logo
শুক্রবার ২৪ মে, ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

  যাযাদি ডেস্ক   ১৫ মার্চ ২০১৯, ০০:০০  

দুর্বল প্রধানমন্ত্রীর জন্যই মাসুদ বিপর্যয় তোপ রাহুলের

মাসুদ আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসী হিসেবে ঘোষণা করতে চীনের শেষ মুহূর্তের বাগড়ায় ভেস্তে গেছে ভারতের স্বপ্ন। এ নিয়ে দ্বিধাবিভক্ত দেশটির অভ্যন্তরীণ রাজনীতিও। 'দুর্বল' প্রধানমন্ত্রীর কারণেই এই কূটনৈতিক বিপর্যয় ঘটেছে বলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তোপ দেগেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। অন্যদিকে বিজেপির পক্ষে দলের শীর্ষনেতা রবিশঙ্কর প্রসাদের পাল্টা আক্রমণ, জওয়াহেরলাল নেহরুর সাহায্যেই জাতিসংঘের নিরাপত্তা পরিষদে জায়গা করে নিয়েছিল চীন। তার ফলই এখন ভুগতে হচ্ছে ভারতকে। সংবাদসূত্র : এবিপি, এনডিটিভি

এই নিয়ে চারবার। মাসুদ আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী হিসেবে ঘোষণা করতে ফের চীনের প্রাচীরে ধাক্কা খেল ভারত। আর তাই এ নিয়েই এখন উত্তপ্ত দেশের রাজনীতি। শুরুতেই এটিকে কূটনৈতিক বিপর্যয় বলে সেই দায় বিজেপি নেতৃত্বাধীন সরকারের ওপরেই চাপিয়েছে কংগ্রেস।

জাতিসংঘের নিরাপত্তা পরিষদের এই গুরুত্বপূর্ণ বৈঠকের আগে থেকেই জঙ্গিগোষ্ঠী জইশ-ই মোহাম্মদের প্রধান মাসুদ আজহারকে নিয়ে আসরে নেমেছিল বিরোধী দল কংগ্রেস। ১৯৯৯ সালে কান্দহর বিমান ছিনতাইয়ের সময় বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারই যে মাসুদ আজহারকে ছেড়ে দিয়েছিল, বিভিন্ন সময় সেই কথা স্মরণ করাতে পিছপা হয়নি দলটি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে