logo
বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৬ জানুয়ারি ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষপে

৪০ বছর পর ঘুড্ডির সিকু্যয়াল

তারার মেলা রিপোর্ট

১৯৮০ সালের 'ঘুড্ডি' সিনেমার জন্য শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান নন্দিত নির্মাতা সৈয়দ সালাহউদ্দীন জাকী। তার পরিচালিত সিনেমাটিতে জুটি বেঁধে অভিনয় করেন সুবর্ণা মুস্তাফা ও রাইসুল ইসলাম আসাদ। এবার ৪০ বছর পর সৈয়দ সালাহউদ্দীন জাকী তার ক্লাসিক সিনেমাটির সিকু্যয়াল নির্মাণ করতে যাচ্ছেন। প্রাথমিকভাবে তিনি এর নাম রেখেছেন 'ক্রান্তিকাল'। এটি প্রযোজনা করছেন জসীম আহমেদ। সোমবার রাতে এক ঘরোয়া আড্ডায় সিনেমাটি নির্মাণের বিষয়টি জানান পরিচালক-প্রযোজক।

সৈয়দ সালাহউদ্দীন জাকী বলেন, জসীম আর আমি 'বোবামাটি' নামে একটি সিনেমা নিয়ে কাজ করছিলাম। ওটার স্ক্রিপ্টও রেডি করেছি আমরা। কিন্তু এরই মধ্যে 'ক্রান্তিকাল'র কথা আসে। তাই আগে এটা শুরু করছি। সিনেমাটি নিয়ে তিনি বলেন, 'ক্রান্তিকাল' হতে যাচ্ছে আমাদের খুঁজে বেড়ানো একটি অধ্যায়ের চিত্রায়িত বিন্যাস। আমাদের মূল চরিত্রের নাম ঋষি। যে সহজ, সরল কিন্তু প্রত্যয়ী। এ চরিত্রের জন্য সাম্প্রতিক সময়ের সন্ধানী মানসিকতার যোদ্ধা খুঁজছি। পেয়ে যাব, ভান্ডার উজ্জ্বল! নায়িকা নতুন এবং মাইম বা নৃত্যপটু হলে ভালো হয়। সংগীতে হ্যাপিকে বা লাকিকে সরাসরি না পেলেও সুরে পাব, তারা হারাবেন না। গান আমার সিনেমার প্রাণ।

প্রযোজক জসীম বলেন, একজন চিত্রনির্মাতা তার সময়ের কথা বলবেন। সময়ের ওপর তার ক্ষোভ থাকলে সেটাই সিনেমায় প্রকাশ করবেন। ঘুড্ডির আসাদ তখন তার পরিচয় যেভাবে খুঁজছিলেন, এখনো প্রজন্মের পর প্রজন্ম তাদের পরিচয় খুঁজে বেড়াচ্ছে। এটাই একটা 'ক্রান্তিকাল'।

শ্রাবন্তী না আসায় ১৫ লাখ টাকা লোকসান

তারার মেলা রিপোর্ট

টলিউড অভিনেত্রী শ্রাবন্তীর ঢাকায় আসার কথা ছিল ১০ জানুয়ারি। এ যাত্রায় শামীম আহমেদ রনি পরিচালিত 'বিক্ষোভ' সিনেমায় অভিনয় করার কথা ছিল তার। কিন্তু নির্ধারিত সময়ে ঢাকায় আসতে পারেননি তিনি। আর এতে প্রযোজকের আনুমানিক ১৫ লাখ টাকা লোকসান হয়েছে। শ্রাবন্তী এসে শুটিংয়ে অংশ নেবেন বলেই প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া এফডিসিতে সেট নির্মাণ করে রাখেন। সেটটি এখন ফাঁকা পড়ে আছে। ফ্লোর ভাড়াসহ ১০০ জনের ইউনিটও ছিল প্রস্তুত। কিন্তু শ্রাবন্তীর মামাশ্বশুর মারা যাওয়ায় নির্ধারিত সময়ে ঢাকায় আসতে পারেননি। এ কারণে আনুমানিক ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন প্রযোজনা প্রতিষ্ঠানের কর্ণধার সেলিম খান।

দুই মিলিয়নে 'আজ পাশা'

তারার মেলা রিপোর্ট

দুই মিলিয়নের পথে ডিজে শাহরিয়ার ফিচারিং পারভেজ সাজ্জাদের 'আজ পাশা' গানটি। ডি জে শাহরিয়ারের নিজস্ব ইউটিউব চ্যানেল থেকে গানটি প্রকাশ হয়েছিল। এমনটাই জানালেন ডি জে শাহরিয়ার। বললেন, 'আমি যে কাজটি করেছিলাম এই ধরনের সঙ্গীতায়োজন খুব বেশি আমাদের দেশে নেই। কিন্তু এই প্রজন্মের ব্যাপক চাহিদা মাথায় রেখে নতুনভাবে নতুন কিছু দেয়ার চেষ্টা করেছিলাম। গানটি বাজারে ছাড়ার সময় অনেক চিন্তায়ও ছিলাম। অবশেষে শ্রোতাদের ভালোবাসা পেয়ে আমি সত্যিই আনন্দিত। শুধু তাই নয়; বর্তমান প্রজন্মেও চাহিদার কথা মাথায় রেখে এবং পুরনো জনপ্রিয় গানকে তাদের সঙ্গে পরিচয় করিয়ে দিতে, নতুনভাবে ডাবস্টেপ ঘরানায় গানটির সঙ্গীতায়োজন করা হয়েছিল। সামনেও আমার এই প্রচেষ্টা অব্যাহত থাকবে। যা গানপ্রিয় এই প্রজন্মকে ভিন্ন স্বাদ উপহার দিয়েছে।'

সঙ্গীত শিল্পী পারভেজ সাজ্জাদ বলেন, 'গানটি আমার খুব প্রিয় আর ডি জে শাহরিয়ারের সঙ্গীতায়োজনের প্রতি আমার অন্যরকম ভালোলাগা ছিল- যা এই প্রজন্মকে মুগ্ধ করেছে।'

অভিনয়ে মিথিলার ছোটবোন মিশৌরী

তারার মেলা রিপোর্র্ট

এ সময়ের আলোচিত অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলার পথে হাঁটছেন তার ছোটবোন। মিথিলার মতোই মিশৌরী রশিদ নিয়মিত হচ্ছেন অভিনয়ে। তিনি চার বছরেরও বেশি সময় ধরে কাজ করছেন বিজ্ঞাপনে। গিয়াস উদ্দিন সেলিমের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র 'শিরোনামহীন' নিয়ে বর্তমানে ব্যস্ত মিশৌরী। এতে কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয় করছেন তিনি। ঢাকার নিউ মার্কেটে সোমবার এর শুটিং চলছে। মিশৌরী রশিদ বলেন, শুরুটা পারিবারিকভাবে হলেও নিজের ইচ্ছাতেই আসলে অভিনয় করছি। বেশকিছু মোবাইল অপারেটরসহ বেশ কিছু পণ্যের বিজ্ঞাপনে কাজ করছি। এক বছর আগে সুবর্ণা মুস্তাফার একটি নাটকে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছি। এরপর অভিনয়ে কিছুদিন বিরতিতে ছিলাম। ফের নিয়মিত কাজ শুরু করেছি। কিছুদিন আগে নুহাশ হুমায়ুনের 'পিজা ভাই' নাটকে কাজ করেছেন এই তরুণ অভিনেত্রী। এটি বর্তমানে প্রচারের অপেক্ষায় রয়েছে। অভিনয় ছাড়াও নন্দিত নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর সহকারী হিসেবে বেশ কিছুদিন কাজ করেছেন মিশৌরী। এ প্রসঙ্গে তিনি বললেন, ক্যামেরার পেছনেও কাজ করার আমার অনেক ইচ্ছে আছে। সে ইচ্ছা থেকেই সহকারী পরিচালক হিসেবে কাজ করেছি। নানা খুঁটিনাটি বিষয়গুলো শিখেছি। সবকিছু ঠিক থাকলে এবং সুযোগ এলে নির্মাণও শুরু করব। মিশৌরী রশিদ বর্তমানে রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন নিয়ে পড়াশোনা করছেন। আর এক সেমিস্টার পরই তার গ্র্যাজুয়েশন শেষ হচ্ছে।

সেলফি বিড়ম্বনায় কারিনা কাপুর

তারার মেলা ডেস্ক

প্রিয় তারকাকে সামনে পেলে একটা সেলফি তুলে ফেলার ইচ্ছা সব ভক্তেরই হয়। কিন্তু সেটা যদি মাত্রা অতিক্রম করে ফেলে, তাহলে তা তারকাদের জন্য বিরক্তিকরই বটে। মুম্বাইতে এমনই এক ভক্তের খপ্পরে পড়েছিলেন কারিনা কাপুর। মুম্বাই ফেরার পর এয়ারপোর্টে এক ভক্ত সেলফি তুলতে চান কারিনার সঙ্গে। কারিনাও রাজি হয়ে যান। তবে একটি সেলফিতে সন্তুষ্ট হননি সেই ভক্ত। ছবি ভালো না আসার অজুহাতে কারিনাকে আবার থামিয়ে ছবি তুলেন তিনি। এরপর কারিনা হেঁটে গাড়ির দিকে রওনা হলে তৃতীয়বার ছবি তোলার জন্য তাকে থামান সেই ভক্ত। এতে খুব বিরক্ত হয়ে কারিনা সেই ভক্তকে থামতে বলেন। শুধু কারিনা নন, এমন আচরণে আশপাশের মানুষজনও বিরক্তি প্রকাশ করেছে।

২০ মার্চ মুক্তি পাওয়ার কথা কারিনার 'আংরেজি মিডিয়াম'। এই ছবিতে ইরফান খানের বিপরীতে দেখা যাবে তাকে। বর্তমানে আমির খানের বিপরীতে লাল সিং চাড্ডা ছবির শুটিং করছেন কারিনা। এ বছর বড়দিনে মুক্তি পাবে ছবিটি।

প্রথমবার সালমা

তারার মেলা রিপোর্ট

গায়ক ও সংগীত পরিচালক হাবিব ওয়াহিদের সঙ্গে প্রথমবারের মতো কাজ করলেন ২০০৬ সালের 'ক্লোজআপ ওয়ান' প্রতিযোগিতার বিজয়ী কণ্ঠশিল্পী মৌসুমী আক্তার সালমা। ফোক গানে ব্যাপক পরিচিতি পাওয়া এই গায়িকা হাবিবের সুর ও সংগীতে গাইলেন 'তোমার অপেক্ষায়' শিরোনামের একটি গান।

গত সপ্তাহে ইউটিউবে প্রকাশ হয় নতুন বছরে সালমার প্রথম গান 'পাঁজর'। সেই গান প্রকাশের সপ্তাহ না পেরুতেই নতুন গানের সুখবর দিলেন এ ক্লোজআপ ওয়ান তারকা। হাবিরের সুর ও সংগীতে সালমার গাওয়া নতুন গান 'তোমার অপেক্ষায়'-এর কথা লিখেছেন অমিত কুমার। গত বছরের অক্টোবর মাসে হাবিবের স্টুডিওতে গানটির রেকর্ডিং হয়। সেই হিসেবে গানটি প্রকাশ ও সুসংবাদটি দিতে একটু দেরিই করে ফেলেছেন সালমা। চলতি সপ্তাহেই সেটি প্রকাশ হওয়ার কথা। সালমা বলেন, 'হাবিব ভাইয়ের সঙ্গে গান গাওয়াটা আমার কাছে স্বপ্নের মতো। আমি আগে থেকেই তার ভক্ত। তার সঙ্গে একটা অ্যালবাম করারও ইচ্ছা ছিল। এবার গান করার সুযোগ পেলাম। ফোকের পাশাপাশি আমি আধুনিক গানও গাই। আশা করি সব ধরনের শ্রোতার কাছেই ভালো লাগবে গানটি।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে