logo
  • Tue, 25 Sep, 2018

  যাযাদি ডেস্ক   ১২ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

নওয়াজের স্ত্রী কুলসুম মারা গেছেন

নওয়াজের স্ত্রী কুলসুম  মারা গেছেন
কুলসুম নওয়াজ
পাকিস্তানের কারারুদ্ধ সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের স্ত্রী কুলসুম নওয়াজ মঙ্গলবার লন্ডনের একটি হাসপাতালে মারা গেছেন। ২০১৪ সালে ক্যান্সারে আক্রান্ত কুলসুমকে চিকিৎসার জন্য লন্ডনের হালের্ স্ট্রিট ক্লিনিকে নেয়া হয়। তখন থেকেই তিনি ওই হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন। সোমবার ফুসফুসে সমস্যা দেখা দিলে তার অবস্থার অবনতি হয়। রাতেই তাকে লাইফ সাপোটর্ দেয়া হয়। তিনি তিনবার দেশটির ফাস্টর্ লেডি হয়েছিলেন। সংবাদসূত্র : জিও টিভি, ইনডিয়ান এক্সপ্রেস

নওয়াজ শরিফের ভাই ও পাকিস্তান মুসলিম লিগের (এন) সভাপতি শেহবাজ শরিফ টুইটারে কুলসুমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি লিখেছেন, ‘আমার ভাবী ও নওয়াজ শরিফ সাহেবের স্ত্রী আর আমাদের মাঝে নেই।’ সূত্রের খবর, তার পরিবার তার মরদেহ পাকিস্তানে ফিরিয়ে নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছে।

১৯৫০ সালে জন্ম বেগম কুলসুমের। ১৯৭১ সালে নওয়াজ শরিফের সঙ্গে বিয়ে হয় তার। ২০১৪ সালে বেগম কুলসুম নওয়াজের লিমফোমা (গলা) ক্যানসার ধরা পড়ে। তারপর গত বছরের আগস্ট থেকে লন্ডনে চিকিৎসা চলছিল তার।

গত জুন মাসে আদালতের রায়ে শাস্তি হওয়ার পর নওয়াজ শরিফ ও মরিয়াম নওয়াজ যখন পাকিস্তানে ফিরে আসেন, সে সময় কুলসুম নওয়াজের অবস্থার উন্নতি হয়েছে বলে জানানো হয়েছিল। গত বছর আদালত কতৃর্ক নওয়াজ শরিফ রাষ্ট্রীয় দায়িত্ব পালনে অযোগ্য ঘোষিত হলে লাহোরে তার আসনে উপ-নিবার্চনে জিতে এমপি হয়েছিলেন কুলসুম নওয়াজ। যদিও নিবার্চনী প্রচারণা শুরু করার আগেই তাকে চিকিৎসার জন্য লন্ডন চলে যেতে হয়। নিবাির্চত হয়েও তিনি আর শপথ নিতে দেশে ফিরতে পারেননি

এদিকে, কুলসুম নওয়াজের মৃত্যুতে দুঃখপ্রকাশ করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। লন্ডনে পাকিস্তানি হাইকমিশনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নিদের্শ দিয়েছেন তিনি। দুঃখপ্রকাশ করেছেন পাক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া।

প্রসঙ্গত, দুনীির্তর অভিযোগে দায়ের করা একটি মামলায় সাজা পাওয়ায় বতর্মানে নওয়াজ শরিফ, তার মেয়ে মরিয়ম ও জামাতা মুহাম্মদ সফদার রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে আছেন। তিনি সুস্থ থাকলে এই সময়ে পাকিস্তানের রাজনীতিতে অন্যতম ভ‚মিকা রাখতে পারতেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে