logo
  • Sat, 17 Nov, 2018

  যাযাদি ডেস্ক   ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

প্যারোলে মুক্তি পেয়েছেন নওয়াজ ও তার মেয়ে

প্যারোলে মুক্তি পেয়েছেন নওয়াজ ও তার মেয়ে
নওয়াজ শরিফের সঙ্গে স্ত্রী কুলসুম -ফাইল ছবি
কারাগারে থাকা পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, তার মেয়ে মরিয়ম শরিফ ও মরিয়মের স্বামী অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মোহাম্মদ সাফদার প্যারোলে মুক্তি পেয়েছেন। মঙ্গলবার নওয়াজ শরিফের স্ত্রী কুলসুম নওয়াজের মৃত্যুর পর রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগার থেকে ১২ ঘণ্টার জন্য তাদের মুক্তি দেয়া হয়। পাঞ্জাবের স্বরাষ্ট্র বিভাগের নিদেের্শ তাদের মুক্তি দিয়ে নূর খান বিমানঘঁাটিতে নিয়ে যাওয়া হয় এবং পরে সেখান থেকে লাহোরে নিয়ে যাওয়া হয়। সংবাদসূত্র : ডন অনলাইন, ইনডিয়ান এক্সপ্রেস

পাকিস্তানের সাবেক ফাস্টর্ লেডি কুলসুম নওয়াজ দীঘির্দন ক্যান্সারে ভুগছিলেন এবং গত কয়েক মাস লন্ডনের হালের্ স্ট্রিট হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। গত বছরের আগস্টে কুলসুমের লিমফোমা (গলার ক্যন্সার) ধরা পড়ে। তাকে কয়েক দফা কেমোথেরাপি ও রেডিওথেরাপি দেয়া হয়। মঙ্গলবার চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তবে নওয়াজ শরিফ, মেয়ে মরিয়ম শরিফ ও জামাই মোহাম্মদ সাফদার প্রথমে ১২ ঘণ্টার জন্য মুক্তি পেলেও তাদের প্যারোলের মেয়াদ বাড়তে পারে। বেগম কুলসুম নওয়াজকে আগামী শুক্রবার জাতি উমরায় দাফন করা হবে। সে পযর্ন্ত প্যারোলের মেয়াদ বাড়ার সম্ভাবনা রয়েছে বলে পাঞ্জাব সরকার সূত্র জানিয়েছে।

আজ বৃহস্পতিবার কুলসুম নওয়াজের মরদেহ লন্ডন থেকে লাহোরে আনা হবে। এর আগে বুধবার কুলসুমের জন্য লন্ডনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

নওয়াজ শরিফসহ তিনজনের প্যারোলে মুক্তির জন্য পিএমএল-এন সভাপতি ও তার ভাই শাহবাজ শরিফ আবেদন করেন। তিনি কমপক্ষে পঁাচ দিনের মুক্তির জন্য আবেদন করেছিলেন। কিন্তু পাঞ্জাব সরকার তার পঁাচদিনের মুক্তির আবেদন প্রত্যাখ্যান করে মাত্র ১২ ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি দেয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে