logo
সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

  রিয়াজুর রহমান   ১১ জুলাই ২০১৯, ০০:০০  

ভাগ্যবতী সোনম এবং 'জয়া ফ্যাক্টর'

ভাগ্যবতী সোনম এবং 'জয়া ফ্যাক্টর'
'জয়া ফ্যাক্টর' ছবির একটি দৃশ্য
বলিউড হাঙ্গামার মতে চলতি বছরে যে ছবিগুলো বক্স অফিস মাতাবে তার মধ্যে সোনম কাপুরের 'জয়া ফ্যাক্টর' ছবিটি অন্যতম। মুক্তিপ্রতীক্ষিত এ ছবিতে সোনম কাপুরকে দেখা যাবে লাকী গার্ল বা ভাগ্যবতী নারীরূপে। এতে সোনম কাপুরের বিপরীতে প্রথমবারের মতো অভিনয় করবেন দুলকার সালমান। মূলত আনুজা চৌহানের বিখ্যাত উপন্যাস 'দ্য জয়া ফ্যাক্টর' অবলম্বনে নির্মিত হচ্ছে 'জয়া ফ্যাক্টর' চলচ্চিত্রটি। অভিনেত্রী সোনম কাপুর, দক্ষিণী অভিনেতা দুলকার সালমান ছাড়াও ছবিতে অভিনয় করছেন আঙ্গাদ বেদি। চলতি বছরের ২০ সেপ্টেম্বর ভারতে মুক্তি পাবে এ ছবি।

'জয়া ফ্যাক্টর' ছবিতে সোনামকে দেখা যাবে জয়া সোলানকি চরিত্রে। মূলত জয়া সোলানকি একজন মার্কেটিং এক্সিকিউটিভ হিসেবে কাজ করে থাকেন। কাজের সুবাদেই তাকে ভারতের জাতীয় ক্রিকেট দলের সঙ্গে দেখা করতে হয়। ঘটনাক্রমে সে ভারতীয় দলের সঙ্গে যুক্ত হয়ে পড়েন। ধিরে ধিরে ক্রিকেটপড়ায় মেয়েটি 'লাকি চার্ম' হিসেবে পরিচিতি পেতে শুরু করেন। এ কারণে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কের তীক্ষ্ণদৃষ্টির শিকার হোন জয়া সোলানকি। এর নেপথ্য কারণ হিসেবে দেখা যায় অধিনায়ক কষ্ট করে বিশ্বকাপে ম্যাচ জেতায় আর দলের ম্যানেজার সম্পূর্ণ ক্রেডিট দেয় জয়া সোলানকিকে। এভাবেই ছবির গল্প আগায়।

এমন একটি গল্পে অভিনয় করতে পেরে বেশ উচ্ছ্বসিত সোনম কাপুর। কদিন আগে ছবিটির টিজার প্রকাশ হওয়ার পর টুইটারে নিজের নাম বদল করে রেখেছিলেন 'জয়া সিং সোলানকি'।

এ ঘটনার পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সোনম বলেছিলেন, "সত্যি সত্যি নাম বদলাইনি। বাবার দেয়া নাম কি বদলানো যায়? মূলত 'দ্য জয়া ফ্যাক্টর' সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে মানুষের আগ্রহ বাড়াতেই এমন উদ্যোগ নিয়েছি। এ চরিত্রটি আমার অনেক পছন্দের। তাই চেষ্টা করছি নতুন নতুন উপায়ে এর প্রচারণা করতে।''

ছবিটি পরিচালনা করেছেন অভিষেক শর্মা। ছবিটি প্রযোজনা করেছে ভারতের বিখ্যাত প্রযোজনা সংস্থা ফক্স স্টার স্টুডিও। পরিচালকের মতে, 'জয়া ফ্যাক্টর' ছবিতে রোমান্টিক, কমেডি, কুসংস্কার ও ভাগ্য- এ বিষয়গুলো দেখানো হয়েছে। ছবির বড় একটি অংশ জুড়ে থাকবে ভারতীয় ক্রিকেটের কারিশমা। সিনেমা নির্মাণের জন্য এটি একটি অসাধারণ গল্প। যখন উপন্যাসটি পড়েছি তখনই এটা নিয়ে সিনেমা তৈরির পরিকল্পনা মাথায় আসে। আর জয়া চরিত্রটি সোনম ছাড়া অন্য কেউ এত সুন্দরভাবে করতে পারত না। অন্যদিকে ভারতীয় অধিনায়ক নিখিলের চরিত্র দারুণ অভিনয় করছেন দুলকার। তার অভিনয়ে আমি মুগ্ধ।

অনুমান করাই যাচ্ছে, সোনম কাপুরের ক্যারিয়ারে এ ছবিটি অন্যতম সংযোজন হিসেবেই থাকছে। সঙ্গে চলতি বছরের সিনেদুনিয়া পেতে যাচ্ছে আরো একটি উন্মাদনামুখর ছবি। যদিও অনিল কন্যা সোনমের অভিনয় নিয়ে কথা বলা জো নেই। পরিমিত ছবি করলেও প্রতিটি ছবিতে পাক্কা অভিনেত্রী হিসেবেই উপস্থিত হয়েছেন। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি 'এক ল্যাড়কি কো দেখা তো অ্যায়সা লাগা'-এর বড় উদাহরণ। যদিও বক্স অফিসে ছবিটি তেমন দাপট দেখাতে পারেনি। তবে সোনমের অভিনয়ে মুগ্ধ গোটা ভারত। এ ছবির সবচেয়ে বড় আর্কষণ ছিল এগারো বছরের অভিনয় জীবনে প্রথম বারের মতো বাবা অনিল কাপুরের সঙ্গে অভিনয় করা। এদিকে মুক্তি প্রতীক্ষিত ছবি 'জয়া ফ্যাক্টর' ছবিতে সোনম কাপুর চাচা সঞ্জয় কাপুরের মেয়ের ভূমিকায় অভিনয় করেছেন। এ বিষয় অভিনেতা সঞ্জয় কাপুর বলেন, 'এই প্রথম সোনমের সঙ্গে কাজ করলাম। সে আমার পাশে খুবই স্বাচ্ছন্দ্য বোধ করে। জয়া ফ্যাক্টর ছবির সেটে আমরা খুব মজা করেছি।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে