logo
বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৮ নভেম্বর ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষপে

প্রথমবার বাংলাদেশের গানে রাহাত ফতেহ আলী খান

তারার মেলা রিপোর্ট

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বলিউডের আলোচিত গায়ক ও পাকিস্তানি সংগীতশিল্পী রাহাত ফতেহ আলী খান, যাকে শুধু গায়কের গন্ডিতে আটকে রাখা যায় না। কারণ, তিনি নিজেই একটা সংগীতের প্রতিষ্ঠান। গুণী এই সংগীতশিল্পী প্রথমবারের মতো বাংলাদেশের কোনো গান কণ্ঠে ধারণ করলেন। গানের শিরোনাম 'তোমারই নাম লেখা'। বাংলাদেশি গীতিকবি রবিউল আউয়ালে'র কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন পাকিস্তানের সংগীতশিল্পী সালমান আশরাফ। রাহাত ফতেহ আলী খানের এ গান প্রসঙ্গে রবিউল আউয়াল বলেন, 'রাহাত ফতেহ আলী খানের মতো তারকার গান করা যে কারো জন্যই গর্বের। আমি নিজেই বিশ্বাস করতে পারছি না, তিনি আমার লেখা গান গেয়েছেন। অবিশ্বাস্য এই আনন্দের কথা বলে বোঝানো যাবে না।'

তিনি আরও বলেন, "মাস চারি আগে পাকিস্তানি সংগীত পরিচালক সালমান আশরাফ আমার কাছে ভালো একটা গীতিকবিতা চাইলেন। এরপর আমি 'তোমারই নাম লেখা' শিরোনামের গানের কবিতাটি দিই। ভেবেছিলাম, তিনিই এই গানটা গাইবেন। কারণ এর আগেও তিনি আমার কথায় দুটি গান নিজের সুর ও সংগীতায়োজনে গেয়েছেন। কিন্তু এবার তিনি না গেয়ে ফতেহ আলীকে দিয়ে গাওয়ালেন। অথচ কিছুই জানাননি আমাকে। ওনার চ্যানেলে গানটি প্রকাশ করে লিঙ্ক দিয়ে আমাকে চমকে দিলেন। সত্যিই, আমি অনেক বেশি অনুভূত। এটি আমার জীবনের অনেক বড় একটা অর্জন।"

সোমবার পাকিস্তানি সংগীতশিল্পী সালমান আশরাফের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে লিরিক্যাল ভিডিওতে গানটি প্রকাশ পায়।

আগামীকাল মুক্তি পাচ্ছে 'ইন্দুবালা'

তারার মেলা রিপোর্ট

অভিনেতা ও কণ্ঠশিল্পী ফজলুর রহমান বাবুর গাওয়া 'ইন্দুবালা গো, তুমি কোন আকাশে থাকো' গানটি নিয়ে সিনেমা নির্মাণ করেছেন জয় সরকার। ছবির নাম 'ইন্দুবালা'। ছবিটিতে দর্শকপ্রিয় অভিনেতা আনিসুর রহমান মিলনের বিপরীতে অভিনয় করেছেন নবাগত পায়েল। এ ছবিটি শুক্রবার সারাদেশে মুক্তি পাবে বলে জানিয়েছেন নির্মাতা।

নির্মাতা জয় সরকার বলেন, ছবিটি সেন্সর বোর্ডের প্রশংসিত হয়েছে। দর্শকদেরও পছন্দের ছবি হবে এটি। শুক্রবার সারাদেশে মুক্তি পাচ্ছে, সবাইকে হলে এসে ছবিটি দেখার অনুরোধ রইলো। ছবির গল্প নিয়ে জয় বলেন, ইন্দুবালা গানটির অনুপ্রেরণায় সিনেমাটির গল্প তৈরি করেছি। তবে সিনেমায় থাকছে না এই গান। ইন্দুবালাকে নিয়ে নতুন গান রেখেছি এখানে।

ইন্দুবালার গল্প লিখেছেন অভিনেতা মাসুম আজিজ। চিত্রনাট্য তৈরি করেছেন নির্মাতা নিজেই। প্রযোজনা করছে নাজ মাল্টিমিডিয়া। ছবিটিতে মিলন-পায়েল ছাড়াও আরো অভিনয় করছেন ফজলুর রহমান বাবু, লুৎফর রহমান জর্জ, শামীমা নাজনিন, আশিক চৌধুরী ও একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা শাহনুর।

ফের ভাইরাল জাহ্নবী কাপুর

তারার মেলা ডেস্ক

'ধড়ক' সিনেমার মাধ্যমে বলিউডে পা রেখেছিলেন শ্রীদেবী-বনি কাপুরের কন্যা জাহ্নবী কাপুর। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। শিডিউল খাতায় ক্রমেই যোগ হচ্ছে নতুন নতুন সিনেমার সংখ্যা। রয়েছে বেশকিছু বিগ বাজেট ও ভিন্ন ঘরানার সিনেমাও। সম্প্রতি ইনস্টাগ্রাম হ্যান্ডেলে নিজের নতুন ছবি শেয়ার করেন জাহ্নবী। যেখানে গোসলের পোশাকে দেখা যাচ্ছে জাহ্নবী কাপুরকে। সাদা রঙের পোশাকে জাহ্নবী কাপুর যখন নিজের ছবি শেয়ার করেন, তা ছড়িয়ে পড়ে হু হু করে।

এদিকে 'দোস্তানা-টু'র শুটিং শুরু করেছেন জাহ্নবী কাপুর। দোস্তানার সিকু্যয়ালে জাহ্নবী কাপুরের সঙ্গে স্ক্রিন শেয়ার করছেন কার্তিক আরিয়ান। সম্প্রতি কার্তিক আরিয়ানের জন্মদিনের পার্টিতে জাহ্নবীর হাত ধরে নিয়ে যেতে দেখা যায় কার্তিক আরিয়ানকে।

'দোস্তানা-টু'র পর জাহ্নবীর হাতে রয়েছে 'তখত'।

চলচ্চিত্রে আরও এক নতুন নায়িকা

তারার মেলা রিপোর্ট

'অপরাজিতা' ধারাবাহিক নাটকে মন্দিরা চরিত্রে অনবদ্য অভিনয় করে দর্শককে মুগ্ধ করেছিলেন ছোটপর্দার এ সময়ের প্রিয় মুখ নাইরুজ সিফাত। দীপ্ত টিভিতে প্রচারিত এই নাটকের মধ্য দিয়েই মূলত আলোচনায় আসেন তিনি। এরপর থেকে আজ পর্যন্ত অনেক দর্শকপ্রিয় খন্ড নাটক ও ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন তিনি। তবে এবারই প্রথম তিনি চলচ্চিত্রে অভিনয় করেছেন। প্রসূন রহমানের নির্দেশনায় 'ঢাকা ড্রিম' সিনেমায় অভিনয় করেছেন তিনি। নাইরুজ সিফাতের ভাষ্যমতে একটি চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করেছেন তিনি। নাইরুজ সিফাত বলেন, 'ঢাকা ড্রিম আমার প্রথম চলচ্চিত্র। সবকিছু মিলিয়ে সিনেমাটিতে কাজ করে আমি সন্তুষ্ট। আমার চরিত্রটিও বেশ চ্যালেঞ্জিং ছিল। যে কারণে চরিত্রটি ফুটিয়ে তুলতে পরিচালক প্রসূন ভাই আমাকে অনেক সহযোগিতা করেছেন। আমি আশাবাদী আমার অভিনীত প্রথম সিনেমাটি নিয়ে।' এদিকে গতকাল নাইরুজ সিফাত বান্দরবানে গিয়েছেন একটি নতুন ট্রাভেল শো'র উপস্থাপনার জন্য। আগামী ৭ ডিসেম্বর পর্যন্ত তিনি সেখানে শুটিং-এ অংশ নিয়ে ৮ ডিসেম্বর ঢাকায় ফিরবেন তিনি।

নাইরুজ সিফাত বলেন, 'অভিনয় আমার ভালোলাগা ভালোবাসা, আর উপস্থাপনা করি একেবারেই শখের বশে। এর আগেও উপস্থাপনা করেছি। তবে ট্রাভেল শো'র উপস্থাপনা এবারই প্রথম করছি। ট্রাভেল শো কোন চ্যানেলে প্রচার হবে তা এখনো চূড়ান্ত হয়নি।' এদিকে নাইরুজ সিফাত নিয়মিত পারভেজ আমিন পরিচালিত 'আগুন পাখি' ধারাবাহিকে অভিনয় করছেন। তবে নাটকটি এখনো প্রচারে আসেনি। ধ্রম্নব মিউজিক স্টেশন থেকে প্রকাশিত রবীন্দ্র সংগীত 'মাঝে মাঝে তব দেখা পাই'তে মডেল হিসেবেও বেশ প্রশংসিত হয়েছিলেন তিনি।

অকালে ঝরে গেল আরও এক তারকা

তারার মেলা ডেস্ক

বান্ধবী সুলির আত্মহত্যার এক মাসের মধ্যেই নিজ বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে দক্ষিণ কোরীয় ব্যান্ড তারকা গো হারা'র মরদেহ। রোববার সন্ধ্যায় পুলিশ তার মরদেহ উদ্ধার করে বলে জানিয়েছে এএফপি। দক্ষিণ কোরিয়ার শীর্ষ ব্যান্ড কারা'র সাবেক সদস্য গো হারা। ২০০৮ থেকে ২০১৫ সাল পর্যন্ত ব্যান্ডটির সঙ্গে জড়িত ছিলেন তিনি। এরপর নিজের একক ক্যারিয়ারে মনোযোগী হন গো হারা। তার মৃতু্যর বিষয়টি নিয়ে এখনো নিশ্চিতভাবে কিছু জানাতে পারেনি পুলিশ। তারা জানায়, বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

বিশ্বের যেসব দেশের মানুষ বেশি আত্মহত্যা করে, এদের অন্যতম হলো দক্ষিণ কোরিয়া। দেশটির সরকারের সাম্প্রতিক এক জরিপে জানা যায়, সেখানকার ৪০ বছরের কম বয়সীদের মধ্যে আত্মহত্যার প্রবণতা বেশি। অনলাইনে উত্ত্যক্তের বিরুদ্ধে দীর্ঘদিন কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করতেন দুই পপ তারকা গো হারা ও সুলি। গত মাসেই আত্মহত্যা করেন সুলি।

প্রিয় বান্ধবীর আত্মহত্যার পর ইনস্টাগ্রামে দেয়া এক বার্তায় শোক প্রকাশ করে গো হারা লিখেছিলেন, 'আমি আশা করছি, কোনো ধরনের দুশ্চিন্তা ছাড়াই স্বর্গে তুমি শান্তিতে ঘুমাবে।'

এবার তার সেই বার্তাই সামাজিক যোগাযাগ মাধ্যমে পোস্ট করে প্রিয় তারকার প্রতি শোক প্রকাশ করছেন গো হারা'র ভক্তরা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে