logo
রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬

  তারার মেলা ডেস্ক   ০৫ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

অনন্যার দ্বিতীয় মিশন

অনন্যার দ্বিতীয় মিশন
অনন্যা পান্ডে
বয়স মাত্র ২১। ক্যারিয়ারও মাত্র শুরু। কিন্তু এরই মধ্যে বেশ নাম-ডাক তার। এখন পর্যন্ত একটি ছবিই মুক্তি পেয়েছে তার। কিন্তু একটি যেন একটি নয়, অনেকগুলো ছবির সুনাম যেন একাই কুড়িয়ে নিয়েছেন তিনি। করণ জোহরের বহুল আলোচিত 'স্টুডেন্ট অব দ্য ইয়ার' ছবির সিকু্যয়াল 'স্টুডেন্ট অব দ্য ইয়ার-টু'র মাধ্যমে চলতি বছরেই চলচ্চিত্র অভিষেক হয় এই তরুণীর। আর অভিষেকেই বাজিমাত করেন এই স্টার কিড। এতক্ষণে হয়তো নিশ্চয়ই বুঝতে বাকি নেই কার কথা বলা হচ্ছে! হঁ্যা, নাম তার অনন্যা পান্ডে। নামের শেষে পান্ডে থাকায় খুব সহজেই আন্দাজ করা যায় তিনি বলিউড ও টলিউড অভিনেতা চাঙ্কি পান্ডের পরিবারের কেউ। কিন্তু শুরুতে বাবা চাঙ্কি পান্ডের পরিচয়ে পরিচিত হলেও বর্তমানে অনন্যা যেন নিজের দক্ষতা-যোগ্যতা দিয়েই আলাদা একটা ইমেজ তৈরি করেছেন বলিউডে।

প্রথম ছবি স্টুডেন্ট অব দ্য ইয়ার টু'র পর এবার নতুন আলো ছড়াতে আসছেন এই সুন্দরী কন্যা। ছবিটির নাম 'পতি, পত্নী আউর ওহ'। বলিউডের আরেক জনপ্রিয় পরিচালক ফারাহ খানের এ ছবিটি মুক্তি পাচ্ছে আগামীকাল ৬ ডিসেম্বর। কমেডি ঘরানার মজার একটি সিনেমা 'পতি, পত্নী আউর ওহ'। এখানে তার চরিত্রটিও বেশ মজার। মূলত স্বামী-স্ত্রী ও তৃতীয় এক নারীকে কেন্দ্র করেই রচিত হয়েছে ছবির কাহিনী। আর সেই তৃতীয় অর্থাৎ 'ওহ' চরিত্রে দেখা মিলবে অনন্যার। এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম এবং বিভিন্ন স্থানে ছবিটির প্রচারণায় নেমেছেন এ নায়িকা। সম্প্রতি অনন্যা তার নতুন সিনেমা 'পতি, পত্নী আউর ওহ' সিনেমার প্রচারণার সময় ছবির নায়ক কার্তিক আরিয়ান, পরিচালক ফারাহ খানের সঙ্গে তোলা একটি ছবি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। ক্যাপশনে তিনি লিখেছেন, 'আমরা আপনাকে ভালোবাসি।'

প্রথম ছবির মতো দ্বিতীয় মিশনও সফল হবে বলে বিশ্বাস করেন অনন্যা। করণ জোহরের 'স্টুডেন্ট অব দ্য ইয়ার টু' ছবিতে অনন্যার বিপরীতে অভিনয় করেছেন টাইগার শ্রম্নফ। গোড়াতে শোনা গিয়েছিল, করণ জোহরের এই ছবিতে শ্রীদেবীর মেয়ে জাহ্নবি কাপুরের অভিষেক হবে। শেষ পর্যন্ত সবাইকে চমকে দিয়ে অভিষেক হয় অনন্যার। এই প্রতিযোগিতায় আরও ছিলেন অমৃতা সিংয়ের মেয়ে সারা আলী খানও। বলিউড বিশ্লেষকদের মতে, করণ জোহরের 'স্টুডেন্ট অব দ্য ইয়ার টু' ছবিতে সুযোগ পাওয়ায় বড় সুবিধা হলো অনন্যার। কিন্তু ছবিতে অভিনয় করার আগে অনেক বেগ পোহাতে হয়েছে তাকে।

প্রথম ছবিতে মেয়ের অনবদ্য অভিনয় দেখে বাবা চাঙ্কি পান্ডেও রীতিমত মুগ্ধ হয়েছিলেন। চাঙ্কি পান্ডের একমাত্র মেয়ে অনন্যা। মুম্বাইয়ের ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল থেকে স্নাতক করেছেন। অনন্যা খুব ভালো ব্যালি নৃত্যশিল্পী। বলিউড তারকাদের এ সময়ের কয়েকজনের ছেলেমেয়ের সঙ্গে দারুণ বন্ধুত্ব অনন্যার। এই তো কিছুদিন আগে শাহরুখ খানের জন্মদিনের পার্টিতে শাহরুখ-কন্যা সুহানা আর সঞ্জয় কাপুরের মেয়ে শানায়ার সঙ্গে ছবি তুলেছেন।

ঝকঝকে সুন্দরী অনন্যার দাবি, তিনি কিন্তু ছোট থেকেই স্বপ্ন দেখতেন বলিউডে অভিনয় করবেন। অনেকেই মনে করেন তিনি যেহেতু সিনেমার পরিবার থেকেই আসছেন, তাই স্বপ্ন দেখার তার কিছু নেই। তিনি তো এমনিতেই সুযোগ পাবেন! কিন্তু অনন্যার দাবি সিনেমার পরিবার থেকে এলেও তার স্বপ্ন ছিল নিজের প্রচেষ্টায় অভিনেত্রী হওয়ার। তবে বাবা নায়ক বলেই তার অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখেছেন, এমন কিছু নয়।

এ প্রশ্ন বারবার ওঠে আসে যে, বাবা-মা বা পরিবারের অন্য কেউ আগে থেকে বলিউডে যুক্ত থাকলে তার আর প্রতিভার দরকার নেই। পরিবারের সাহায্যেই ছেলেমেয়েরা সিনেমায় সুযোগ পেয়ে যান। বলিউড এখন অমুকের মেয়ে আর তমুকের ছেলেরাই কার্যত শাসন করছেন। বাইরে থেকে এসে নিজেকে বলিউডে প্রতিষ্ঠিত করা তরুণ-তরুণীর সংখ্যা তুলনায় কম। এসব প্রশ্নের মুখে পড়তে হয় অনন্যাকেও। তবে অনন্যা এসব প্রশ্নের উত্তর দিতে চান না। নিজের দক্ষতা দিয়েই ধীরে ধীরে নিজেকে প্রমাণ করার পক্ষে তিনি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে