logo
বুধবার ১৯ জুন, ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৩ জুন ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষপে

ওই 'চোরগুলোকে' ছাড়ব

না :ইমরান খান

যাযাদি ডেস্ক

যেসব দুর্নীতিবাজ রাজনীতিক দেশকে ভয়াবহ ঋণের মধ্যে ফেলেছেন, তাদের বিচারের আওতায় আনা হবে, কাউকে ছাড়া হবে না বলে ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। মঙ্গলবার রাতে জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে তিনি এই অঙ্গীকার ব্যক্ত করেন।

পার্লামেন্টে বার্ষিক খসড়া বাজেট পেশ ও গুরুত্বপূর্ণ কয়েকজন রাজনৈতিক নেতাকে আটকের পর তিনি এই ঘোষণা দিলেন। আটক ব্যক্তিরা হলেন, পাঞ্জাব প্রাদেশিক পরিষদের বিরোধী নেতা হামজা শাহবাজ ও সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি। এ ছাড়া, লন্ডন পুলিশ মুত্তাহিদা কওমি মুভমেন্টের প্রতিষ্ঠাতা আলতাফ হুসেইনকে আটক করেছে।

ইমরান খান বলেন, দেশের অর্থনীতিকে কিছুটা স্থিতিশীল করার পর এখন তিনি দুর্নীতিবাজ রাজনীতিকদের দিকে নজর দেবেন। তিনি বলেন, দেশকে যারা এই ভয়াবহ অবস্থার মধ্যে ফেলেছে, তিনি তাদের দিকে বেশি গুরুত্ব দেবেন। এ জন্য উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিশন গঠন করা হবে। তিনি বলেন, এই কমিশনের প্রধান কাজ হবে কীভাবে দুর্নীতিবাজরা গত ১০ বছরে পাকিস্তানের ঘাড়ে ২৪ হাজার বিলিয়ন রুপি ঋণের বোঝা চাপিয়ে দিয়েছে, সেটা তদন্ত করে বের করা।

পাক প্রধানমন্ত্রী বলেন, 'আমি আন্দোলনের ভয়ে ভীত হবো না, আমাকে বস্ন্যাকমেইল করা যাবে না, এমনকি আমার জীবনও যদি চলে যায়, তবু এই চোরগুলোক ছাড়ব না।' সংবাদসূত্র : পার্স টুডে

হোয়াইট হাউসে বিভক্তির

জন্য দায়ী সংবাদমাধ্যম!

যাযাদি ডেস্ক

হোয়াইট হাউসে বিভক্তির জন্য বিদেশি শক্তি এবং মূলধারার মার্কিন সংবাদমাধ্যমগুলোকে দায়ী করেছেন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন। মঙ্গলবার ওয়াশিংটনে ওয়াল স্ট্রিট জার্নালের এক অনুষ্ঠানে এমন অভিযোগ করেন তিনি। তবে নিজের দাবির সপক্ষে কোনো প্রমাণ দেখাননি ট্রাম্প প্রশাসনের এই কর্মকর্তা।

জন বোল্টনের কাছে প্রশ্ন ছিল, ইরান ও উত্তর কোরিয়া ইসু্যতে মার্কিন প্রশাসন কেন সাংঘর্ষিক ও পররস্পরবিরোধী বিবৃতি দিচ্ছে? জবাবে বোল্টন এ ধরনের বিভক্তির জন্য বিদেশি শক্তি ও মূলধারার ণমাধ্যমকে দায়ী করেন। সংবাদসূত্র : পার্স টুডে, বস্নুমবার্গ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে