শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৬ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

শর্ট ফিল্ম

সিরিজ 'রংধনু'

তারার মেলা রিপোর্ট

সাতটি ভিন্ন ভিন্ন ঘটনার আলোকে 'রংধনু' শিরোনামে শর্ট ফিল্ম সিরিজ আনছে আলিফ আহসান। বিয়ের পর একটি মেয়ের জীবন কিভাবে বদলে যায়, সেই গল্প ফুটিয়ে তোলা হয়েছে তার শর্ট ফিল্ম সিরিজে। বুধবার থেকে 'এএএফ' ফিল্মসের ব্যানারে সপ্তাহে একটি করে শর্ট ফিল্ম অবমুক্ত করবেন বলে জানিয়েছেন তিনি। শর্ট ফিল্ম সিরিজটি পরিচালনা করেছেন ইনজাম হাছান এবং প্রযোজনা করেছেন আলিফ নিজেই। আলিফ আহসান বলেন, বিয়ের মাধ্যমে একজন নারীর জীবনে বড় ধরনের পরিবর্তন আসে। নারীদের একদম নতুন কিছু মানুষ ও পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে হয়। যা তাদের জীবনে হাজারও সুখের অনুভূতি নিয়ে আসে, সেই সঙ্গে জন্ম দেয় কিছু চাপা ক্ষোভ বা দুঃখবোধের। এই অনুভূতি সাধারণত বিয়ের পর বেশিরভাগ মেয়েই অনুভব করেন। আমার শর্ট ফিল্মগুলোতে এ বিষয়টি ফুটিয়ে তোলা হয়েছে। শুরুতেই 'একজন শশী' শর্ট ফিল্মে আপনারা তা দেখতে পাবেন। আশা করি, দর্শকদের ভালো লাগবে। এই সিরিজে অভিনয় করেছেন তানহা, তনয়, আলিফ, রিয়া ও অমিসহ আরও অনেকে। শর্ট ফিল্মে অভিনয় প্রসঙ্গে তানহা বলেন, বিয়ের পর অনেক মেয়ের জীবনে নেমে আসে কালো আঁধার। আবার কারও জীবন হয় সুখের। বিয়ের পরের এসব ঘটনা নিয়ে কাজ করতে খুব ভালো লেগেছে। সিরিজে আরও থাকছে শিউলি, অরণ্যসহ মোট সাতটি শর্ট ফিল্ম। প্রতিটি শর্ট ফিল্মে দর্শকদের জন্য ইউটিউব চ্যানেলে (যঃঃঢ়ং://নরঃ.ষু/২সয়ঢ়ঔ৯ঐ) বিশেষ কুইজের আয়োজন করা হয়েছে। এতে অংশ নিয়ে একজন বিজয়ী দুই হাজার টাকার প্রাইজবন্ড জিতে নিতে পারবেন।

শঙ্কামুক্ত লিজা

তারার মেলা রিপোর্ট

ক্লোজআপ ওয়ান চ্যাম্পিয়ন কণ্ঠশিল্পী লিজার পিত্তথলিতে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে গত ২২ সেপ্টেম্বর রাতে। চিকিৎসক জানিয়েছেন এখন তিনি শঙ্কামুক্ত। লিজার ভাই শুভ জানিয়েছেন, লিজা এখন সুস্থ আছেন। শুভ বলেন, দীর্ঘদিন ধরে আপা (লিজা) পিত্তথলির সমস্যায় ভুগছিলেন। দিন দিন পাথর বড় হয়ে যাচ্ছিল। তার সফল অস্ত্রোপচার হয়েছে। আপা এখন ভালো আছেন। আমাদের সঙ্গে কথা বলছেন। কয়েকদিনের মধ্যে লিজা বাসায় ফিরতে পারবেন।

কণ্ঠশিল্পী লিজা ২০০৮ সালে সংগীতবিষয়ক রিয়্যালিটি শো 'ক্লোজআপ ওয়ানে'র চ্যাম্পিয়ন হন। তার প্রথম একক অ্যালবাম 'লিজা পার্ট ওয়ান' প্রকাশিত হয় ২০১২ সালে। নিয়মিত সিঙ্গেল ও কনসার্টে অংশ নিচ্ছেন তিনি।

শিল্পী সমিতির নির্বাচনে সিইসি হচ্ছেন ইলিয়াস কাঞ্চন

তারার মেলা রিপোর্ট

আগামী ১৮ অক্টোবর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন। কমিটির বিএফডিসিতে শিল্পী সমিতির কার্যালয়ে চলতি কমিটির কার্যনির্বাহী সংসদের সভায় নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। তবে তফসিল ঘোষণা এখনও করা হয়নি। জানা গেছে, বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক জায়েদ খান ঘোষণা করেন এবারের নির্বাচনে ৩ সদস্যের নির্বাচন কমিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। এ ছাড়াও কার্যনির্বাহী সংসদের সভায় সবার সম্মতিতে শিল্পী সমিতির নির্বাচনের তারিখ আগামী ১৮ অক্টোবর নির্ধারণ করা হয়েছে এবং আগামী ৪ অক্টোবর বিগত দুই বছরের কাজের হিসাব-নিকাশের ওপর প্রতিবেদন পেশ করবেন জায়েদ খান। এদিনেই শিল্পী সমিতির ২১টি পদের নির্বাচনী তফসিল ঘোষণা করবেন বর্তমান কমিটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<68320 and publish = 1 order by id desc limit 3' at line 1