকটি। এতে অভিনয় করেছিলেন নাটকের স্বর্ণালি যুগের অভিনেতা আফজাল হোসেন। এই অভিনেতা এবারের ঈদেও আসছেন টিভি পর্দায়। 'সেদিনও বিকেল ছিল' শিরোনামের টেলিফিল্মে অভিনয় করেছেন আফজাল হোসেন। পান্থ শাহরিয়ারের রচনায় এটি পরিচালনা করেছেন খন্দকার আলমগীর। টেলিফিল্মটি প্রচারিত হবে ঈদের পঞ্চম দিবস বিকেল সাড়ে ৪টায় চ্যানেল আইতে। বরাবরের মতো এবারও 'ছোট কাকু' সিরিজের 'জয় হলো জয়দেবপুরে' নাটকটি নির্মাণ ও অভিনয় করেছেন আফজাল।

চয়নিকা চৌধুরী পরিচালিত ঈদের টেলিফিল্ম 'তোমারী প্রেমে প্রতিদিন'-এ অভিনয় করেছেন এক সময়ের টিভি নাটকের সাড়া জাগানো রোমান্টিক হিরো মাহফুজ আহমেদ। ফারিয়া হোসেনের রচনায় এ টেলিফিল্মে মাহফুজের বিপরীতে অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী। আশির দশকের শেষের দিকে টিভি নাটকে রোমান্টিক হিরো হিসেবে পরিচিতি পান তৌকির আহমেদ। এখন অভিনয়ের চেয়ে নির্মাণেই বেশি ব্যস্ত। তবে এবারের ঈদে তাকে দেখা যাবে টিভি পর্দায়। ঈদের টেলিফিল্ম 'নটি ফর্টি'তে অভিনয় করেছেন তিনি। ড. মইনুল খানের রচনায় এটি পরিচালনা করেছেন সাজ্জা সুমন। এতে অভিনয় করেছেন রোজি সিদ্দিক ও তানিয়া আহমেদ। নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ। মডেলিংয়ে এক সময়ে তার জনপ্রিয়তা ছিল আকাশচুম্বি। এখনো জনপ্রিয়তার শীষে তিনি। অভিনয় খুবই কম করেন। বদরুল আনাম সৌদের রচনা ও আরিফ খানের পরিচালনায় ঈদের 'পক্ষ-বিপক্ষ' টেলিফিল্মে মৌ নিজেকে হাজির করেছেন নতুর রূপে। এতেও অভিনয় করেছেন মাহফুজ আহমেদ।

সুমাইয়া শিমুর অভিনীত নাটক ভালোলাগেনি এমন দর্শক হয়তো খোঁজে পাওয়া যাবে না। টিভি নাটকের গস্নামার এই নায়িকা এখন নাটকে নেই বললেই চলে। পড়াশোনায় উচ্চতর ডিগ্রি নিয়ে ব্যস্ত ছিলেন বিদেশে। তবে দীর্ঘ দিন পর ঈদের একাধিক নাটক দিয়েই আবার অভিনয়ে ফিরছেন। সম্প্রতি শেষ করেছেন পান্থ শাহরিয়ারের রচনায় খন্দকার আলমগীরের পরিচালনায় 'সেদিনও বিকেল ছিল' টেলিফিল্মের কাজ।

\হছোটপর্দার আরেক জনপ্রিয় অভিনেত্রী অপি করিম। এক সময় পর্দায় নিয়োমিত তাকে দেখা গেলেও এখন আগের মতো দেখা যায় না। তবে মাঝে মাঝে কাজ করছেন খুব বেছে বেছে। এবার ঈদে বেশ অনেকদিন পর দর্শকদের সামনে হাজির হতে যাচ্ছেন জনপ্রিয় এই অভিনেত্রী। নির্মাতা চয়নিকা চৌধুরীর 'সুইজারল্যান্ড' শিরোনামের নাটকে দেখা যাবে তাকে। সুইজারল্যান্ড নাটকটিতে অপি করিম জুটি বেঁধেছেন চিত্রনায়ক রিয়াজের সঙ্গে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে