শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রস্তুত একগুচ্ছ হলিউড সিনেমা

পুরনো বছরের হিসাবনিকাশ শেষ। এখন বাতাসে হাওয়া লেগেছে নতুন বছরের। সে হাওয়ার ছোঁয়ায় বেশ উৎসব মুখর পরিবেশে হলিউড। কারণ বছরজুড়েই বড় বড় তারকার হরেক রকমের ছবি মুক্তি পাবে। ২০২০-কে স্বাগত জানাতে প্রথম সপ্তাহেই মুক্তির মিছিলে আছে একাধিক চলচ্চিত্র। এ ধারাবাহিকতা থাকবে বছরজুড়েই। ধারণা করা হচ্ছে, এ বছর সর্বাধিক সিনেমা মুক্তি পাবে। তবে গত বছরের মতো 'মার্ভেল' সিরিজগুলো রাজত্ব না করলেও বেশ কয়েকটি ছবি থাকবে আলোচনার টেবিলে।
রায়হান রহমান
  ০২ জানুয়ারি ২০২০, ০০:০০
'বস্ন্যাক উইনডো' ছবির একটি দৃশ্য

হলিউড মুভি ভিউয়ারের সূত্রমতে, ইতোমধ্যে হলিউডে মুক্তিপ্রতীক্ষিত অর্ধশতাধিক ছবির তারিখ চূড়ান্ত হয়েছে। আরও কিছু ছবির তারিখ নিয়ে কথাবার্তা চলছে। হয়তো শিগগিরই সেসবের দিনক্ষণ চূড়ান্ত হবে। চূড়ান্ত হওয়া এসব ছবির তালিকার মধ্যে ৩ জানুয়ারি মুক্তি পাবে 'দ্য গ্রেজ' ও 'বমসেল'। 'ডু লিটল' ও 'ব্যাডবয়েজ ফর লাইফ' মুক্তি পাবে ১৭ জানুয়ারি। 'দি জেন্টলমেন' বড় পর্দায় দেখা দেবে ২৪ জানুয়ারি। বছরের শুরুতেই আলোচিত এসব ছবির মুক্তির বিষয়টি সিনেমাপ্রেমীদের উচ্ছ্বসিত করেছে। প্রথম সপ্তাহে প্রকাশিতব্য ছবি দুটির অগ্রিম টিকিট ইতোমধ্যে বিক্রিও শুরু হয়েছে। চলচ্চিত্র সংশ্লিষ্টরা মনে করছেন, এ বছর হলিউড তাদের গতানুগতি ধারা থেকে বের হয়ে সিনেদুনিয়াকে ভিন্ন কিছু দেখাবে। তাই অ্যাকশন, রোমান্টিক ও থ্রিলার ঘরানার নানা ছবির পসরা সাজিয়ে রেখেছে।

জানুয়ারির ধামাকা শেষে মুক্তি পাবে 'বার্ডস অব প্রে' ও 'অনওয়ার্ড' ছবি দুটি। প্রথমটি ৭ ফেব্রম্নয়ারি, পরের ছবিটি ৬ মার্চ মুক্তির প্রস্তুতিসম্পন্ন করেছে। এদিকে 'গডজিলা ভার্সেস কং' ছবিটি মুক্তি পাবে মার্চের ১৩ তারিখ। বহুল আলোচিত এ ছবিটি নিয়ে সিনেমাপ্রেমীদের মধ্যে এখনই শুরু হয়েছে কাউনডাউন। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রিয় মানুষকে নিয়ে পছন্দের ছবি দেখার জন্য চালু হয়েছে একটি ইভেন্ট। মার্চ পেরিয়ে এপ্রিল। এ মাসে মুক্তিপাবে পৃথিবীর ইতিহাসের সবচেয়ে দীর্ঘ সিনেমা সিরিজ 'জেম্‌স বন্ডে'র নতুন কিস্তি। নাম 'নো টাইম টু ডাই'। ৩ এপ্রিল বড় পর্দায় বরাবরের মতো আবারও জিরো জিরো সেভেন নিয়ে হাজির হবেন বিখ্যাত মার্কিন অভিনেতা ডেনিয়েল। যদিও এটি জেমস বন্ড সিরিজের শেষ কিস্তি। এরপর জেমস বন্ডের চরিত্রে অভিনয় করবে অন্য কেউ। স্বাভাবিকভাবেই ডেনিয়েলের ভক্তরা আগ্রহ নিয়ে অপেক্ষার প্রহর গুনছে- নো টাইম টু ডাইয়ের জন্য। বছরের অন্যতম আলোচিত এ ছবিটি মুক্তির পর বক্স অফিসও কাঁপন ধরাবে, তেমনটাই আশা করছেন এ অভিনেতা।

জেমস বন্ডের ধামাকা শেষ হওয়ার পর ১ মে মুক্তি পাবে 'বস্ন্যাক উইনডো' ছবি। জেক স্কেফার ও নেড ব্যানসনের এ ছবিটি বছরের মাঝামাঝি সময় সিনেদুনিয়ায় ঝাঁকুনি দেবে তা আর বলার অপেক্ষা রাখে না। পরিচালক ক্যাট শর্টল্যান্ড এমনটিই জানিয়েছেন মার্কিন গণমাধ্যমকে। ৮ মে মুক্তি পাবে লিগালি বেস্নান্ড থ্রি। এর দুই সপ্তাহ পরেই মুক্তি পাবে 'ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস' সিরিজের নবম কিস্তি। এটি মুক্তি পাবে ২২ মে। অ্যাকশন ও রেসিং ঘরানার এ ছবিটি দুনিয়াব্যাপী আলোচিত। আগের কিস্তিগুলো রীতিমতো সুপার হিট ছিল। সেই ধারাবাহিকতায় দর্শকের বাড়তি আকর্ষণ থাকবে এ ছবি নিয়েও। ভিন ডেইসেল, মাইকেল রোদগ্রিজের এ সিনেমা দেখার জন্য আগ্রহ নেই এমন কাউকে খুঁজে পাওয়া যাবে না। মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে বিশ্বের বেশ কয়েকটি দেশে একসঙ্গে মুক্তি পাবে 'ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস'। তারমধ্যে বাংলাদেশে সিনেমাপ্রেমীদেরও রয়েছে ওয়ার্ল্ড প্রিমিয়ার দেখার সুযোগ।

এন্টিমেস ফ্লোস ২৯ মে, ওয়ান্ডার ওমেন ১৯৮৪ মুক্তি পাবে ৫ জুন। ওয়ান্ডার ওমেন নিয়ে আলোচনার শেষ নেই। এটি প্রথমে আসে অ্যানিমেটেড সিনেমা হিসেবে। তখনই দর্শকের মন জয় করে নিয়েছিল। ফলে বছরের শেষে লোকে ওয়ান্ডার ওমেন নিয়ে মেতে উঠবে এটিই স্বাভাবিক। আর টপ গান: মারভিক ও এটার্নাল সিনেমা মুক্তি পাবে ৯ জুন ও ৬ নভেম্বর।

তবে সব কিছুকে ছাপিয়ে এ বছরটি যে ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ও নো টাইম টু ডাই চলচ্চিত্রের হবে সেটা অনুমেয় বটে। বিশেষ করে ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস নিয়ে দর্শকের মাতামাতি এখনই নজরে এসেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<82539 and publish = 1 order by id desc limit 3' at line 1