শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিজেপি আগামী ৫০ বছর ভারতের ক্ষমতায় থাকবে :অমিত শাহ

যাযাদি ডেস্ক
  ১২ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০
বিজেপি সভাপতি অমিত শাহ

ভারতের ক্ষমতাসীন বিজেপি ২০১৯ সালের আসন্ন নিবার্চনে আবারও জয়লাভ করবে বলে দাবি করেছেন দলটির প্রধান অমিত শাহ। দুই দিনব্যাপী দলের জাতীয় নিবার্হী কমিটির সভায় তিনি ঘোষণা দিয়েছেন, তার দল আগামী ৫০ বছর ক্ষমতায় থাকবে। এ ছাড়া প্রতিটি ভোটের বুথকে কেন্দ্র করে দলকে সংগঠিত করতে কমীের্দর নিদের্শ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি আসন্ন নিবার্চন সামনে রেখে ওই বৈঠকে বিরোধী দলের ওপর নজর রাখতে কমীের্দর সতকর্ করে দিয়েছেন বিজেপির শীষর্ নেতারা। বরাবরের মতো বৈঠকে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে লক্ষ্য করে আক্রমণাত্মক বক্তব্য রেখেছেন অমিত শাহ। সংবাদসূত্র : এনডিটিভি

২০১৪ সালের নিবার্চনে জয়লাভ করে সবের্শষ ভারতের ক্ষমতায় আসে হিন্দু জাতীয়তাবাদী দল ভারতীয় জনতা পাটির্ বা বিজেপি। পঁাচ বছর মেয়াদ শেষে আগামী বছর দেশটিতে আবারও লোকসভা নিবার্চন অনুষ্ঠিত হবে। নিবার্চন সামনে রেখে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি ও আসামের নাগরিক তালিকাসহ বিভিন্ন ইস্যুতে সমালোচনার মুখে রয়েছে দলটি। এমন বাস্তবতায় সোমবার দলের নিবার্হী কমিটির দুই দিনের বৈঠক শেষ হয়েছে। উল্লেখ্য, প্রায় এক বছর পর বিজেপির জাতীয় নিবার্হী সভা অনুষ্ঠিত হলো।

বৈঠক শেষে ভারতের কেন্দ্রীয় মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ সাংবাদিকদের জানান, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কমীের্দর বলেছেন, আমাদের অবশ্যই প্রতিটি বুথকে কেন্দ্র করে দলকে সংগঠিত করতে হবে। প্রতিটি বুথেই জয় চাই আমাদের। তিনি বলেন, যারা সরকারে ব্যথর্, তারা বিরোধী দলেও ব্যথর্। আমাদের ৪৮ মাসের কমর্দক্ষমতা কংগ্রেসের ৪৮ বছরের কমর্দক্ষতা দিয়ে বিচার করা হবে।’ বিজেপি সভাপতি অমিত শাহকে উদ্ধৃত করে রবি শঙ্কর বলেন, ‘২০১৯ সালের নিবার্চনে আমরা জিতেছি, আর আগামী ৫০ বছরে কেউ আমাদের ক্ষমতা থেকে সরাতে পারবে না।’

বিজেপির দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় থাকা নিশ্চিত বলে দাবি করে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভাদেকার বিরোধী দল কংগ্রেসের কঠোর সমালোচনা করেন। তিনি বলেন, দলটির নেতা, নীতি বা কোনো কৌশল নেই। তিনি দাবি করেন, চার বছর ক্ষমতায় থাকার পরও প্রধানমন্ত্রী মোদির সমথর্ন ৭০ শতাংশের ওপর। তার মতে, মোদির দূরদৃষ্টি, আবেগ আর কল্পনা শক্তি রয়েছে।

প্রকাশ জাভাদেকার বলেন, জনগণের সঙ্গে সরাসরি যোগাযোগ রাখায় মোদির সমথর্ন ৭০ শতাংশের ওপর। এ কারণে ২০১৯ সালের নিবার্চনে সরকারের বিজয় নিশ্চিত। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রসঙ্গ এড়িয়ে গিয়ে তিনি বলেন, কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট সরকারের মেয়াদে মূল্যস্ফীতির পরিমাণ ১০ শতাংশের বেশি ছিল, এখন সেটা পঁাচ শতাংশের কম।

উল্লেখ্য, প্রায় এক বছর পর বিজেপির জাতীয় নিবার্হী সভা অনুষ্ঠিত হলো। আগামী কয়েক মাসের মধ্যে রাজস্থান, মধ্যপ্রদেশ ও ছত্তিশগড় রাজ্যে নিবার্চনে লড়তে হবে দলটিকে। এ ছাড়া আগামী বছর রয়েছে লোকসভা নিবার্চন। হয়তো একই সময় আরেক রাজ্য তেলেঙ্গানাতেও নিবার্চন অনুষ্ঠিত হবে।

রোববার বৈঠকের উদ্বোধনী ভাষণে বিজেপি প্রধান অমিত শাহ অভিযোগ করেন, বিরোধীরা ‘আরবান নকশালদের’ অথৈর্নতিক সহায়তা দেয়া ছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হত্যার পরিকল্পনাকারীদেরও সমথর্ন দিচ্ছে তারা।

ওই বৈঠকে ২০২২ সাল নাগাদ নতুন ভারত তৈরি করতে দলের প্রতিশ্রæতি পুনবর্্যক্ত করে একটি রাজনৈতিক প্রস্তাবনা তুলে ধরেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বিজেপি বলেছে, ২০১৯ সালে তাদের পরাজিত করা বিরোধীদের দিবাস্বপ্ন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<12009 and publish = 1 order by id desc limit 3' at line 1