logo
সোমবার ২৬ আগস্ট, ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৮ জুলাই ২০১৯, ০০:০০  

হলিউড কাঁপাবে যেসব ছবি

হলিউড মানেই ডিসি-মার্ভেলদের রাজত্ব। সঙ্গে থ্রিলার আর অ্যানিমেশনের দৌড় তো আছেই। ক'মাস আগেও 'অ্যাভেঞ্জার্স: অ্যান্ডগেম' দিয়ে তাবৎ দুনিয়ার সিনেমাপ্রেমীদের তাক লাগিয়েছেন পরিচালক অ্যান্থনি রুশো ও জো রুশো। সুপার হিরোদের পাশাপাশি রক্তমাংসে গড়া মানুষের গল্পও চিত্রায়িত হয় হলিউডের সিনেদুনিয়ায়। সব মিলিয়ে মুক্তির অপেক্ষায় আছে বেশ কয়েকটি হলিউড সিনেমা। এসব নিয়েই তারার মেলার আজকের আয়োজন। লিখেছেন রায়হান রহমান

হলিউড কাঁপাবে যেসব ছবি
'ডোরা অ্যান্ড দ্য লস্ট সিটি অব গোল্ড' ছবির একটি দৃশ্য
প্রথমেই আসা যাক মুক্তি প্রতীক্ষিত চলচ্চিত্র 'দি লায়ন কিং' আলোচনায়। সব ঠিকঠাক থাকলে আগামীকাল ডিজনির এই ছবিটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। ডিসি ও মার্ভেলের রূপকাথার রাজত্বে ডিজনির আধিপত্যও কম নয়। তবে এবারের 'দি লায়ন কিং' ছবিটি নির্মিত হয়েছে রিমিক হিসেবে। থাকছে কিছু নতুনত্বও। যাদের অ্যানিমেশন ছবির প্রতি দুর্বলতা রয়েছে মূলত তাদের জন্যই 'দি লায়ন কিং'।

এর পরেই আসে 'ওয়ানস আপন এ টাইম ইন হলিউড' ছবির নাম। চলতি বছরের সবচেয়ে প্রতীক্ষিত ছবিগুলোর একটি। ষাট দশকে একটি পরিবারে ঘটে যাওয়া খুনের ঘটনা নিয়ে সাজানো হয়েছে এর চিত্রনাট্য। এর চিত্রায়নও করা হয়েছে ষাটের দশকের আবহে। এ ছবিতে দেখা যাবে অস্কার বিজয়ী অভিনেতা লিওনার্দো ডি ক্যাপ্রিও ও ব্র্র্যাড পিটরকে। অবশ্য ডি ক্যাপ্রিওর ভক্তরা অপেক্ষায় আছেন ব্র্যাড পিটরের কারিশমা দেখার জন্য। একে তো বিখ্যাত পরিচালক, তার ওপর শক্তিমান অভিনেতা। আবার সঙ্গে ডি ক্যাপ্রিওর মতো বিখ্যাত অভিনেতা। সব মিলেয় জমিয়ে দেয়ার মতো একটি ছবিই উপহার দিচ্ছেন তারা। জানা গেছে, আগামী ২৬ জুলাই মুক্তি পাবে কুয়েন্টিন টারানটিনোর নতুন এ ছবিটি।

মুক্তি প্রতীক্ষিত ছবির তালিকায় এর পরেই আছে 'ইট: চ্যাপ্টার টু' সিনেমাটি। এটি 'ইট' ছবির দ্বিতীয় কিস্তি। স্টিফেন কিংয়ের গল্প নিয়ে নির্মিত 'ইট' ছবিটি হল ভর্তি দর্শকের ভয় পাইয়ে দিয়েছিল। এবারও ভয় দেখাতে প্রস্তুত ইট'সংশ্লিষ্ট নির্মাতারা। এবারের গল্পে ২০ বছর পরের পৃথিবীকে দেখানো হবে। সঙ্গে থাকবে নানা ধরের রোমান্সকর ঘটনা। সব ঠিকটাক থাকলে 'ইট: চ্যাপ্টার টু' সিনেমাটি আগামী ৬ সেপ্টেম্বর মুক্তি পাবে।

'ইট: চ্যাপ্টার টু'র পরেই মুক্ত অপেক্ষায় রয়েছে 'জোকার' সিনেমাটি। এটি পরিচালনা করছেন টড ফিলিপস। আগামী অক্টোবর মাসেই হলিউডের ঝকঝকে রুপালি পর্দায় দেখা মিলবে জোকারের। এ ছবিটি কমিক চরিত্রের ওপর ভিত্তি করে তৈরি হয়েছে। এতে দেখা যাবে জোয়াকিন ফিনিক্স, রবার্ট ডি নিরোর মতো নামিদামি অভিনয় শিল্পীদের। 'জোকার' ছবিতে দেখা যাবে জোয়াকিন ফিনিক্স কমেডিয়ান হতে গিয়ে ব্যর্থ হোন। আর এই ব্যর্থতা মেনে নিতে না পেরে পরবর্তী সময়ে হয়ে যান একজন প্রফেশনাল খুনি। চলচ্চিত্রবোদ্ধাদের দাবি এর মধ্যদিয়ে চলতি বছর অন্যরকম এক থ্রিলারের সাক্ষী হতে যাচ্ছে হলিউড।

এখানেই শেষ নয়। হলিউডের রাজকীয় মঞ্চে মুক্তির অপেক্ষায় আছে আরো একঝাঁক ছবি। আগস্টের দ্বিতীয় সপ্তাহে মুক্তি পাবে 'ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস' মুভির নতুন কিস্তি, ডোরা অ্যান্ড দ্যা লস্ট সিটি অব গোল্ড, দ্যা নাইটিঙ্গেল ও বস্নাইন্ড বাই দ্যা লাইট। সেপ্টেম্বরে মুক্তির অপেক্ষায় রয়েছে ডাউনটাউন এবে, রাম্ববো লাস্ট বস্নাড ও দ্যা হান্টের মতো সিনেমা। অক্টবরে মুক্তি পাবে দ্যা কারেন্ট ওয়ার, দ্যা অ্যাডমাস ফ্যামিলি, প্যারাসাইট ও জিমিনি ম্যানের মতো আলোচিত ছবি। নভেম্বরের প্রথম সপ্তাহে মুক্তি পাবে টার্মিনেটর : ডার্ক ফ্যাট, ব্রম্নডেন ও ডক্টর স্স্নিপসহ আরও বেশ কয়েকটি থ্রিলার ছবি। জানা গেছে, আগামী ডিসেম্বরের মাঝামাঝি সময় মুক্তি পেতে যাচ্ছে বছরের অন্যতম আলোচিত 'স্টার ওয়ারস'র নতুন কিস্তি। বলাই যায়, চলতি বছরের বাকি সময়ে হলিউড থাকবে জমজমাট। এখন সময় কেবল অপেক্ষার।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে