শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ০৬ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০

ভালোবাসা দিবসে গোলস্নাছুটের তিন নাটক

তারার মেলা রিপোর্ট

ভালোবাসা দিবস মানেই ভালোবাসায় মিশে থাকা সবকিছু। এই দিনটিকে ঘিরে শোবিজেও দেখা যায় নানা রকম প্রস্তুতি। আসে ভালোবাসার নাটক, সিনেমা ও গান। তেমনি এই দিবসকে সামনে রেখে গোলস্নাছুট তাদের ইউটিউব চ্যানেলে প্রকাশ করতে যাচ্ছে তিনটি নাটক। রোমান্টিক তিন নাটকের এই আয়োজনের শিরোনাম 'ভালোবাসার তিন গল্প'।

মোশন রক এন্টারটেইনমেন্ট'র তত্ত্ব্বাবধানে ভালোবাসার তিন গল্পের নাটকগুলো হলো- মহিদুল মহিমের 'স্পর্শে তুমি'। এতে অভিনয় করেছেন তাহসান, তানজিন তিশা প্রমুখ। কাজল আরেফিন অমির 'স্যার আই লাভ ইউ'। এই নাটকে দেখা যাবে আরফান নিশো-মেহজাবিন চৌধুরীসহ আরও অনেককে।

শিহাব শাহীন নির্মাণ করেছেন 'অবুঝ দিনের গল্প-২' নামের একটি নাটক। এতে অভিনয় করেছেন অপূর্ব-তানজিন তিশাসহ আরও অনেকেই। ভালোবাসা দিবসকে সামনে রেখে 'রিং আইডি ভালোবাসার তিন গল্প' শিরোনামের নাটকগুলো অবমুক্ত করা হবে গোলস্নাছুটের ইউটিউব চ্যানেলে।

কাশ্মীর নিয়ে জাইরার আবেগঘন পোস্ট

তারার মেলা ডেস্ক

আমির খানের সঙ্গে 'দঙ্গল' সিনেমায় অভিনয় করে রাতারাতি খ্যাতি পান জাইরা ওয়াসিম। কিন্তু গত বছর জুনে হঠাৎ অভিনয় ছাড়ার সিদ্ধান্ত নেন এই অভিনেত্রী। জাইরা বেড়ে উঠেছেন ভারত শাসিত কাশ্মীরে। মঙ্গলবার ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছেন তিনি। একটি ফুলের ছবি পোস্ট করে ক্যাপশনে এই অভিনেত্রী কাশ্মীর নিয়ে আবেগঘন কথা লিখেছেন।

জাইরা লিখেছেন, কাশ্মীর আশা ও হতাশার মধ্যে ঝুলে রয়েছে এবং এখনো নিপীড়িত হচ্ছে। মিথ্যা উৎকণ্ঠায় নীরবতা তৈরি হয়েছে এবং প্রতিনিয়ত দুঃখ-কষ্ট বাড়ছে। কাশ্মীরিরা এমন এক পৃথিবীতে বাস করছে এবং হয়রানির শিকার হচ্ছে, যেখানে খুব সহজেই স্বাধীনতার ওপর বাধা প্রদান করা যায়। আমাদের ইচ্ছাগুলো নিয়ন্ত্রণ

করা হয়।

এমন স্বৈরশাসনের কাছে মাথা নত করে কেন থাকব, যেখানে আমার কণ্ঠরোধ করা হচ্ছে? খুব সহজেই মত প্রকাশের স্বাধীনতা আটকে দেয়া হচ্ছে, কেন? আমাদের ইচ্ছার বিরুদ্ধে যে সিদ্ধান্ত নেয়া হচ্ছে তার বিরুদ্ধে আমাদের বলতে দেয়া হোক। আমাদের দৃষ্টিকোণ থেকে দেখার পরিবর্তে দোষারোপ করা হচ্ছে, কেন? তিনি আরো লিখেছেন, আমাদের কণ্ঠরোধ করা হচ্ছে কেন? সাধারণ জীবনযাপন করতে পারছি না কেন? সবসময় যুদ্ধ করে আমাদের অস্তিত্ব জানান দিতে হচ্ছে। কাশ্মীরিদের কেন সংকটময় জীবনযাপন করতে হচ্ছে? বাধা-বিপত্তি এতটাই বেড়ে গেছে যে, স্বাভাবিকতা বলতে কিছু নেই। এই ধরনের শত শত প্রশ্নের কোনো উত্তর নেই, যা আমাদের হতবাক করে। কিন্তু আমাদের এই হতাশার কোনো বহিঃপ্রকাশ নেই। কর্তৃপক্ষ আমাদের এই সন্দেহ দূর করার কোনো চেষ্টাই করছে না, বরং বিভ্রান্ত, বিবাদযুক্ত এবং পক্ষাঘাতগ্রস্ত এই পৃথিবীতে আমাদের সীমাবদ্ধ করতে নিজেদের ইচ্ছেমতো কাজ করছে।

বিশ্ববাসীর কাছে জানতে চাই, কী এমন হলো যে আমাদের ওপর এই নির্যাতন আপনারা মেনে নিচ্ছেন? প্রকৃত ঘটনা তুলে না ধরে মিডিয়ায় যে রঙচঙা অসত্য খবর প্রকাশ করছে তা বিশ্বাস করবেন না। প্রশ্ন তুলুন, পক্ষাঘাতগ্রস্ত অনুমানগুলো বারবার পরীক্ষা করুন। বারবার প্রশ্ন করুন। আমাদের কণ্ঠরোধ করা হচ্ছে। আর কতদিন পর্যন্ত এমন থাকবে জানি না।

নগেন্দ্র প্রসাদ চরিত্রে দেব

তারার মেলা ডেস্ক

চুলের কাট, গোঁফের ছাঁট, পরনের পাঞ্জাবি এসবে মিশে আছে উনিশ শতকের শেষের দিকের ফ্যাশন। আর এমন সাজে ক্যামেরাবন্দি হয়েছেন টলিউড অভিনেতা দেব। মঙ্গলবার দেব একটি স্থিরচিত্র তার ফেসবুকে পোস্ট করেছেন। তাতে এমনটা দেখা যায়। ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারী। তাকে নিয়ে পরিচালক ধ্রম্নব ব্যানার্জি নির্মাণ করছেন 'গোলন্দাজ' চলচ্চিত্র। এতে নগেন্দ্র প্রসাদের চরিত্র রূপায়ন করছেন দেব। আর নগেন্দ্র সাজতেই ছবির বেশভূষা ধরেছেন এই অভিনেতা। আজ থেকে শুরু হয়েছে এ সিনেমার শুটিং। চেহারার মধ্য দিয়ে ওই সময়টাকে ধরা দেবের জন্য চ্যালেঞ্জিং ছিল।

এ প্রসঙ্গে পরিচালক বলেন, 'নগেন্দ্র প্রসাদের কম বয়সের একটা ছবি আমাদের কাছে আছে। চেষ্টা করা হয়েছে, তার যতটা কাছাকাছি যাওয়া যায়।' এরকম একটি ঐতিহাসিক চরিত্র পর্দায় বিশ্বাসযোগ্য করে তোলাও কঠিন। এ নিয়ে দেব বলেন, 'উনি জমিদার বাড়ির ছেলে ছিলেন। চেহারা, গায়ের রং, শরীরী ভাষা সবটাই আয়ত্ত করার চেষ্টা করেছি ওয়ার্কশপের সময়ে।' দেব ছাড়াও এতে আরো অভিনয় করছেন অনির্বাণ ভট্টাচার্য, ইন্দ্রাশিস রায়, ইশা সাহা প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<87365 and publish = 1 order by id desc limit 3' at line 1