বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
এপ্রিলের অপেক্ষায়

কোয়েল মলিস্নক

তারার মেলা ডেস্ক
  ০৬ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০
কোয়েল মলিস্নক

কোয়েল মলিস্নক। পশ্চিম বাংলার জনপ্রিয় নায়িকা। সংখ্যার বিচারে অল্প হলেও নিয়মিত বড় পর্দায় থাকছেন তিনি। তবে 'মিতিন মাসি'র পর থেকে নতুন কোনো চলচ্চিত্রে যুক্ত হচ্ছেন না এ অভিনেত্রী। এ নিয়ে টালিপাড়ায় কদিন ধরেই কানাঘুষা হচ্ছে, কোয়েল অভিনয় ছাড়লো বলে। যদিও এ নিয়ে এতদিন কোনো কথা বলেননি তিনি। তবে সম্প্রতি নিজের সপ্তম বিবাহ বার্ষিকীতে মুখ খুলেছেন আলোচিত এই অভিনেত্রী। এ দিন জীবনের সবচেয়ে কাঙ্ক্ষিত খবরটি প্রকাশ করলেন কোয়েল ও নিসপাল সিংহ রানে। জানালেন, 'তিনি মা হতে চলেছেন। তাই হাতে নতুন কোনো সিনেমা নিচ্ছেন না।' এমন খবর কোয়েল পরিবার কেন, রীতিমত পুরো টালিগঞ্জে খুশির জোয়ার বইছে। মুখে মুখে ছড়িয়ে পড়েছে খুশির এ খবর। এ নিয়ে ভারতীয় গণমাধ্যমকে কোয়েল বলেন, 'টেনশনও হচ্ছে, আবার আনন্দও হচ্ছে। এখন আমি এপ্রিলের অপেক্ষায়। এপ্রিলের শেষের দিকে আসছে সে, যার অপেক্ষায় মলিস্নক ও সুরিন্দর সিংহ পরিবার। শুধু রানেই নয়, টেনশন করছেন বাবাও। বাবা রঞ্জিত মলিস্নক সারাক্ষণ বলছেন, 'এটা করিস না, ওটা করিস না, সাবধানে থাক।' এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমে খুশির খবরটি নিজেও শেয়ার দিয়েছেন তিনি। ২০১৯-এর শেষ থেকে শুরু হয়েছিল ভালো সময়। 'মিতিন মাসি'র দুর্দান্ত সাফল্য এবং ঠিক তার কিছুদিন পরেই কোয়েলের অন্তঃসত্ত্বা হওয়ার খবর। সব মিলিয়ে কোয়েলে এখন ফুরফুরে।

\হকোয়েল মলিস্নকের পর্দায় প্রথম অভিষেক হয় 'নাটের গুরু' সিনেমা দিয়ে। এতে তিনি অভিনয় করেন জিতের বিপরীতের। মুক্তি পর ছবিটি ব্যবসায় সফল হলে কলকাতায় বেশ নামডাক ছড়িয়ে পড়ে কোয়েল মলিস্নকের। এ ছবিতে কোয়েলের নাম ছিল মনিকা। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। এরপর কয়েক ডজনখানেক সিনেমা করেন জিতের সঙ্গে। কলকাতায় 'জিৎ-কোয়েল' জুটি বেশ জনপ্রিয় হয়ে ওঠে।

এ জুটির দেবীপক্ষ, শুধু তুমি, বাদশাহ্‌?, বন্ধনসহ বেশ কিছু ছবি সুপারহিট হয়। বক্স অফিসে বস্নকবাস্টারের তকমা পায়। ২০০৪ সালে অন্যতম সেরা ছবি ছিল জিৎ-কোয়েলের ছবি। এরপর কিছুদিন বিরতি নিয়ে কোয়েল শুভ দৃষ্টি, মানিক, যুদ্ধ, চোরে চোরে মাসতুতো ভাই ছবিতে অভিনয় করে আবারও আলোচনায় আসেন। যুদ্ধ ছবিতে মিঠুন চক্রবর্তীর বিপরীতে অভিনয় করে সাধারণ দর্শকের পাশাপাশি সহকর্মীদেরও প্রশংসা কুড়ান। এ ছবিটি আয়ের দিক দিয়েও ছিল আলোচনায়। সপ্তাহেই দেড় কোটি টাকা আয় বাংলা চলচ্চিত্রের বিরল দৃষ্টান্ত স্থাপন করেন। এরপর ফাটাকেস্ট ছবিতে একজন সাংবাদিকের চরিত্রে অভিনয় করেও ভালো সাড়া পান।

এ ছাড়াও 'বলো না তুমি আমার, দুই পৃথিবী, পাগলু, ১০০% লাভ, হেমলক সোসাইটি, পাগলু-২সহ আরো নানা ছবিতে অভিনয় করে। জিৎ ছাড়াও কোয়েল মলিস্নক ও দেব জুটি বেশ জনপ্রিয়।

চমৎকার অভিনয়ের সুবাদে বেশ কিছু পুরস্কারও বাগিয়ে নিয়েছেন তিনি। তারমধ্যে অন্যতম টেলি সিনে অ্যাওয়ার্ড, কলাকার পুরস্কার, জী বাংলা গৌরভ সম্মাননা, স্টার জলসা পুরস্কার, বিএফজেএ শ্রেষ্ঠ অভিনেত্রী পুরস্কার অন্যতম। অভিনেত্রী কোয়েল মলিস্নকের আরও একটি পরিচয় আছে। তার বাবা বিখ্যাত অভিনেতা রঞ্জিত মলিস্নক। ২০১৩ সালে তিনি দীর্ঘদিনের প্রেমিক নিসপাল সিংহ রানেকে আনুষ্ঠানিকভাবে বিয়ে করেন। বিয়ের পর এতদিন সুখেই সংসার করছিলেন। তার আগে তাদের মধ্যে পাঁচ বছরের বেশি প্রেম ছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<87363 and publish = 1 order by id desc limit 3' at line 1