শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

কাশ্মিরে জঙ্গি হামলায় ৩০ সিআরপিএফ নিহত

যাযাদি ডেস্ক
  ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০
লোহার জঞ্জালে পরিণত হয় বাসটি

ভারত নিয়ন্ত্রিত কাশ্মির উপত্যকায় বৃহস্পতিবার জঙ্গি হামলায় কেন্দ্রীয় রিজাভর্ বাহিনীর (সিআরপিএফ) ৩০ সদস্য নিহত হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছে প্রায় ২০ জন। যার মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। তাই মৃতের সংখ্যা বাড়তে পারে। সিআরপিএফের কনভয় লক্ষ্য করে এই হামলা চালায় জঙ্গিরা। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জয়েশ-ই-মোহাম্মদ হামলার দায় স্বীকার করেছে। তাদের দাবি, স্থানীয় তরুণের মাধ্যমে আত্মঘাতী হামলা চালানো হয়েছে। হামলার শিকার হওয়ার সিআরপিএফ সদস্যদের বহনকারী বাসটি লোহার জঞ্জালে পরিণত হয়। সংবাদসূত্র : এবিপি নিউজ, এনডিটিভি, পিটিআই

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার দুটি গাড়িতে করে রিজাভর্ পুলিশ বাহিনীর সদস্যরা জম্মু থেকে কাশ্মির যাওয়ার পথে পুলওয়ামা জেলায় হামলার মুখে পড়ে। দুটি গাড়ির মধ্যে একটি বাসে ৫৪ জন জওয়ান ছিল। ওই বাসে বিস্ফোরণ ঘটানো হলে হতাহতের এ ঘটনা ঘটে। বিস্ফোরণের পর বাসটি লোহার জঞ্জালে পরিণত হয়।

শ্রীনগর থেকে ৩০ কিলোমিটার দূরে জম্মু-শ্রীনগর মহাসড়কের লেথপোরা এলাকায় এই হামলার ঘটনা ঘটে। কাশ্মির পুলিশ জানিয়েছে, ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ব্যবহার করে এই হামলা চালানো হয়েছে। বিস্ফোরণের পর পুলিশ সদস্যদের লক্ষ্য করে গুলি চালানো হয় বলেও জানিয়েছে পুলিশ।

আত্মঘাতী হামলাকারী হিসেবে পুলওয়ামা জেলার কাকাপোরা এলাকার বাসিন্দা আদিল আহমাদকে চিহ্নিত করেছে ভারতীয় পুলিশ। কমর্কতার্রা জানিয়েছেন, ২০১৮ সালে জয়েশ-ই-মোহাম্মদে যোগ দেয় আদিল। পাকিস্তানভিত্তিক সশস্ত্র জঙ্গিগোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদ কাশ্মিরে ভারতীয় শাসনের অবসান চায়। আদশর্গতভাবে কাশ্মিরকে পাকিস্তানের অঙ্গীভ‚ত করার পক্ষে অবস্থান তাদের।

এদিকে, হামলার তীব্র নিন্দা করেছেন কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ। নিজের টুইটার হ্যান্ডলে তিনি লেখেন, ‘উপত্যকায় ভয়ঙ্কর হামলা হয়েছে বলে খবর পেলাম। সেখানে আইডি বিস্ফোরণ ঘটিয়েছে জঙ্গিরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<36663 and publish = 1 order by id desc limit 3' at line 1