শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

আগাম নিবার্চন করার

পরিকল্পনা থেরেসার

যাযাদি ডেস্ক

চলতি বছরের নভেম্বরে আগাম নিবার্চন আয়োজনের পরিকল্পনা করছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। নিজের নেতৃত্ব বঁাচাতে ও ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নেতাদের সঙ্গে ব্রেক্সিট ইস্যুতে আলোচনার ভাঙন ঠেকাতেই এমন পরিকল্পনা করছেন তিনি।

সম্প্রতি ইইউ থেকে যুক্তরাজ্যের প্রস্থানের ব্যাপারে ক্ষমতাসীন কনজারভেটিভ পাটির্র নেত্রীর পরিকল্পনা ‘চেকারস চুক্তি’ প্রত্যাখ্যান করেন ইইউ নেতারা। এরপরই আগাম নিবার্চনের বিষয়টি সামনে এলো।

চেকারস চুক্তি অনুসারে, ইইউয়ের সঙ্গে ব্রেক্সিটের পর মুক্তবাজার এলাকায় প্রবেশ করবে যুক্তরাজ্য। এতে বেশকিছু প্রধান শিল্পে উভয়ের থাকবে অভিন্ন নিয়ম ও মানদÐ। উভয়েই কাস্টমস নীতি মেনে চলবে। কিন্তু ইইউ সদস্য দেশ ও যুক্তরাজ্যের মধ্যে অবাধ চলাফেরা বন্ধ হয়ে যাবে। তবে ইইউ নেতারা থেরেসার এই প্রস্তাব

প্রত্যাখ্যান করেছেন।

জানা গেছে, আগামী গ্রীষ্মে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে যাওয়ার পরিকল্পনা করছেন থেরেসা। সংবাদসূত্র : আল-জাজিরা,

সানডে টাইমস

ভারতের দিল্লি

স্বামী দেখতে কুৎসিত

তাই এমন কাÐ!

যাযাদি ডেস্ক

স্বামী নাকি দেখতে ‘কুৎসিত’। শিল্পী স্বামীর বাউÐুলে স্বভাবও পছন্দ ছিল না। এ নিয়ে দাম্পত্য কলহ ছিল রোজকার ঘটনা। এমনকি স্ত্রী অন্তঃসত্ত¡া হওয়ার পরও সেটা কমেনি। কিন্তু শেষ পযর্ন্ত যে এমন ভয়ঙ্কর কাÐ ঘটাতে পারেন কোনো নারী, তা ভেবেই শিউরে উঠছেন ভারতের দিল্লির রণহোলা এলাকার বাসিন্দারা। প্রবীণ পুলিশ কমর্কতার্রাও বলছেন, তাদের দীঘর্ কমর্জীবনে এ রকম ঘটনার কথা শোনেননি।

কী করেছেন ২২ বছরের ওই নারী? অভিযোগ, চুমু খাওয়ার সময় কামড়ে স্বামীর অধের্ক জিভই কেটে নিয়েছেন তিনি। গত শনিবার রাতে ঘটনাটি ঘটে।

আপাতত দিল্লির সফদর জং হাসপাতালে ভতির্ করণ নামে ওই যুবক। কথা বলতে পারছেন না। তার অভিযোগের ভিত্তিতে স্ত্রী কাজলকে গ্রেপ্তার করেছে পুলিশ। চিকিৎসকরা জানিয়েছেন, অস্ত্রোপচার হয়েছে। প্রাণে বঁাচলেও ভবিষ্যতে আর কোনোদিন কথা বলতে পারবেন কিনা, তা নিয়ে সংশয় রয়েছে।

করণ লিখিত অভিযোগে জানিয়েছেন, শনিবার বিকালের দিকে এক দফা কথাকাটি হয় দুইজনের। এরই জের ধরে বাড়ি থেকে বেরিয়ে যান তিনি। এরপর রাতের দিকে বাড়ি ফিরলে ফের শুরু হয় বাগ্বিতÐা। এর মধ্যেই স্ত্রীকে জড়িয়ে ধরে চুমু খেয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন করণ। স্ত্রীও এতে বাধা দেননি। কিন্তু হঠাৎই প্রচÐ জোরে জিভ কামড়ে প্রায় অধের্কটা ছিঁড়ে নেন।

সংবাদসূত্র : এবিপি নিউজ

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<14069 and publish = 1 order by id desc limit 3' at line 1