শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আইএস নারীকে দেশে ঢুকতে দেবেন না ট্রাম্প

যাযাদি ডেস্ক
  ২২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

হোডা মুথানা নামের যে নারী আইএসে যোগ দিতে যুক্তরাষ্ট্র ছেড়েছিলেন, তাকে আর ফিরতে দেয়া হবে না। বুধবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইটার বার্তায় এ কথা বলেন। সংবাদসূত্র : বিবিসি

ট্রাম্প জানান, তিনি পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওকে নির্দেশ দিয়েছেন, যেন হোডা মুথানাকে আর যুক্তরাষ্ট্রে ফিরতে অনুমতি দেয়া না হয়।

এর আগে পম্পেও জানান, ২৪ বছর বয়সী মুথানা যুক্তরাষ্ট্রের নাগরিক ছিলেন না এবং তাকে দেশটিতে প্রবেশও করতে দেয়া হবে না। তবে মুথানার পরিবার ও আইনজীবী জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব রয়েছে তার।

মুথানা যুক্তরাষ্ট্রের আলাবামায় বড় হয়েছেন। ২০ বছর বয়সে তিনি জঙ্গি সংগঠন আইএসে যোগ দিতে যুক্তরাষ্ট্র থেকে সিরিয়ায় পাড়ি জমান। সে সময় তিনি পরিবারকে জানান, তুরস্কে একটি বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছেন তিনি।

কয়েকদিন আগে ট্রাম্প ধরা পড়া আইএস যোদ্ধাদের ফিরিয়ে নিয়ে বিচার করার আহ্বান জানিয়েছিলেন ইউরোপের দেশগুলোকে। ইউরোপ তাদের নাগরিকদের ফিরিয়ে নিলে মার্কিন নেতৃত্বাধীন কুর্দি বাহিনী তাদের ছেড়ে দিতে পারে বলেও সতর্ক করেছিলেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<37725 and publish = 1 order by id desc limit 3' at line 1