logo
বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৯ জানুয়ারি ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষপে

অ্যান্ড্রু কিশোরের চিকিৎসায় সংস্কৃতি মন্ত্রণালয়ের অনুদান

বিনোদন রিপোর্ট

পেস্নব্যাক সম্রাট অ্যান্ড্রু কিশোর ক্যানসারে আক্রান্ত হয়ে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। তার ব্যয়বহুল চিকিৎসার খরচ বহন করতে হিমশিম খাচ্ছে পরিবার। এ অবস্থায় ৩ লাখ টাকার অনুদান নিয়ে এগিয়ে এলো সংস্কৃতি মন্ত্রণালয়। বিষয়টি নিশ্চিত করেন মানবতার কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও নাট্যনির্মাতা জি.এম সৈকত।

জি.এম সৈকত বলেন, অ্যান্ড্রু কিশোরকে অনুদানের চিঠি সংস্কৃতি মন্ত্রণালয় থেকে মঙ্গলবার আমরা হাতে পেয়েছি। এরপর অ্যান্ড্রু কিশোরের শীষ্য মোমিন বিশ্বাসের হাতে তুলে দিয়েছি। চিঠিটি রাজশাহীর ডিসি বরাবর জমা দিলে সেখান থেকে ৩ লাখ টাকা দেয়া হবে অ্যান্ড্রু কিশোরের বোনের হাতে। এ টাকা বুধবারেই উত্তোলন করতে পারবে তার পরিবার।

মানবতার কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে জি.এম সৈকত সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ ও যুগ্ম সচিব ফায়জুর রহমান ফারুকীসহ আরো যারা অ্যান্ড্রু কিশোরের পাশে দাঁড়িয়েছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সঙ্গে তিনি জানান, গত সপ্তাহে অ্যান্ড্রু কিশোরের চিকিৎসার জন্য অনুদান চেয়ে প্রধানমন্ত্রীর কাছেও আবেদন করা হয়েছে।

অসুস্থ অবস্থায় গত ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে দেশ ছাড়েন অ্যান্ড্রু কিশোর। এর আগের দিন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ লাখ টাকার অনুদানের চেক তুলে দেন অ্যান্ড্রু কিশোরের হাতে। সিঙ্গাপুর যাওয়ার পর বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর গত ১৮ সেপ্টেম্বর তার শরীরে ক্যানসার ধরা পড়ে। এরপর থেকেই থেমে থেমে তাকে দেয়া হচ্ছে কেমোথেরাপি। ব্যয়বহুল এ চিকিৎসায় প্রায় দুই কোটি টাকার মতো খরচ হচ্ছে। বাধ্য হয়ে অ্যান্ড্রু কিশোরের পরিবার তার চিকিৎসার জন্য রাজশাহীর ফ্ল্যাটও বিক্রি করেন দেন। তার চিকিৎসার জন্য বিভিন্ন মাধ্যম থেকে অর্থ সংগ্রহের চেষ্টা চলছে।

দেশীয় চলচ্চিত্রের গানের বড় অধ্যায়জুড়ে অ্যান্ড্রু কিশোরের নাম লেখা। তার সবচেয়ে জনপ্রিয় গানের মধ্যে আছে- 'জীবনের গল্প আছে বাকি অল্প', 'হায়রে মানুষ রঙিন ফানুস', 'ডাক দিয়াছেন দয়াল আমারে', 'আমার সারা দেহ খেয়ো গো মাটি', 'আমার বুকের মধ্যে খানে', 'আমার বাবার মুখে প্রথম যেদিন শুনেছিলাম গান', 'ভেঙেছে পিঞ্জর মেলেছে ডানা', 'সবাই তো ভালোবাসা চায়'সহ অসংখ্য গান।

নতুন উদ্যমে প্রিয়াঙ্কা

বিনোদন রিপোর্ট

২০২০ তে নতুন উদ্যমে পথ চলতে চান মডেল-অভিনেত্রী প্রিয়াঙ্কা জামান। ২০১৩ সালে বিটিভির চলচ্চিত্রের গান নিয়ে আলোচিত অনুষ্ঠান 'ছায়াছন্দ' উপস্থাপনার মাধ্যমে মিডিয়ায় পথচলা শুরু প্রিয়াঙ্কা জামানের। এরপর আড়ং ও আরএফএল, 'জিপি', 'ভ্যাসলিন লোশন', আমিন জুয়েলার্সসহ বিভিন্ন পণ্যের বিজ্ঞাপন ও বিলবোর্ডের মডেল হন তিনি। কিছু নাটকেও অভিনয় করেছেন। এছাড়া কণ্ঠশিল্পী আসিফসহ প্রায় ২০টির মতো মিউজিক ভিডিওতে কাজ করেছেন সময়ের আলোচিত এই মডেল ও অভিনেত্রী। নতুন বছরের ভাবনা নিয়ে তিনি বলেন, নতুন বছরের প্রথম দিনটি কাটিয়েছি ফ্যামিলির সঙ্গে। কোথাও বের হইনি। ফ্যামিলিকে সময় দিয়েছি। নতুন বছরে ভালো কিছু কাজ করতে চাই। সবাই ভালো থাকুক এটা কামনা করি। এ বছরটি আমার পুনর্জন্মের বছর। আপনারা জানেন আমি মৃতু্যর মুখ থেকে সপ্রতি ফিরেছি। ১৪ জানুয়ারি আমার জন্মদিন। দিনটি সুন্দরভাবে উদযাপন করার জন্য প্রস্তুতি নিচ্ছি। ১০ জানুয়ারি চীনে যাব, সেখানেই জন্মদিন উদযাপন করব। নতুন করে ফের জীবনটাকে সাজাতে চাই। সবাই আমার জন্য দোয়া করবেন।'

নতুন কাজের খবর নিয়ে বলেন, 'নতুন ৩/৪টি মিউজিক ভিডিও কাজ হাতে রয়েছে। নাটকে অভিনয় শুরু করছি। বৈশাখী টিভির নতুন সিরিয়ালে শিগগিরই কাজ শুরু হবে। কিছু একক নাটকে কাজের কথা চলছে। এছাড়া সিনেমায় কাজের অফার পেয়েছি।'

ফের আলোচনায় মাধুরী

বিনোদন ডেস্ক

এক সময় বলিউডের সবচেয়ে আলোচিত অভিনেত্রী ছিলেন মাধুরী দীক্ষিত। তার অভিনয় ও নাচে বার বার মুগ্ধ হয়েছেন দর্শক। দীর্ঘ ক্যারিয়ারে উপহার দিয়েছেন অনেক ব্যবসাসফল ছবি, ঠিক তেমনি বিতর্কেও কম জড়াননি। বিভিন্ন সময়ে বিভিন্ন অভিনেতাদের সঙ্গে জড়িয়ে আলোচনা-সমালোচনার মুখে পড়তে হয়েছে তাকে। এবার তিনি নতুন সিনেমায় কাজের জন্য মোটা অংকের টাকা দাবি করে আলোচনায় আসলেন। তরুণ নির্মাতা তাহিরা কাশ্যপ নির্মাণ করতে চলেছেন তার প্রথম চলচ্চিত্র 'শর্মাজি কী বেটি'। এ ছবিতে অভিনয়ের জন্য মাধুরীর কাছে প্রস্তাব দেয়া হয়। কিন্তু সেই প্রস্তাবটি ফিরিয়ে দেন অভিনেত্রী। কারণ হিসেবে নির্মাতা জানিয়েছেন মাধুরী মোটা অঙ্কের টাকা দাবি করেছেন। কিন্তু প্রযোজকরা সেই টাকা দিতে নারাজ।

নির্মাতা আরও জানান, ছবিতে মাধুরীকে মায়ের চরিত্রে নেয়ার জন্য প্রস্তাব দেয়া হয়েছিল। তিনি ছবির জন্য মোটা অংকের টাকা দাবি করেন তাই তার পরিবর্তে নতুন শিল্পী খোঁজা হচ্ছে।

স্বামীর সঙ্গে নুসরাতের খুনশুটির ভিডিও ভাইরাল

বিনোদন ডেস্ক

বিয়ে হয়েছে কিছুদিন আগে। তারপর তিনি সাংসদ হিসেবে শপথ নিয়েছেন। এখন একাধারে অভিনেতা-সাংসদ। দু'টি দায়িত্বই দারুণভাবে পালন করছেন টালিউড অভিনেত্রী নুসরাত জাহান। এরই মধ্যে মুক্তি পেয়েছে তার অভিনীত ছবি 'অসুর'। বক্স অফিসেও ভালো সাফল্য পেয়েছে এটি।

অসুরের প্রমোশনের বেশ কিছু ছবি নিজে পোস্ট করেছেন লাস্যময়ী এই নায়িকা। তারই সঙ্গে সোশ্যাল অ্যাকাউন্টে নজর রাখলে দেখা মিলবে বেশকিছু টিকটিক ভিডিও। কোথাও একাই ভিডিও শুট করেছেন নুসরাত, কোথাও আবার স্বামীর সঙ্গে ভিডিও শুট করে পোস্ট করেছেন অভিনেত্রী। এমনই এক ভিডিও এলো সামনে। দেখা গিয়েছে পপকর্ন নিয়ে খুনসুটি করছেন স্বামী-স্ত্রী!

স্বামীর সোহাগ হয়তো একেই বলে। অভিনেত্রী স্ত্রীকে নিয়ে রোমান্সে কোনো কমতি রাখেননি নিখিল। তাই অফস্ক্রিনও বেশ চনমনে দেখা যায় নায়িকাকে। জনপ্রিয় একটি হিন্দি অভিনয় করলেন নুসরাত-নিখিল। তার অভিনয় দক্ষতা নিয়ে কোনো প্রশ্ন থাকবে না সেটাই স্বাভাবিক। কিন্তু নিখিলও যে এত ভালো অভিনয় করেন, সেটা কি জানা ছিল? কেননা ভিডিওটিতে নিখিলের অভিনয়ের দক্ষতাও বেশ ভালোভাবে ফুটে উঠেছে। ভিডিওতে দেখা যাচ্ছে, নিখিলের হাতে এক বাটি পপকর্ন। সেই পপকর্ন নিয়ে নিখিল ও নুসরাত কাড়াকাড়ি করছেন। নিখিল বলছেন যে পপকর্ন তিনি ভালোবাসেন এবং সেই পপকর্ন তার হাতে সব সময় থাকবে। তার হাত থেকে বাটি কেড়ে নিয়ে নুসরাত বলছেন এই পপকর্নের থেকে দূরে থাকতে হবে নিখিলকে! এই নিয়েই চলল হাল্কা ঝগড়া, তবে পুরোটাই প্রেমের মোড়কে।

শীতলক্ষ্যা তীরে 'ক্যাসিনো'

বিনোদন রিপোর্ট

দেশে ক্যাসিনোকান্ড নিয়ে হইচই হয়েছে অনেক। টান টান উত্তেজনায় কেটেছে বেশ কিছুদিন। কয়েকজন ক্যাসিনোর মালিককেও আটক করা হয়েছে। ক্যাসিনোকান্ডের ছায়ায় সিনেমা নির্মাণ করছেন সৈকত নাসির। এ সিনেমায় প্রথমবারের মতো জুটি বেঁধে অভিনয় করছেন নিরব ও বুবলী। ছবির আরও এক চমক হিসেবে আছেন অভিনেতা তাসকিন।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (এফডিসিতে) সিনেমাটির শুটিং চলছে গত মাসের শুরু থেকে। এফডিসি ছাড়াও ঢাকার ৩০০ ফিট রাস্তা ও আরও বেশকিছু স্থানে সিনেমাটির শুটিং হয়েছে। সেই ধারাবাহিকতায় বর্তমানে ক্যাসিনো টিম অবস্থান করছে নারায়ণগঞ্জ জেলার শীতলক্ষ্যা নদী পাড়ের একটা রিসোর্টে। বিষয়টি নিশ্চিত করেছেন চিত্রনায়ক নিরব হোসেন। সিনেমাটির ফাইটিং দৃশ্যের শুটিং করছেন তারা।

নিরব বলেন, 'টানা শুটিং চলছে আমাদের সিনেমার। মঙ্গলবার সারারাত এফডিসিতে শুটিং করেছি। এরপর মঙ্গলবার নারায়ণগঞ্জ এসেছে আমাদের টিম। আমি, তাসকিন রহমানসহ আরও অনেকেই আছি এখানে। বেশকিছু ফাইট দৃশ্যের শুটিং হবে। আজ সকালে ঢাকা ফিরব আমরা। মাঝে একদিন বিরতি দিয়ে আবারও এফডিসিতে শুরু হবে শুটিং।' থ্রিলার গল্পে 'ক্যাসিনো' সিমপেস্নক্স ইন্টারন্যাশনাল প্রযোজিত প্রথম ছবি ক্যাসিনো। নিরব জানান, এরই মধ্যে 'ক্যাসিনো' সিনেমার প্রায় ৮০ ভাগ শুটিং শেষ হয়েছে। একটি গানের কিছু অংশসহ আরও দিন সাতেক শুটিং করলেই পুরো ছবির কাজ শেষ হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে