logo
শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৫

  ক্রীড়া প্রতিবেদক   ৩১ জানুয়ারি ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষপে

পদত্যাগ করছেন টাইগারদের ফিজিও

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) হাতছানিতে শেষ পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলকেই গুডবাই বললেন মারিও ভিলস্নাভারায়ন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চাকরি ছাড়লেন এই ট্রেনার। তিনি যোগ দিলেন আইপিএল দল সানরাইজার্স হায়দরাবাদে!

অবশ্য বেশ কিছুদিন ধরেই আইপিএলে কাজ করার ইচ্ছেটা বয়ে বেড়াচ্ছিলেন মারিও। কিন্তু সুযোগটা পাচ্ছিলেন না। এবার প্রস্তাবটা পেতেই লুফে নিয়েছেন। সানরাইজার্স হায়দ্রবাদের ট্রেনারের প্রস্তাবে রাজি হয়ে গেলেন তিনি।

গত বুধবারই বিসিবিতে পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন এই শ্রীলংকান ট্রেনার। তবে এখনই ঢাকা ছাড়ছেন না। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে বাংলাদেশ শেষবারের মতো পাবে তাকে।

জানা গেল, আইপিএলের দলটির সঙ্গে চুক্তিটাও বেশ লোভনীয়। এ কারণেই বিসিবিকে বিদায় বলেছেন তিনি। হায়দ্রাবাদের দীর্ঘমেয়াদি চুক্তি করেছেন মারিও ভিলস্নাভারায়ন। হায়দ্রবাদের সঙ্গে তিন বছরের চুক্তি হয়েছে তার। সে ক্ষেত্রে টাকার অঙ্কটাও যে কম নয় তা অনুমান করাই যায়।

যদিও বিসিবির চাকরিটা শুরুতে ছাড়তে চাননি মারিও। বাংলাদেশ জাতীয় দল ও আইপিএল- দুটোই এক সঙ্গে চালাতে চেয়েছিলেন তিনি। কিন্তু বিসিবি এভাবে ছুটি দিতে রাজি নয়। কোনো কোচিং স্টাফকে অন্য লিগের জন্য ছুটি দিতে নারাজ। এ কারণেই সরে দাঁড়ালেন মারিও।

সেই ২০১৪ সাল থেকে বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে কাজ করছেন লঙ্কান এই ট্রেনার। গত বছর বিশ্বকাপের পর তৃতীয় দফায় তার সঙ্গে চুক্তি নবায়ন করে বিসিবি।

পাকিস্তান সফরে সাঙ্গাকারার এমসিসি

ক্রীড়া ডেস্ক

ফেব্রম্নয়ারিতে পাকিস্তান সফরে দল পাঠাচ্ছে এমসিসি (মেরিলিবোন ক্রিকেট ক্লাব)। আন্তর্জাতিক ক্রিকেট দলগুলোকে পাকিস্তান সফরে উৎসাহ দিতেই তাদের এ বিশেষ সফরের আয়োজন।

২০০৯ সালে শ্রীলংকা দলের ওপর সন্ত্রাসী হামলার পর পাকিস্তান সফর থেকে নিজেদের গুটিয়ে নেয় বিশ্বের ক্রিকেট পরাশক্তিগুলো। তবে এক দশক পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছে। শ্রীলংকার পর দেশটি সফর করে আসল বাংলাদেশও।

পাকিস্তান ক্রিকেটের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিতেই আসন্ন এ সফরের জন্য ১২ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেটের আইন প্রণয়নকারী এ সংস্থা।

দলের নেতৃত্বে থাকছেন শ্রীলংকা গ্রেট ও বর্তমান এমসিসি প্রেসিডেন্ট কুমার সাঙ্গাকারা। দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন ইংল্যান্ডের সাবেক পেসার আজমল শাহজাদ। এমসিসির প্রধান নির্বাহী গাই ল্যাভেন্ডার থাকবেন টিম ম্যানেজার হিসেবে।

এমসিসি স্কোয়াড: কুমার সাঙ্গাকারা (ক্যাপ্টেন), রবি বোপারা, মাইকেল বুর্গেস, অলিভার হ্যানন-ডালবি, ফ্রেড ক্লাসেন, মাইকেল লিস্ক, অ্যারন লিলি, ইমরান কাইয়ুম, উইল রোডস, সাফিয়ান শরিফ, রোয়েলফ ফন ডার মারউই ও রস হুইটলি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে